চাঁদের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম সবাইকে কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন আমিও ভাল আছি আল্লাহর রহমতে আজকে আরো একটি নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে আজকে আমি একটি আর্ট করেছি আপনাদের মাঝে নিয়ে হাজির হয়েছে। আমার বাংলা ব্লগে প্রায় দেখি অনেকে ম্যান্ডেলা আর্ট করে সেজন্য আমি ভাবলাম আমিও চেষ্টা করি এবং এরকম একটি ম্যান্ডেলা আর্ট করি।

CamScanner 05-24-2023 08.11_2.jpg

আজকে আবারও নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে। আমার আজকের পোষ্টটি হল একটি আর্ট পোস্ট। আমি আজকে একটি ম্যান্ডেলা আর্ট করেছি। ম্যান্ডেলা আর্ট দেখতে বেশ সুন্দর লাগে প্রায় অনেকেই ম্যান্ডেলা আর্ট শেয়ার করে থাকে। আর আমি যতটা জানি ম্যান্ডেলা আর্ট গুলা নাকি অনেকটা সময় দিয়ে করলে বেশি সুন্দর হয়। চাঁদের একটি ম্যান্ডেলা আর্ট আমি আজকে করলাম। আমার কাছে ম্যান্ডেলা আর্ট গুলো বেশ সুন্দর লাগে। বিভিন্ন ডিজাইনের মাধ্যমে একটি সুন্দর ফুল আর্ট করা এবং বিভিন্ন জিনিসের মধ্যে ম্যান্ডেলা আর্ট করলে দেখতে আরো বেশি ভালো লাগে। আজকে আমি একটি চাঁদের ম্যান্ডেলা আর্ট করেছি সেজন্য অনেকটা সময় দিয়ে আর্ট করেছি।

প্রয়োজনীয় উপকরণ

•আর্ট বই
•পেন্সিল
•কলম
•স্কেল

IMG-20230524-WA0018.jpg

ধাপ-১

চাঁদের ম্যান্ডেলা আর্ট করার জন্য আমি প্রথমে পেন্সিল দিয়ে একটি চাঁদ আর্ট করেছি। তারপর কালো কলম দিয়ে আবার চাঁদ আট করেছি।

IMG-20230524-WA0019.jpg

IMG-20230524-WA0020.jpg

ধাপ-২

কালো কলম দিয়ে চাঁদের মাঝখান থেকে ফুল আর্ট করা শুরু করেছি এবং মাঝখানে ফুল ডিজাইন করেছি।

IMG-20230524-WA0021.jpg

IMG-20230524-WA0023.jpg

ধাপ-৩

ফুল ডিজাইন করার পর আমি আবারও ফুল আর্ট করেছি কালো কলম দিয়ে।

IMG-20230524-WA0024.jpg

IMG-20230524-WA0026.jpg

ধাপ-৪

এরপর গোল ফুল আর্ট করে মাঝখানে লম্বা লাইন আর্ট করে ডিজাইন করেছি।

IMG-20230524-WA0027.jpg

IMG-20230524-WA0028.jpg

ধাপ-৫

এরপর দুই সাইডে বাঁকা করে দুটো লাইন আর্ট করেছি।

IMG-20230524-WA0029.jpg

IMG-20230524-WA0030.jpg

ধাপ-৬

এরপর চাঁদের একপাশে বিভিন্ন ধরনের ফুল আর্ট করে ডিজাইন করেছি।

IMG-20230524-WA0032.jpg

IMG-20230524-WA0033.jpg

ধাপ-৭

তারপর চাঁদের অন্য পাশে বড় একটি ফুল আর্ট করে বাকি অংশে ছোট ছোট ফুল দিয়ে আর্ট করেছি।

IMG-20230524-WA0034.jpg

IMG-20230524-WA0035.jpg

শেষ ধাপ

বিভিন্ন ধরনের ডিজাইনের মাধ্যমে আমি আজকে চাঁদের ম্যান্ডেলা আর্ট সম্পন্ন করেছি। চাঁদের ম্যান্ডেলা আর্ট কিভাবে করেছি তা আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি আর আপনাদের কাছে ভালো লাগবে।

CamScanner 05-24-2023 08.11_3.jpg

CamScanner 05-24-2023 08.11_2.jpg

CamScanner 05-24-2023 08.11_1.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীম্যান্ডেলা আর্ট
আর্টিস্ট@ahp93
ডিভাইসPoco X3-Pro
লোকেশনবাংলাদেশ

আমার পরিচয়

images (9).jpeg

আমার নাম এমরান হোসেন পাটোয়ারী। আমার স্টিমিট অ্যাকাউন্ট @ahp93। আমি ডিসেম্বর 2022 থেকে Steemit ব্যবহার করছি। আমি ভ্রমণ এবং ফটোগ্রাফি পছন্দ করি। আমি কাজের ব্যস্ততার মাঝে যখনই সময় পাই ভ্রমণ করি। আমি তথ্য প্রযুক্তিতে খুব আগ্রহী। আমি প্রযুক্তি সম্পর্কে আরও জানতে চাই এবং আমি প্রযুক্তি সম্পর্কে শেখাতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

ওয়াও ভাইয়া চাঁদের চমৎকার একটি ম্যান্ডেলা তৈরি করেছেন আপনি। শুরু থেকে শেষ পর্যন্ত ক্ষুদ্র ক্ষুদ্র কাজ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ম্যান্ডেলা তৈরি করতে অনেক সময় লাগে। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 last year 

আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে খুবই সুন্দর নিখুঁত কাজগুলো করার চেষ্টা করেন। এর আগেও আপনার কয়েকটা ম্যান্ডেলা আর্ট দেখেছি। আমার কাছে সেগুলো ভীষণ ভালো লেগেছে আর আজকের এই চাঁদের ম্যান্ডেলাটিও অসম্ভব ভালো লেগেছে ভাইয়া। আপনি যদি এরকম কাজগুলো এখন করে থাকেন তাহলে পরবর্তীতে আরো বিভিন্ন রকমের কাজ করতে পারবেন। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এরকম কাজগুলো করার আরো চেষ্টা করেন। আমি সুন্দরভাবে ফুলগুলো ডিজাইন ফুটে উঠেছে। অসম্ভব ভালো ছিল আপনার ম্যান্ডেলাটি

 last year 

বাহ বেশ সুন্দর মান্ডাল আর্ট করেছেন আপনি। অর্ধ চাঁদ টা দেখতেও বেশ সুন্দর লাগছে। আপনি আমাদের মাঝে বেশ চমৎকার একটি আর্ট শেয়ার করেছেন তার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

খুবই চমৎকার একটি চাঁদের ম্যান্ডেলা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন চাঁদের এই ম্যান্ডেলা অংকন দেখে আমি সত্যিই রীতিমত মুগ্ধ। বিশেষ করে এই অংকনের মাঝে ছোট ছোট অঙ্কন করার কারণে এটি আরো বেশি আকর্ষণীয় হয়ে উঠেছে। শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন চাঁদের ম্যান্ডেলা আর্ট। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। এত সুন্দর ভাবে তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

খুবই সুন্দর ভাবে দক্ষতার সাথে চাঁদের মেন্ডেলা চিত্র অঙ্কন করেছেন। চিত্র অংকনটি দেখে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর ভাবে আপনি আমাদের সাথে শেয়ার করলেন।

 last year 

চাঁদের ম্যান্ডেলা টা আপনি অনেক সময় দিয়ে, ধৈর্য ধরে এবং দক্ষতার সাথে করেছেন দেখেই বুঝতে পারছি। প্রত্যেকটা ফুলের ডিজাইন খুবই নিখুঁতভাবে সম্পূর্ণ করেছেন। এরকম নিখুঁত কাজগুলো করতে এমনিতে অনেক সময়ের প্রয়োজন হয়। সময় দিয়ে করলেও শেষে তা দেখতে অসম্ভব ভালো লাগে। বেশ ভালোই অঙ্কন করলেন এটা। আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। এরকম নিখুঁত কাজ করে সামনের দিকে এগিয়ে যান।

 last year 

চাঁদের খুবই চমৎকার একটা ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। এই ধরনের আর্টগুলো করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়।

 last year 

অনেক সুন্দর একটি চাঁদের ম্যান্ডেলার আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়।এই আর্ট এর মাধ্যমে আপনি আপনার ক্রিটিভিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67408.93
ETH 3491.49
USDT 1.00
SBD 2.70