সহজ সরল কাজের লোক।

in আমার বাংলা ব্লগ10 months ago

আজকে নতুন একটি গল্প নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। এখন গল্প লিখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আজকের গল্পটি খুবই মজার এবং হাসির গল্প। চলুন শুরু করা যাক আজকের গল্পটি। একটা ঘরে একজন কাজের লোক এবং একটা বৃদ্ধ লোক থাকতো। কাজের লোকটি ছিল খুবই সহজ সরল এবং বোকা প্রকৃতির। বৃদ্ধ লোকটির সেবা যত্ন করতো তারপরে রান্নাবান্না সবকিছুই করত। একদিন সকালবেলা বৃদ্ধ লোকটি বসে বসে খবরের কাগজ করছিল এবং কাজের লোককে ডাকছিল চা দেওয়ার জন্য।

B612_20230802_215914_121.jpg

একদিন চা খেতে খেতে বলছিল বাড়ির উঠোনে কত ময়লা আবর্জনা গাছে ঘাস হয়েছিল সেগুলো কাটার জন্য। তখন ওই সহজ সরল কাজের লোকটি কাজকর্ম সেরে বাড়ির সামনে উঠোনের গাছগুলো কাটতে যায়। গাছগুলো কাটার সময় সে কোথাও ঘাস কাটার জিনিসপত্র খুঁজে পাচ্ছিল না। তখন সে তার মালিকের প্রিয় ছুরিটি দিয়ে ঘাস করার জন্য চিন্তা করে। তখন সে ঘরে গিয়ে চুরি করে তার মালিকের চোখের আড়ালে ছুরিটি নিয়ে আসে আর বলতে লাগে এই ছরিটা দিয়ে তাড়াতাড়ি ঘাস কেটে ফেলি। নাহলে মালিক দেখলে আবার রাগ করবে।

তার মালিকের প্রিয় ছুরিটি দিয়ে ঘাস কাটা শুরু করল। বাইরে প্রচন্ড রোদ পড়ছিল সে ঘাস কাটতে কাটতে রোদের কারণে ক্লান্ত হয়ে পড়ে। একটা গাছের নিচে বসে গাছের নিচে ঘুমিয়ে পড়ে। কিছুক্ষণ পর তার মালিক ঘর থেকে বের হয়ে এসে দেখে কাজ কাটতে কাটতে সহজ সরল কাজের লোকটি ঘুমিয়ে পড়ে। মালিক এসে বকাবকি করাতে কাজের লোকটি ঘুম থেকে উঠে যায়। এরপর সে যখন ছুরি ধরে দেখে যে রোদের কারণে অনেক বেশি গরম হয়ে গেছে। সেভাবে জ্বর এসেছে এত গরম হয়ে যাওয়ার কারণে চিন্তা করছে জ্বর এসেছে ছুরির। সে ডাক্তার মশাই এর কাছে ছুরিটি নিয়ে চলে গেল।

সহজ সরল বোকা কাজের লোকের কাণ্ডকারখানা দেখে ডাক্তার বলল ছুরিটিকে পানির মধ্যে গোসল করাতে। গোসল করালে ছুরির জ্বর কমে যাবে। সহজ সরল কাজের লোকটি ডাক্তারের কথা মত বাড়ি এসে ছুরি থেকে পুকুরের পানিতে অনেকক্ষণ ভিজিয়ে রাখে এবং গোসল করে। যখন রোদের গরমটা চলে যায় তখন ছুরি ঠাণ্ডা হয়ে যায়। তখন সেভাবে ছুরির জ্বর কমে গিয়েছে। এরপর একদিন তার মালিকেরও জ্বর আসে জ্বর আসার পর মালিক খুবই অসুস্থ হয়ে পড়ে। তখন তারা সহজ সরল কাজের লোককে বলল ডাক্তার ডেকে নিয়ে আসতে। তখন সে ডাক্তার ডাকতে গিয়ে মাঝপথে চিন্তা করে ডাক্তারের কাছে গেলে ডাক্তার কি বলবে সেটা তো আমি জানি তাহলে আর ডাক্তারের কাছে যাওয়ার কি দরকার।

এরপর সে তার মালিককে গিয়ে বলে ডাক্তার আমাকে বলে দিয়েছে জ্বর এলে কি কি করতে হবে। আপনি আমার সাথে বাইরে চলুন তখন তার মালিক তার সাথে বাইরে যায়। পুকুরের সামনে তার মালিককে নিয়ে এসে মালিককে ধাক্কা মেরে পুকুরের পানিতে ফেলে দেয়। তখন তার মালিক রাগ করে থাকে দৌড়ানি দেয়। সে তখন বলে গোসল করেছেন আপনার জ্বর ভালো হয়ে গিয়েছে জ্বর থাকলে কি আপনি এভাবে দৌড়াতে পারতেন। আর এই কথা শুনে তার মালিক খুবই রেগে যায় কারণ এত বোকা মানুষ তো আর দুনিয়াতে নেই। তার এই বোকামি দেখে খুবই রাগ করে। এই ছিল আমার আজকের গল্পটি আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীজেনারেল
ফটোগ্রাফার@ahp93
ডিভাইসPoco X3-Pro
লোকেশনবাংলাদেশ

আমার পরিচয়

images (9).jpeg

আমার নাম এমরান হোসেন পাটোয়ারী। আমার স্টিমিট অ্যাকাউন্ট @ahp93। আমি ডিসেম্বর 2022 থেকে Steemit ব্যবহার করছি। আমি ভ্রমণ এবং ফটোগ্রাফি পছন্দ করি। আমি কাজের ব্যস্ততার মাঝে যখনই সময় পাই ভ্রমণ করি। আমি তথ্য প্রযুক্তিতে খুব আগ্রহী। আমি প্রযুক্তি সম্পর্কে আরও জানতে চাই এবং আমি প্রযুক্তি সম্পর্কে শেখাতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

আপনার গল্প পড়ে হাসতে হাসতে পেট ব্যাথা হয়ে যাওয়ার মতো অবস্থা। আমার পাশের বাড়ির এক ফুফু এমন ছিল। একজন লোক তাদের গাছের কলা কিনতে এসেছে। সে লোকটিকে বললো একছড়ি কলার দাম ৭০ টাকা আর লোকটি বললো আমি তোমাকে ৬০ টাকা দেবো দিয়ে দাও। তখন সে বললো না দাম বেশি হয়ে যায় আমি ৭০ টাকা ছাড়া দিতে পারবো না। তারপর লোকটির কি হাসি আর সে ৭০ টাকা দিয়েই নিয়ে যায়। আপনার গল্প পড়েও তেমনি মজা পেলাম।

 10 months ago 

ভাইয়া আমি তো আপনার এই গল্পটা পড়ে হাসতে হাসতে একেবারে ক্লান্ত। আসলে খুবই মজার একটা গল্প ছিল এটা। এরকম গল্প গুলো কোথাও দেখলে অথবা শুনলে এবং কি পড়লে আমার কাছে খুবই ভালো লাগে। সহজ সরল কাজের লোক গল্পটা আপনি অনেক সুন্দর করে লিখেছেন। আসলে লোকটা অনেক বেশি বোকা থাকার কারণেই তো এরকম হয়েছে। ছুরি গরম হয়ে গিয়েছিল, তো সে তখন ভেবেছিল ছুরির জ্বর এসেছে এটা সত্যি হাস্যকর। আর মালিকের জ্বর আসার কারণে তার এত বুদ্ধি ছিল যে, সে মালিককে নিয়ে গিয়ে পানিতে ফেলে দেয়।

 10 months ago 

আপনার গল্পটি পড়ে খুব মজা পেলাম। সহজ সরল লোক গুলো অল্পতে অন্যের কথা বিশ্বাস করে। রোদের মধ্যে তার মালিকের চুরি রাখার কারণে গরম হয়ে গেছে। ডাক্তার বোকা মনে করে তাকে চুরি পানির মধ্যে গোসল করানোর জন্য বললেন। এবং এই কারণে তার মালিকের জ্বর হওয়ার কারণে তাকে এভাবে গোসল করালে জ্বর ভালো হয়ে যাবে। এই কারণে সে তার মালিককে পুকুরের পাড়ে নিয়ে পানিতে ধাক্কা মেরে ফেলে দিয়েছে। সেই চিন্তা করলো চুরির মতো গোসল করালে তার মালিকের জ্বর চলে যাবে। আসলে বোকা লোকগুলো কখন কি করে বোঝাই যায় না। গল্পটি পড়ে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনার গল্পটি পড়ে হাসতে হাসতে আমার অবস্থা খারাপ হয়ে গেল। কাজের লোকটি সরল মানুষ। সেই জানতো না গরমের মধ্যে লোহার বা স্টিলের কিছু রাখলে তা গরম হয়ে যায়। ডাক্তারও বুঝতে পারলেন লোকটি সরল এই কারণে তাকে পানিতে গোসল করানোর জন্য বললেন ছরিটা কে। এই কারণে লোকটি মনে করলে জ্বরের ওষুধ হচ্ছে গোসল করানো। এই কারণে তার মালিকের জ্বর হওয়ার পর তাকে গোসল করানোর জন্য নিয়ে পানিতে ফেলে দিলেন। সত্যি চমৎকার গল্প শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 65476.67
ETH 3385.24
USDT 1.00
SBD 3.18