ছোটবেলায় ক্রিকেট খেলার গল্প।

in আমার বাংলা ব্লগlast year

সবাই কেমন আছেন? আশা করছি ভাল আছেন। আজকে আমি আপনাদের সবার সাথে একটি গল্প শেয়ার করব সেটি অনেক পুরাতন একটি গল্প। ছোটবেলায় ক্রিকেট খেলার গল্প। ছোটবেলায় যখন বাড়িতে সবাই মিলে ক্রিকেট খেলতাম তখনকার একটি গল্প আপনাদের মাঝে এই মুহূর্তে এই কমিউনিটিতে শেয়ার করতেছি। আশা করছি আপনাদের সবার কাছে ভালো লাগবে।

IMG-20230707-WA0004.jpg

ছোটবেলা যখন প্রাইমারি স্কুলে ছিলাম তখন বাড়িতে সমবয়সী যারা ছিল তাদের সাথে বিভিন্ন ধরনের খেলাধুলা করতাম। সকালে স্কুলে চলে যেতাম এবং স্কুল থেকে আসার পর বিকেল বেলায় সম্পূর্ণ সময় ফ্রি থাকতাম। স্বাভাবিকভাবে ছোটবেলায় কোন কাজকর্ম ছিল না শুধু পড়ালেখা খাওয়া-দাওয়া এবং ঘুমানো এটাই ছিল কাজ। তখন বিকেল বেলায় বের হতাম খেলাধুলা করার জন্য। বাড়িতে সমবয়সী যারা ছিল তাদের সাথে বিভিন্ন ধরনের খেলাধুলায় মেতে থাকতাম।

ছোটবেলা থেকে ক্রিকেট খেলা এবং ফুটবল খেলার এ দুটি খেলার প্রতি অনেক বেশি আগ্রহ ছিল। ক্রিকেট খেলার জন্য বল কেনার মত টাকা ছিল না যার কারণে কাগজ ছোট ছোট কাগজের টুকরো একসাথে করে তার উপর কাগজ গুলোকে গোল বলের মতো করে তার উপর লাল রঙের টেপ দিয়ে বলের মত করে তৈরি করতাম। আকৃতিতে কিছুটা ছোট হত পরবর্তীতে এই বল দিয়ে ক্রিকেট খেলা শুরু করতাম।

ক্রিকেট খেলার জন্য ছোটবেলায় ব্যাট কেনার মত টাকা ছিল না। যার কারণে বাড়ির মধ্যে কোথাও কোন কাঠ অথবা কোথাও কোন লার্কি পেলে সেগুলো দিয়ে শুকনা কাট‌ কেটে ব্যাট তৈরি করে দিয়ে খেলা শুরু করতাম। বিশেষ করে শুকনা কোন কাঠ দিয়ে খেলার আরম্ভ করে। কোন এক সময় গ্রামগঞ্জে প্রত্যেক বাড়িতে সবাই এভাবে খেলাধুলা করত। খুব কম মানুষই ছিল বল কিনে এবং ব্যাট কিনে খেলাধুলা করার মত।

তখন সমবয়সী সবাই মিলে এভাবে খেলাধুলা করতাম এবং তখনকার মুহূর্তগুলো ছিল অন্যরকম খেলতে অনেক বেশি ভালো লাগতো। আমাদের বাড়ির সামনে ছোট্ট একটি মাঠ ছিল। সেই মাঠে সবাই মিলে একসাথে খেলাধুলা করতাম অনেক আনন্দ উদযাপন করতাম। সে সময় গুলো অনেক দারুন ছিল। সেই প্রাইমারি স্কুলের ছোটবেলা ক্রিকেট খেলার গল্পটি আজকে আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করছি আপনাদের কাছে কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন। আমার পোস্ট ভিজিট করার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ।

পোস্ট বিবরণ

শ্রেণীজেনারেল
ফটোগ্রাফার@ahp93
ডিভাইসPoco X3-Pro
লোকেশনবাংলাদেশ

আমার পরিচয়

images (9).jpeg

আমার নাম এমরান হোসেন পাটোয়ারী। আমার স্টিমিট অ্যাকাউন্ট @ahp93। আমি ডিসেম্বর 2022 থেকে Steemit ব্যবহার করছি। আমি ভ্রমণ এবং ফটোগ্রাফি পছন্দ করি। আমি কাজের ব্যস্ততার মাঝে যখনই সময় পাই ভ্রমণ করি। আমি তথ্য প্রযুক্তিতে খুব আগ্রহী। আমি প্রযুক্তি সম্পর্কে আরও জানতে চাই এবং আমি প্রযুক্তি সম্পর্কে শেখাতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

আশা করি ভাইয়া ভালো আছেন? আপনার ছোটকাল ক্রিকেট খেলার অনুভূতি পড়ে খুব ভালো লাগলো। আপনার পোস্টটি পড়ে আমারও শৈশবের অনেক স্মৃতি মনে পড়ে গেলো ‌। আসলে বন্ধুদের সাথে কাটানো মুহূর্ত গুলো কখনো ভুলা যায় না। অনুভূতি গুলো মনে পড়লে এখন হৃদয়ের মাঝে নাড়া দেয়। শৈশবের ক্রিকেট খেলার মুহূর্তগুলো সত্যি বেশ চমৎকার ছিলো ‌আপনার ক্রিকেট খেলার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ভাই আপনার পোস্টটি পড়ে আমারও ছোটবেলায় ক্রিকেট খেলার স্মৃতির কথা মনে পড়ে গেলো। ছোটবেলায় আমি কতো যে কাঠের ব্যাট বানিয়েছি সেটা আর হিসেব নেই। ছোটবেলার খেলাধুলার এই স্মৃতিগুলো বড় হয়ে বড্ড মিস করি। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

ছোটবেলায় তো দেখছি আপনারা টিকেট খেলা নিয়ে অনেক মজা করতেন। আপনাদের মত অনেক জনকেই আমি দেখতাম শুকনো কাঠ দিয়ে ব্যাট তৈরি করে খেলতে। আবার কাগজ মুড়িয়ে বল তৈরি করতে। এভাবে টিকিট খেলার মজাটাও কিন্তু ছিল একেবারে অন্যরকম যা সবাইকে দেখেই বুঝতে পারতাম। আপনাদের ছোটবেলার ক্রিকেট খেলার গল্পটা আমাদের মাঝে শেয়ার করলেন দেখে খুব ভালো লেগেছে পড়ে।

 last year 

ভাইয়া ছোটবেলার স্মৃতির কথা মনে করিয়ে দিলেন আপনি এই পোস্টের মাধ্যমে। ছোটবেলার সেই স্মৃতিগুলো মনে পড়ে গেল। আসলে ক্রিকেট খেলা নিয়ে অনেক বেশি স্মৃতি জড়িয়ে রয়েছে আমার জীবনে। আসলে কি আর বলবো আমরাও শুকনো কাঠ অথবা লার্কি পেলে সেগুলো দিয়ে ব্যাট তৈরি করতাম খেলার জন্য। খুব ভালো লাগলো ভাইয়া আপনার আজকের পোস্ট।

 last year 

সকল ছেলে মানুষের জীবনে এমন খেলাধুলার অনেক স্মৃতি রয়েছে ভাইজান। আমিও ছোটবেলায় ক্রিকেট খেলতে বেশি পছন্দ করতাম। সবচেয়ে বেশি ভালোলাগার বিষয় হচ্ছে আমি খুব ক্যাচ ধরতে পারতাম এবং দৌড়াতে পারতাম। যাই হোক ভালো লাগলো আপনার এই সুন্দর স্মৃতি জানতে পেরে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58316.34
ETH 2583.46
USDT 1.00
SBD 2.43