মেঘনা নদীতে নৌকা ভ্রমন ।

in আমার বাংলা ব্লগlast year

সবাই কেমন আছেন? আশা করছি ভালো আছেন। আজকে আরো একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম । অনেকদিন আগে একটি জায়গায় ঘুরতে গিয়েছিলাম সেখানে মেঘনা নদীতে ভ্রমণ করেছিলাম সেই নদী ভ্রমণের কিছু ফটোগ্রাফি আজকে আপনাদের মাঝে শেয়ার করতেছি। আশা করছি আপনাদের সবার কাছে ভালো লাগবে।

GridArt_20230719_205943981.jpg

অনেকদিন আগে লক্ষীপুর জেলার রামগতি উপজেলায় গিয়েছিলাম ঘোরার জন্য। সেখানে গিয়ে আমরা বন্ধুরা সবাই মিলে মেঘনা নদীতে ভ্রমণ করব চিন্তা ভাবনা করে নিলাম। পরবর্তীতে আমরা ছোট একটি নৌকাতে অনেকজন উঠলাম। সেখানে ছোট-বড় বিভিন্ন ধরনের লঞ্চ স্টিমার রয়েছে। এর মধ্য থেকে আমরা ছোট একটি নৌকাতে প্রায় ২০-২৫ জনের মত মানুষ উঠলাম।

IMG_20230719_201836.jpg

IMG_20230719_201810.jpg

আমাদের লক্ষ্য উদ্দেশ্য ছিল নৌকায় করে মেঘনা নদীর মধ্যখানে একটি নতুন দ্বীপ উঠেছে দ্বীপটির নাম হচ্ছে স্বপ্নদ্বীপ। উদ্দেশ্য ছিল স্বপ্ন দ্বীপ থেকে ঘুরে আসবো সেজন্য সবাই মিলে নৌকায় উঠেছি। নৌকায় উঠে অনেকক্ষণ বসে ছিলাম কারণ নৌকায় যাত্রী সাথেসাথে পূরণ হয়না অনেকক্ষণ বসলে একজন একজন করে এভাবে নৌকার মধ্যে যাত্রী পূরণ হয়। সেখানে নৌকা চালকরা যাত্রী না হলে তারা নৌকা ছাড়ে না।

IMG_20230719_201934.jpg

IMG_20230719_201847.jpg

IMG_20230719_201819.jpg

পরবর্তীতে অনেকক্ষণ অপেক্ষার পর নৌকাতে যাত্রী পূরণ হলো এবং নৌকা ছাড়লো মেঘনা নদীতে ওই স্বপ্নদ্বীপে যাওয়ার উদ্দেশ্য। নৌকা অনেক দূর যাওয়ার পর মেঘনা নদীর চারপাশে যখন তাকিয়ে দেখলাম চারিদিকে শুধু পানি আর পানি এবং উপরে আকাশ আর কিছুই দেখা যাচ্ছিল না। আমাদের কাছে তখন মনে হয়েছিল সারা পৃথিবীতে চারদিকে শুধু পানি এবং উপরে আকাশ নিচে শুধু আমরাই রয়েছে। পরবর্তীতে অনেকক্ষণ সময় পার হয়ে গেল মেঘনা নদীর মধ্যে পরে স্বপ্নদ্বীপে গিয়ে পৌঁছলাম।

IMG_20230719_201951.jpg

IMG_20230719_201925.jpg

সর্বশেষ স্বপ্ন দ্বীপ ঘোরাঘুরি শেষ করে আবার পুনরায় সবাই মিলে সেই নৌকাটি করে আবার পুনরায় গন্তব্যস্থলে চলে আসলাম। এর আগে অনেকবার বিভিন্ন জায়গায় নৌকা ভ্রমন করেছিলাম এটি ছিল আমার মেঘনা নদীতে দ্বিতীয় নৌকা ভ্রমন। এর আগে মেঘনা নদীতে স্টিমার মাধ্যমে ভোলা গিয়েছিলাম। এই ছিল আমার আজকের মত পোস্ট। সবার কাছে কেমন লেগেছে তা অবশ্যই জানাবেন।

পোস্ট বিবরণ

শ্রেণীজেনারেল
ফটোগ্রাফার@ahp93
ডিভাইসPoco X3-Pro
লোকেশনবাংলাদেশ

আমার পরিচয়

images (9).jpeg

আমার নাম এমরান হোসেন পাটোয়ারী। আমার স্টিমিট অ্যাকাউন্ট @ahp93। আমি ডিসেম্বর 2022 থেকে Steemit ব্যবহার করছি। আমি ভ্রমণ এবং ফটোগ্রাফি পছন্দ করি। আমি কাজের ব্যস্ততার মাঝে যখনই সময় পাই ভ্রমণ করি। আমি তথ্য প্রযুক্তিতে খুব আগ্রহী। আমি প্রযুক্তি সম্পর্কে আরও জানতে চাই এবং আমি প্রযুক্তি সম্পর্কে শেখাতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

সবাই মিলে নদীতে ভ্রমণ করেছেন দেখে সত্যিই ভালো লাগলো। যদিও কখনো এভাবে নদী ভ্রমণ করা হয়নি। তবে আপনার অনুভূতির কথা জেনে অনেক ভালো লেগেছে। বিশেষ করে স্বপ্ন দ্বীপে যাওয়ার ইচ্ছে মনের মাঝে রয়েই গেল। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া দারুন একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 66566.79
ETH 3333.81
USDT 1.00
SBD 2.70