ঈদের দিনে কাটানো কিছু মুহূর্ত ।

in আমার বাংলা ব্লগlast year

সবাই কেমন আছেন? আশা করছি ভালো আছেন। আজকে আমি আপনাদের সবার সাথে ঈদের দিনের কাটানো কিছু মুহূর্ত শেয়ার করব। কিছুদিন আগে ঈদুল আযহা উদযাপন করা হয়েছিল তার কিছু মুহূর্ত আজকে অনেকদিন পর আপনাদের সবার মাঝে শেয়ার করতেছি। আশা করছি আপনাদের কাছে আমার এই পোস্ট ভাল লাগবে।

IMG_20230713_205914.jpg

কিছুদিন আগে ঈদুল আযহা উদযাপন উপলক্ষে সকাল সকাল ঘুম থেকে উঠলাম এবং তারপর প্রস্তুত হয়ে নিলাম ঈদগাহে যাওয়ার জন্য। ঈদগাহে গিয়ে ঈদের নামাজ পড়ার জন্য নতুন জামা কাপড় পড়ে নিলাম। তারপর ঈদগাহের দিকে রওনা দিলাম। পূর্বে গ্রামের সমবয়সী বন্ধুদের একসাথে নিয়ে সবাই মিলে একত্রে ঈদগাহে যেতাম কিন্তু বর্তমান প্রেক্ষাপটে বাড়িতে তেমন কেউ নেই। সবাই সবার কর্মব্যস্ত জীবনের তাগিদে বিভিন্ন দেশে চলে গিয়েছে। বাড়িতে শুধু আমি এবং আমার একজন বন্ধু রয়েছে।

IMG_20230713_203006.jpg

IMG_20230713_202926.jpg

পরবর্তীতে ঈদগাহে গিয়ে পৌঁছলাম এবং সেখানে গিয়ে আমার আরও একটি বন্ধুর সাথে দেখা হল। ছবির মধ্যে দেখলে বুঝতে পারবেন আমরা দুজনে একসাথে বসে ছিলাম। ঈদগাহে ঈদের দিন বিভিন্ন মাদ্রাসা এবং বিভিন্ন মসজিদের জন্য টাকা তোলা হয়। পরবর্তীতে আমি আর আমার বন্ধুসহ আমরা দুজনে আমাদের পুরাতন মসজিদের জন্য কিছু টাকা তুলে নিলাম। টাকা তোলা শেষ হওয়ার পর ঈদগাহে নামাজ শুরু হয়ে গেল। পরবর্তীতে ঈদগাহে নামাজ শেষ করে নিলাম।

IMG_20230713_202948.jpg

IMG_20230713_202919.jpg

ছবির মধ্যে আপনারা দেখতে পাচ্ছেন আশে পাশে অনেক মানুষ এসেছে এখানে নামাজ পড়ার জন্য। বছরে দুইবার সবাই মিলে একই জায়গায় একত্রিত ভাবে নামাজ পড়া হয়। ঈদের নামাজ খোলা আকাশের নিচেই সবচেয়ে বেশি পড়া হয়। আমাদের ঈদগাহ খোলা আকাশের নিচে যার কারণে অনেক বড় এবং অনেক মানুষ এই ঈদগাহে একসাথে একত্রিত হয়ে নামাজ পড়তে পারে। পরবর্তীতে নামাজ শেষে এলাকার অনেক পরিচিত ছোট ভাই এবং বড় ভাই সবার সাথে দেখা সাক্ষাত করে নিলাম। তারপর নামাজ শেষে বাড়ির দিকে রওনা দিলাম। এ ছিল আমার ঈদের দিনে কাটানো ঈদগাহের কিছু মুহূর্ত। সবাইকে অসংখ্য ধন্যবাদ জানিয়ে আমার পোস্ট এখানে শেষ করলাম।

পোস্ট বিবরণ

শ্রেণীজেনারেল
ফটোগ্রাফার@ahp93
ডিভাইসPoco X3-Pro
লোকেশনবাংলাদেশ

আমার পরিচয়

images (9).jpeg

আমার নাম এমরান হোসেন পাটোয়ারী। আমার স্টিমিট অ্যাকাউন্ট @ahp93। আমি ডিসেম্বর 2022 থেকে Steemit ব্যবহার করছি। আমি ভ্রমণ এবং ফটোগ্রাফি পছন্দ করি। আমি কাজের ব্যস্ততার মাঝে যখনই সময় পাই ভ্রমণ করি। আমি তথ্য প্রযুক্তিতে খুব আগ্রহী। আমি প্রযুক্তি সম্পর্কে আরও জানতে চাই এবং আমি প্রযুক্তি সম্পর্কে শেখাতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

ঈদের দিনের সময়টা বেশ ভালোই কাটিয়েছেন। নামাজ শেষে আপনারা টাকা তুলেছেন জেনে খুবই ভালো লাগলো খুবই ভালো কাজ করেছেন।খোলা আকাশের নিচে এত গুলো লোক এক সাথে ঈদের দিন ছাড়া কখনো হয় না।সবার সাথে সবার এক সাথে দেখা ঈদের দিন হয়। ধন্যবাদ আমাদের মাঝে আনন্দের মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঈদ মানে আনন্দ। সকল ভেদাভেদ ভুলে গিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে সকলের সাথে ভাতৃত্ববোধ সৃষ্টি করে ঈদ আনন্দ উদযাপন করা। ঈদ মানে হৃদয়ের অন্যরকম অনুভূতি। আপনার ঈদের দিনের কাটানো অনুভূতি গুলো পড়ে খুব ভালো লাগলো। ঈদের দিন সকালের সাথে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন। দেখে খুব ভালো লাগলো ভাইয়া। এত সুন্দর মুহূর্তের অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42