ফুলের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম সবাইকে কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন আমিও ভাল আছি আল্লাহর রহমতে আজকে আরো একটি নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে আজকে আমি একটি আর্ট করেছি আপনাদের মাঝে নিয়ে হাজির হয়েছে। আমার বাংলা ব্লগে প্রায় দেখি অনেকে ম্যান্ডেলা আর্ট করে সেজন্য আমি ভাবলাম আমিও চেষ্টা করি এবং এরকম একটি ম্যান্ডেলা আর্ট করি।

CamScanner 07-14-2023 22.18_1.jpg

আজকে আবারও নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে। আমার আজকের পোষ্টটি হল একটি আর্ট পোস্ট। আমি আজকে একটি ম্যান্ডেলা আর্ট করেছি। ম্যান্ডেলা আর্ট দেখতে বেশ সুন্দর লাগে প্রায় অনেকেই ম্যান্ডেলা আর্ট শেয়ার করে থাকে। আর আমি যতটা জানি ম্যান্ডেলা আর্ট গুলা নাকি অনেকটা সময় দিয়ে করলে বেশি সুন্দর হয়। ফুলের একটি ম্যান্ডেলা আর্ট আমি আজকে করলাম। আমার কাছে ম্যান্ডেলা আর্ট গুলো বেশ সুন্দর লাগে। বিভিন্ন ডিজাইনের মাধ্যমে একটি সুন্দর ফুল আর্ট করা এবং বিভিন্ন জিনিসের মধ্যে ম্যান্ডেলা আর্ট করলে দেখতে আরো বেশি ভালো লাগে। আজকে আমি একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছি সেজন্য অনেকটা সময় দিয়ে আর্ট করেছি।

প্রয়োজনীয় উপকরণ

•আর্ট বই
•পেন্সিল
•কলম
•স্কেল

IMG-20230714-WA0031.jpg

ধাপ-১

আর্ট করার জন্য আমি প্রথমে পেন্সিল দিয়ে ডিজাইন করেছি।

IMG-20230714-WA0035.jpg

ধাপ-২

এখন কালো কলম দিয়ে ডিজাইন টা ভরাট করে নিয়েছি। তারপর আরেক পাশে অনেক গুলো লাইনে আর্ট করেছি।

IMG-20230714-WA0034.jpg

IMG-20230714-WA0033.jpg

ধাপ-৩

লাইন গুলোর ভিতরে ভিতরে আমি ডিজাইন করা শুরু করেছি। শুরুতে আমি ছোট ছোট ফুল আর্ট করেছি।

IMG-20230714-WA0032.jpg

ধাপ-৪

পরের লাইনে আমি ফুল আর্ট করেছি এবং বাকি অংশে কালো কলম দিয়ে ভরাট করেছি।

IMG-20230714-WA0037.jpg

ধাপ-৫

এর পরের লাইনে কালো কলম দিয়ে ঘর আর্ট করে তার মধ্যে ডিজাইন করে নিয়েছি।

IMG-20230714-WA0043.jpg

IMG-20230714-WA0042.jpg

ধাপ-৬

একেবারে শেষের লাইনে আমি দুইটা ভাগ করে দুই ধরনের ডিজাইন করেছি।

IMG-20230714-WA0041.jpg

IMG-20230714-WA0040.jpg

ধাপ-৭

এরপর একেবারে শেষে অনেকগুলো ছোট ছোট লাইনে আর্ট করে তার ওপর ছোট বৃও আর্ট করে ডিজাইন করেছি।

IMG-20230714-WA0039.jpg

IMG-20230714-WA0038.jpg

শেষ ধাপ

এভাবে আজকের ফুলের ম্যান্ডেলা আর্ট টি করেছি। ফুলের ম্যান্ডেলা আর্টের অর্ধেক অংশের ডিজাইন করেছে আর অর্ধেক অংশ সে একটা কালো রঙ দিয়ে ডিজাইন করেছি। আমার আজকের এই আর্ট আপনাদের কাছে কেমন লেগেছে সেটা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

CamScanner 07-14-2023 22.18_1.jpg

CamScanner 07-14-2023 22.18_3.jpg

CamScanner 07-14-2023 22.18_2.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীম্যান্ডেলা আর্ট
আর্টিস্ট@ahp93
ডিভাইসPoco X3-Pro
লোকেশনবাংলাদেশ

আমার পরিচয়

images (9).jpeg

আমার নাম এমরান হোসেন পাটোয়ারী। আমার স্টিমিট অ্যাকাউন্ট @ahp93। আমি ডিসেম্বর 2022 থেকে Steemit ব্যবহার করছি। আমি ভ্রমণ এবং ফটোগ্রাফি পছন্দ করি। আমি কাজের ব্যস্ততার মাঝে যখনই সময় পাই ভ্রমণ করি। আমি তথ্য প্রযুক্তিতে খুব আগ্রহী। আমি প্রযুক্তি সম্পর্কে আরও জানতে চাই এবং আমি প্রযুক্তি সম্পর্কে শেখাতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ফুলের ম্যান্ডেলা আর্ট। আপনার শেয়ার করা মেন্ডেল আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে আমিও অনেক ম্যান্ডেলা আর্ট তৈরি করে আগে শেয়ার করতাম। কিন্তু এগুলো তৈরি করতে অনেক সময় প্রয়োজন হয় তাই সময় স্বল্পতার কারণে এখন আর তৈরি করা হয় না। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ফুলের ম্যান্ডেলা আর্ট দেখে খুব ভালো লাগলো। বেশ দুর্দান্ত ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া । আমিও মাঝে মাঝে ফুলের ম্যান্ডেলা আর্ট করে থাকি। আপনার এত চমৎকার নিখুঁত আর্ট দেখে খুব ভালো লাগলো। আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ফুলের ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর চিত্র অংকন সত্যি অসাধারণ হয়েছে। ধাপে ধাপে উপস্থাপন অসাধারণ হয়েছে।

 last year 

ফুলের দারুন একটা ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার তৈরি করা এই ম্যান্ডেলা আর্ট দেখে খুবই ভালো লাগলো। এই ধরনের চিত্র অংকন করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়।

 last year 

অনেক সুন্দর একটা ফুলের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন আপনি। আপনার কিন্তু অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট অংকন করতে পারেন। এক পাশে মূর্তি অংকন করেছেন, আরেক পাশে ফুলের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন, যার কারণে দুইটি দেখতে খুব ভালো লেগেছে। সব মিলিয়ে জাস্ট অসাধারণ ছিল আপনার আজকের ম্যান্ডেলা আর্ট।

 last year 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকার ভাবে ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট গুলো করতে একটু সময় দিয়ে করলে দেখতে বেশ ভালই লাগে। তবে আপনার ম্যান্ডেলা আর্টের ভিতরে ছোট ছোট ডিজাইনগুলোর কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। অনেক সুন্দর করে ম্যান্ডেলা আর্ট শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেন। এত সুন্দর করে ফুলের ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

ম্যান্ডেলা আর্ট গুলো খুবই নিখুঁতভাবে অংকন করা লাগে। নিজেদের দক্ষতা এবং সৃজনশীলতার প্রকাশ ঘটে এরকম ম্যান্ডেলা আর্ট গুলোর মাধ্যমে। আপনার এই ধরনের কাজ আমার বেশ পছন্দের। আসলে সময় এবং ধৈর্য দিয়ে সেই সাথে দক্ষতার সাহায্যে এই ধরনের কাজগুলো করলে ভালো লাগে দেখতে। খুব সুন্দর হয়েছে ম্যান্ডেলা টি।

 last year 

ফুলের ম্যান্ডেলা চিত্র অংকন দেখে মুক্ত হলাম। এত সুন্দর ম্যান্ডেলা চিত্র অংকন শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42