হাঁসের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম সবাইকে কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন আমিও ভাল আছি আল্লাহর রহমতে আজকে আরো একটি নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে আজকে আমি একটি আর্ট করেছি আপনাদের মাঝে নিয়ে হাজির হয়েছে। আমার বাংলা ব্লগে প্রায় দেখি অনেকে ম্যান্ডেলা আর্ট করে সেজন্য আমি ভাবলাম আমিও চেষ্টা করি এবং এরকম একটি ম্যান্ডেলা আর্ট করি।

CamScanner 06-30-2023 07.58_2.jpg

আজকে আবারও নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে। আমার আজকের পোষ্টটি হল একটি আর্ট পোস্ট। আমি আজকে একটি ম্যান্ডেলা আর্ট করেছি। ম্যান্ডেলা আর্ট দেখতে বেশ সুন্দর লাগে প্রায় অনেকেই ম্যান্ডেলা আর্ট শেয়ার করে থাকে। আর আমি যতটা জানি ম্যান্ডেলা আর্ট গুলা নাকি অনেকটা সময় দিয়ে করলে বেশি সুন্দর হয়। হাঁসের একটি ম্যান্ডেলা আর্ট আমি আজকে করলাম। আমার কাছে ম্যান্ডেলা আর্ট গুলো বেশ সুন্দর লাগে। বিভিন্ন ডিজাইনের মাধ্যমে একটি সুন্দর ফুল আর্ট করা এবং বিভিন্ন জিনিসের মধ্যে ম্যান্ডেলা আর্ট করলে দেখতে আরো বেশি ভালো লাগে। আজকে আমি একটি হাঁসের ম্যান্ডেলা আর্ট করেছি সেজন্য অনেকটা সময় দিয়ে আর্ট করেছি।

প্রয়োজনীয় উপকরণ

•আর্ট বই
•পেন্সিল
•কলম
•স্কেল

ধাপ-১

হাঁসের ম্যান্ডেলা আর্ট করার জন্য আমি প্রথমে পেন্সিল দিয়ে একটা হাঁস আর্ট করেছি।

IMG-20230630-WA0020.jpg

ধাপ-২

এরপর আবার কালো রং দিয়ে হাঁসটি আর্ট করে নিলাম।

IMG-20230630-WA0021.jpg

IMG-20230630-WA0028.jpg

ধাপ-৩

হাঁসের চোখের নিচে থেকে ডিজাইন করা শুরু করেছি। কালো কলম দিয়ে লাইন আর্ট করে ডিজাইন করেছি।

IMG-20230630-WA0023.jpg

IMG-20230630-WA0022.jpg

ধাপ-৪

নিচের দিকে আবারো বিভিন্ন ধরনের ডিজাইন করেছি।

IMG-20230630-WA0025.jpg

IMG-20230630-WA0024.jpg

ধাপ-৫

নিচের দিকে বিভিন্ন ধরনের লাইন আর্ট করে লাইনের ভিতরে ভিতরে ফুল ও লতা পাতা আর্ট করেছি।

IMG-20230630-WA0027.jpg

IMG-20230630-WA0026.jpg

ধাপ-৬

শেষের দিকে একটা ডিজাইন করে নিয়েছি কালো কলম দিয়ে।

IMG-20230630-WA0029.jpg

IMG-20230630-WA0015.jpg

ধাপ-৭

হাঁসের ডানার মধ্যে এখন আর্ট করে নিব। ছোট্ট একটি ফুল আর্ট করে সেখানে বিভিন্ন ধরনের ডিজাইন করেছি।

IMG-20230630-WA0019.jpg

IMG-20230630-WA0017.jpg

শেষ ধাপ

হাঁসের ম্যান্ডেলা আর্টের মধ্যে আমি বিভিন্ন ধরনের ফুল লতা পাতা এবং লাইন দিয়ে কালো কলম দিয়ে ডিজাইন করার চেষ্টা করেছি। আশা করছি আপনাদের কাছে ম্যান্ডেলা আর্ট ভালো লাগবে। কেমন লেগেছে সেটা কমেন্টের মাধ্যমে অবশ্যই জানাবেন।

CamScanner 06-30-2023 07.58_2.jpg

CamScanner 06-30-2023 07.58_1.jpg

CamScanner 06-30-2023 07.58_3.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীম্যান্ডেলা আর্ট
আর্টিস্ট@ahp93
ডিভাইসPoco X3-Pro
লোকেশনবাংলাদেশ

আমার পরিচয়

images (9).jpeg

আমার নাম এমরান হোসেন পাটোয়ারী। আমার স্টিমিট অ্যাকাউন্ট @ahp93। আমি ডিসেম্বর 2022 থেকে Steemit ব্যবহার করছি। আমি ভ্রমণ এবং ফটোগ্রাফি পছন্দ করি। আমি কাজের ব্যস্ততার মাঝে যখনই সময় পাই ভ্রমণ করি। আমি তথ্য প্রযুক্তিতে খুব আগ্রহী। আমি প্রযুক্তি সম্পর্কে আরও জানতে চাই এবং আমি প্রযুক্তি সম্পর্কে শেখাতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

হাঁসের ম্যান্ডেলা আর্ট করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

ভাই আপনি দারুণ একটি মেন্ডেলা আর্ট তৈরি করেছেন। যেকোনো জিনিসের ম্যান্ডেলা আর্ট তৈরি করলে দেখতে বেশ সুন্দর লাগে। আজকে আপনি হাঁসের ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন। তৈরিকৃত আর্ট আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

অনেক সুন্দর একটা হাঁসের ম্যান্ডেলা আর্ট ছিল। আপনার হাঁসের এই ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে খুব ভালো লেগেছে। আপনি অনেক নিখুঁতভাবে ভেতরে এই ডিজাইন গুলো অংকন করেছেন। যা দেখে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকতে ইচ্ছে করছে। এরকম ম্যান্ডেলাগুলো আপনার কাছ থেকে পরবর্তীতেও দেখার অপেক্ষায় থাকলাম।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ভাইয়া আপনি অনেক সুন্দর আর্ট করেন সেটা আপনার লোগো ডিজাইন দেখেই বুঝতে পেরেছিলাম।মেন্ডেলা আর্ট গুলোর মাধ্যমে অনেক কিছু শেখা যায়। মেন্ডেলা আর্ট নিজের প্রতিভা ছুটিয়ে তুলতে সাহায্য করে। ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 last year 

আমার বাংলা ব্লগে ম্যান্ডেলা আর্ট দেখে দেখে আপনি অনেক সুন্দর কিভাবে ম্যান্ডেলা আর্ট তৈরি করা শিখে গিয়েছে। হাঁসের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে। এই আর্ট তৈরির ধাপগুলি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছে।

 last year 

আপনি খুব সুন্দর হাঁসের ম্যান্ডেল আর্ট করেছেন। ম্যান্ডেলা আর্ট টি ভীষণ ভালো লাগছে দেখতে। ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। দেখেই বোঝা যাচ্ছে আপনি খুব ধৈর্য ও সময় নিয়ে আর্ট টি সম্পূর্ণ করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সত্যিই ম্যান্ডেলা অঙ্কন করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। বর্তমান সময়ে কমিউনিটিতে প্রায় সকলেই অনেক সুন্দর সুন্দর মান্ডেলা অঙ্কন করছে যে অংকন দেখে আমি প্রতিনিয়ত রীতিমত মুগ্ধ হয়ে যাচ্ছি। হাঁসের এই মান্ডালা অংকন দেখে যে কেউ মুগ্ধ হবে বলে আমার মনে হচ্ছে দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেকটা সময় নিয়ে এই অংকন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে সুন্দর এই অংকন শেয়ার করার জন্য।

 last year 

আরে বাহ্ আপনি তো দেখছি হাঁসের ম্যান্ডেলা আর্ট করেছেন আজকে। আপনার ম্যান্ডেলা কিন্তু সব সময় খুব সুন্দর হয়। হাঁসের ভেতরে অনেক সুন্দর সুন্দর বিভিন্ন রকমের নিখুঁত ডিজাইন অংকন করলেন। আপনার দক্ষতা দেখে সত্যি প্রশংসা না করে পারা যায় না। আপনি একটু ছোট করে হাঁসটা অঙ্কন করেছেন। অনেক কিউট লাগতেছে হাঁসটি দেখতে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63135.01
ETH 2546.56
USDT 1.00
SBD 2.64