শেখের কেল্লা থেকে ঘুরে আসার কিছু মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

সবাই কেমন আছেন ? আশা করছি ভালো আছেন। আজকে আমি আপনাদের সবার সাথে অনেক সুন্দর একটি জায়গায় ভ্রমণের কিছু মুহূর্ত শেয়ার করব। জায়গাটির নাম হচ্ছে শেখের কেল্লা। অনেকদিন আগে লক্ষীপুর জেলার রামগতি উপজেলায় একটি জায়গায় গিয়েছিলাম ওই জায়গাটির নাম হচ্ছে শেখের কেল্লা। শেখের কেল্লাতে ভ্রমণ করার কিছু মুহূর্ত আজকে আপনাদের সবার সাথে এই কমিউনিটিতে শেয়ার করতেছি আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG_20230730_231124.jpg

আমরা দাগনভূঞা থেকে অনেকজন বন্ধু একসাথ হলাম ঘুরে আসার জন্য। এরমধ্যে পাঁচজন একটি গাড়ি করে রওনা দিল এবং আমি ও আমার আরেকজন বন্ধু মোটর সাইকেল করে রওনা দিলাম। পরবর্তীতে প্রায় দুই ঘন্টা লেগে গেল যেতে যেতে। আমাদের জেলার পাশের জেলা হচ্ছে নোয়াখালী জেলা এবং নোয়াখালী জেলার পরে লক্ষীপুর জেলা তাহলে বুঝতেই পারতেছেন জায়গাটি অনেক দূর। কিন্তু যাতায়াতের রাস্তাগুলো অনেক সুন্দর।

IMG_20230730_223620.jpg

IMG_20230730_223545.jpg

পরবর্তীতে সেখানে গিয়ে পৌঁছলাম । শেখের কেল্লা বলতে ঐ কেল্লার যিনি নাম দিয়েছেন এবং যিনি প্রতিষ্ঠাতা তার নাম হচ্ছে দৌলত শেখ। উনি ওই অঞ্চলের অনেক ধনী একজন ব্যক্তি। তিনি এই কেল্লাটি তৈরি করেছেন সাধারণ মানুষের জন্য। শুধু তাই নয় উনি অনেক বড় একটি এরিয়ার মধ্যে স্কুল, মাদ্রাসা এবং বিভিন্ন ধরনের ফুল ও ফলের বাগান তৈরি করেছে শুধু সাধারণ মানুষদের জন্য সম্পূর্ণ ফ্রিতে সবাই এগুলি উপভোগ করতে পারে।

IMG_20230730_223749.jpg

IMG_20230730_223722.jpg

পরবর্তীতে আমরা সবাই মিলিয়ে সেখানে অনেকক্ষণ ঘোরাফেরা করলাম অনেক মজা করলাম এবং সবাই মিলে অনেক ফটোগ্রাফি করলাম। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিল কারণ এইরকম একটি জায়গা আমি সর্বপ্রথম দেখেছি এর আগে এরকম জায়গায় কখনো যাওয়া হয়নি। অনেক জায়গায় ভ্রমণ করেছিলাম তার মধ্যে থেকে এটি একটি অন্যতম জায়গা।

IMG_20230730_223828.jpg

IMG_20230730_223811.jpg

IMG_20230730_223712.jpg

পরবর্তীতে আমরা সবাই আরও বিভিন্ন জায়গায় ঘোরাফেরা করেছিলাম এবং বিকেল বেলায় আবার রওনা দিলাম আমাদের গন্তব্যস্থলে পৌঁছানোর জন্য। ঘোরাফেরা শেষ করে আমরা সবাই আমাদের গন্তব্যস্থলে ফিরে চলে আসলাম। এই ছিল আমার শেখের কেল্লা ভ্রমণের কিছু মুহূর্ত। আশা করছি আপনাদের সবার কাছে ভালো লাগবে। আমার এই পোস্ট ভিজিট করার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ।

পোস্ট বিবরণ

শ্রেণীজেনারেল
ফটোগ্রাফার@ahp93
ডিভাইসPoco X3-Pro
লোকেশনবাংলাদেশ

আমার পরিচয়

images (9).jpeg

আমার নাম এমরান হোসেন পাটোয়ারী। আমার স্টিমিট অ্যাকাউন্ট @ahp93। আমি ডিসেম্বর 2022 থেকে Steemit ব্যবহার করছি। আমি ভ্রমণ এবং ফটোগ্রাফি পছন্দ করি। আমি কাজের ব্যস্ততার মাঝে যখনই সময় পাই ভ্রমণ করি। আমি তথ্য প্রযুক্তিতে খুব আগ্রহী। আমি প্রযুক্তি সম্পর্কে আরও জানতে চাই এবং আমি প্রযুক্তি সম্পর্কে শেখাতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 10 months ago 

বন্ধু-বান্ধবের সাথে এরকম ঘোরাফেরা করতে বেশ ভালই লাগে। আপনার ভ্রমণ অভিজ্ঞতা পড়ে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আমি কাজের ব্যস্ততার মাঝে বন্ধুদেরকে নিয়ে এরকম বিভিন্ন জায়গা থেকে ঘুরে আসি।

 10 months ago 

নতুন কোন স্থানে ঘুরতে যেতে আমারও বেশ ভালো লাগে, তাই আমিও চেষ্টা করে থাকি মাঝেমধ্যে সুযোগ করে নতুন কোন জায়গায় ঘুরতে যাওয়ার জন্য। কারণ নতুন কোন জায়গায় ঘুরতে গেলে মন অনেক ভালো থাকে এবং নতুন কিছু সম্পর্কে ধারণা অর্জন করতে পারা যায় তা অন্যের মাঝে তুলে ধরা যায়।

 10 months ago 

শেখের কেল্লায় গিয়ে বেশ ভালোই ঘোরাঘুরি করেছিলেন দেখছি। আসলে বন্ধুদের সাথে এরকম জায়গা গুলোতে গেলে খুব ভালো মুহূর্ত কাটানো যায়। আপনারা অনেক বন্ধুই তাহলে সেখানে গিয়েছিলেন। আপনার ফটোগ্রাফির মাধ্যমে কেল্লাটির কিছু অংশ দেখতে পেলাম আর সেগুলো দেখে খুব ভালো লেগেছে। আপনাদের কাটানো মুহূর্তটা এত সুন্দর করে ভাগ করে নিয়েছেন দেখে বেশ ভালোই উপভোগ করলাম।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 65236.24
ETH 3401.35
USDT 1.00
SBD 3.19