ফুলের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম সবাইকে কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন আমিও ভাল আছি আল্লাহর রহমতে আজকে আরো একটি নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে আজকে আমি একটি আর্ট করেছি আপনাদের মাঝে নিয়ে হাজির হয়েছে। আমার বাংলা ব্লগে প্রায় দেখি অনেকে ম্যান্ডেলা আর্ট করে সেজন্য আমি ভাবলাম আমিও চেষ্টা করি এবং এরকম একটি ম্যান্ডেলা আর্ট করি।

CamScanner 08-06-2023 19.46_1.jpg

আজকে আবারও নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে। আমার আজকের পোষ্টটি হল একটি আর্ট পোস্ট। আমি আজকে একটি ম্যান্ডেলা আর্ট করেছি। ম্যান্ডেলা আর্ট দেখতে বেশ সুন্দর লাগে প্রায় অনেকেই ম্যান্ডেলা আর্ট শেয়ার করে থাকে। আর আমি যতটা জানি ম্যান্ডেলা আর্ট গুলা নাকি অনেকটা সময় দিয়ে করলে বেশি সুন্দর হয়। ফুলের একটি ম্যান্ডেলা আর্ট আমি আজকে করলাম। আমার কাছে ম্যান্ডেলা আর্ট গুলো বেশ সুন্দর লাগে। বিভিন্ন ডিজাইনের মাধ্যমে একটি সুন্দর ফুল আর্ট করা এবং বিভিন্ন জিনিসের মধ্যে ম্যান্ডেলা আর্ট করলে দেখতে আরো বেশি ভালো লাগে। আজকে আমি একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছি সেজন্য অনেকটা সময় দিয়ে আর্ট করেছি।

প্রয়োজনীয় উপকরণ

•আর্ট বই
•পেন্সিল
•কলম
•স্কেল

ধাপ-১

ফুলের ম্যান্ডেলা আর্ট করার জন্য আমি প্রথমে কালো কলম দিয়ে খুবই সুন্দর করে একটা ডিজাইন আর্ট করলাম।

IMG-20230806-WA0024.jpg

IMG-20230806-WA0037.jpg

ধাপ-২

এরপর নিচের দিকে আমি ফুল আর্ট করে ছোট একটি ঘর আর্ট করে কালো কলম দিয়ে ভরাট করেছি।

IMG-20230806-WA0036.jpg

IMG-20230806-WA0025.jpg

ধাপ-৩

এরপর আমি একটা লাইন আর্ট করেছি লাইনের ভেতর অনেকগুলো ফুল আর্ট করেছি এবং ফুলের ভিতর কিছু ডিজাইন করেছি।

IMG-20230806-WA0026.jpg

IMG-20230806-WA0035.jpg

ধাপ-৪

এরপর আমি আরো একটি লাইনে আর্ট করেছি। লাইনের ভিতরে আমি কালো কলম দিয়ে ফুল আর্ট করেছি।

IMG-20230806-WA0027.jpg

IMG-20230806-WA0028.jpg

ধাপ-৫

উপরে আরো একটি লাইন আর্ট করেছিলাম আর্ট করে তার মধ্যে পাতার ডিজাইন করেছি।

IMG-20230806-WA0033.jpg

IMG-20230806-WA0029.jpg

ধাপ-৬

এরপর কিছু ছোট ছোট ডিজাইন করেছি।ফুলের উপরের অংশে একটা মুকুট আর্ট করেছি মুকুট এর মধ্যে আর্ট করেছি।

IMG-20230806-WA0030.jpg

IMG-20230806-WA0031.jpg

শেষ ধাপ

মুকুটের মধ্যে ছোট ছোট কিছু ফুল আর্ট করে আজকের ম্যান্ডেলা আর্ট টা শেষ করেছি। আজকের ফুলের ম্যান্ডেলা আর্ট কি ভাবে করেছি সেটা আপনাদের মাঝে শেয়ার করেছি। আজকে আর্ট আপনাদের কেমন লাগছে সেটা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।

CamScanner 08-06-2023 19.46_4.jpg

CamScanner 08-06-2023 19.46_2.jpg

CamScanner 08-06-2023 19.46_1.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীম্যান্ডেলা আর্ট
আর্টিস্ট@ahp93
ডিভাইসPoco X3-Pro
লোকেশনবাংলাদেশ

আমার পরিচয়

images (9).jpeg

আমার নাম এমরান হোসেন পাটোয়ারী। আমার স্টিমিট অ্যাকাউন্ট @ahp93। আমি ডিসেম্বর 2022 থেকে Steemit ব্যবহার করছি। আমি ভ্রমণ এবং ফটোগ্রাফি পছন্দ করি। আমি কাজের ব্যস্ততার মাঝে যখনই সময় পাই ভ্রমণ করি। আমি তথ্য প্রযুক্তিতে খুব আগ্রহী। আমি প্রযুক্তি সম্পর্কে আরও জানতে চাই এবং আমি প্রযুক্তি সম্পর্কে শেখাতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে একটি ফুলের ম্যান্ডেল আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি ফুলের ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। সব থেকে বেশি ভালো লেগেছে মাথার উপরের মুকুটের ডিজাইন তৈরি দেখতে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ম্যান্ডেলা অংকন খুব শক্ত একটা কাজ।আর আপনার এই অংকন টা ভাল লেগেছে একসাথে ফুল পাখি সুন্দর লাগছে দারুন ভাবে গুছিয়ে আপনি উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য

 last year 

ম্যান্ডেলা আর্ট দেখতে অনেক সুন্দর হয়েছে ভাইয়া। তবে আমার কাছে মনে হচ্ছে এটা হাঁসের আর্ট করেছেন। ফুলের মত খুব একটা মনে হচ্ছে না। তবে ডিজাইনগুলো খুবই সুন্দর হয়েছে। অনেকটা সময় নিয়ে এই ডিজাইনগুলো করেছেন দেখে বোঝাই যাচ্ছে। দারুন একটি আর্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

খুব চমৎকার সুন্দর ভাবে একটা পাখি তৈরি করেছেন এবং তার মধ্যে তৈরি করে দিয়েছেন ম্যান্ডেলা, চমৎকার একটা আইডিয়া এবং ম্যান্ডেলা তৈরি করার কারণে ফুটে উঠেছে।

 last year 

আশা করি ভাইয়া ভালো আছেন? পাখির আদলে বেশ চমৎকার মেন্ডেলা আর্ট করেছেন আপনি। আসলে মেন্ডেলা আর্ট করতে আমার খুব ভালো লাগে। আজকে আপনার মেন্ডেলা আর্ট খুবই চমৎকার এবং নিখুঁত হয়েছে। সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করতেছেন। মেন্ডেলা আর্ট দেখতে সুন্দর লাগছে। এত চমৎকার আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

অসাধারণ একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। তবে আমার কাছে মনে হয়েছে এটা একটা পাখির ম্যান্ডেলা আর্ট। যাইহোক এটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল।

 last year 

ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় লাগে ঠিকই তবে করার পরে দেখতে খুব ভালো লাগে । আপনি বলছেন এটা ফুলের একটি ম্যান্ডেলা আর্ট আমার তো মনে হচ্ছে আপনি কিছু একটা আঁকার চেষ্টা করেছেন তার ভিতরে সুন্দরভাবে ডিজাইন করেছেন । ডিজাইনটি ভালো হয়েছে তবে জিনিসটা কি এঁকেছেন সেটাই বুঝতে পারলাম না ।

 last year 

মেন্ডেল আর্ট গুলো দেখতে পেয়ে খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে এই মেন্ডেলার চিত্র অঙ্কন করেছেন। আর শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

দেখতে কিছুটা পাখির আকৃতি তবুও দারুণ একটি মেন্ডেলা আর্ট বলা যায়। বেশ ভালো লেগেছে সুন্দর এম ম্যান্ডেলা আর্ট পর্যায়ক্রমে তৈরি করতে দেখে। অনেক সুন্দর ছিল আপনার সুন্দর দক্ষতা সম্পন্ন এ আর্ট।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67237.66
ETH 2668.80
USDT 1.00
SBD 2.70