লেভেল ৪ হতে আমার অর্জন - By @ahp93

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম সবাইকে। কেমন আছেন সবাই? আশা করছি আল্লাহর রহমতে আপনারা সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আমি এখন এবিবি স্কুলের লেভেল চার এর শিক্ষার্থী।আমাদেরকে @rupok ভাইয়া ভালো ভাবে লেভেলের ক্লাসে সবকিছু বুঝিয়েছে। লেভেল চার এর ক্লাস করে আমি যতটা বুঝতে পেরেছি তার থেকে এই প্রশ্নগুলোর উত্তর দিয়েছি।

IMG_20230727_161809.jpg

১.p2p কি ?

ব্যাক্তি থেকে ব্যক্তিকে ট্রান্সফার করাকে p2p বলে। P2p মাধ্যমে আমরা একজন আরেকজনের আইডিতে steem, sbd সব কিছু ট্রান্সফার করতে পারি। তবে তার জন্য যুক্তি সম্পন্ন বিশেষ কারণ থাকতে হবে এবং মেমোতে উল্লেখ করতে হবে। যদি মেমো উল্লেখ করা না হয় তাহলে দুইটা আইডি একজনের বলে ধরে নেওয়া হবে।

২.P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন?

P2p মাধ্যমে আমার স্টিমিট একাউন্ট থেকে @level4test এ 0.001 sbd সেন্ড করেছি আমি। SBD সেন্ড করার জন্য প্রথমে আমি ওয়ালেটে গিয়েছি। তারপর স্টিম ডলার অপশনে ক্লিক করেছি।ট্রান্সফার অপশন এ ক্লিক করে নিলাম। এরপর অ্যামাউন্ট অপশনে আমি অ্যামাউন্ট বসিয়ে দিয়েছি 0.001। এরপর মেমো অপশনে আমি কেন পাঠাচ্ছি তা লিখে দিলাম For level 4 exam test। এরপর আইডির নাম লিখে দিলাম@level4test। তারপর একটিভ কি দিয়ে পাঠিয়েছি।

IMG_20230727_165502.jpg

৩.P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন?

P2p মাধ্যমে আমার স্টিমিট একাউন্ট থেকে @level4test এ 0.001 Steem সেন্ড করেছি আমি। Steem সেন্ড করার জন্য প্রথমে আমি ওয়ালেটে গিয়েছি। তারপর স্টিম অপশনে ক্লিক করছি।ট্রান্সফার অপশন এ ক্লিক করে নিলাম।এরপর অ্যামাউন্ট অপশনে আমি অ্যামাউন্ট বসিয়ে দিয়েছি 0.001। এরপর মেমো অপশনে আমি কেন পাঠাচ্ছি তা লিখে দিলাম For level 4 exam test। এরপর আইডির নাম লিখে দিলাম@level4test। তারপর একটিভ কি দিয়ে পাঠিয়েছি।

IMG_20230727_165545.jpg

৪. P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন?

P2p মাধ্যমে আমার স্টিমিট একাউন্ট থেকে @level4test এ 0.01 Trx সেন্ড করেছি আমি।প্রথমে আমি আমার ওয়ালেটে গিয়েছি। এরপর trx অপশনে ক্লিক করলাম। তারপর আমি ট্রান্সফার অপশনে ক্লিক করে নিলাম। এরপর অ্যামাউন্ট অপশনে এমাউন্ট বসিয়েছি 0.01 । Tron private key দিয়ে Trx পাঠিয়েছি।

IMG_20230727_221657.jpg

৫.Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন?

SBD থেকে Steem এ Convert করার জন্য সর্বপ্রথম আমি Steemwallet এ গিয়েছি । তারপর সেখান থেকে steem এর পাশে arrow চিহ্ন তে ক্লিক করেছি‌, তারপর currency market এ ক্লিক করেছি। তারপর Total এর জায়গায় কত SBD convert করব তার পরিমাণ লিখলাম এবং Buy Steem এ ক্লিক করলাম এবং SBD থেকে Steem Convert হয়ে গেল।

IMG_20230727_165615.jpg

৬. Poloniex Exchange site এ একটি Account Create করুন?

Poloniex গিয়ে sign up ক্লিক করতে হবে। তারপর একটি email address দিতে হবে। এরপর একটি পাসওয়ার্ড দিতে হবে। কনফার্ম পাসওয়ার্ডে আবার পাসওয়ার্ড দিতে হবে। Referral code ঘরে কিছু দেওয়া লাগবে না। captcha verify করতে হবে। নিচে থাকা ঘরটিতে টিক চিহ্ন দিতে হবে। সাইন আপ বাটনে ক্লিক করতে হবে। এরপর ইমেইলে একটি লিঙ্ক পাঠানো হবে। সেখান থেকে ইমেল ভেরিফাই করতে হবে। তাহলে poloniex একাউন্ট তৈরি হয়ে যাবে।

IMG_20230727_191607.jpg

৭.আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করুন?

প্রথমে poloniex একাউন্টে যাব। এরপর ওয়ালেটে ক্লিক করব। এরপর ডিপোজিট অপশনে ক্লিক করব। এরপর সার্চ অপশনে স্টিম লিখে সার্চ দিব।স্টিম অপশনে ক্লিক করব। তারপর এরপর এড্রেস ও মেমো কপি করব। এরপর স্টিমিট ওয়ালেটে যাব।তারপর কপি করা এড্রেস দিয়ে দিব। কপি করা মেমো অপশনে মেমো দিয়ে দিব। এরপর এমাউন্ট অপশনে এমাউন্ট বসিয়ে নেক্সট অপশন এ ক্লিক করব। তারপর Active key দিয়ে ওকে বাটনে ক্লিক করলাম।

IMG_20230727_191637.jpg

৮.আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করুন?

Poloniex গিয়ে প্রথমে আমি ডিপোজিটে ক্লিক করলাম। তারপর সার্চ Trx লিখেছি।Trx এ ক্লিক করে নিলাম।তারপর TRC20 ক্লিক করে নিলাম। এরপর আমি এড্রেস ও মেমো কপি করে নিলাম। এরপর আমি স্টিমিট ওয়ালেটে গিয়েছি।Trx এ ক্লিক করে ট্রান্সফার বাটানে ক্লিক করে নিলাম। এরপর SWITCH TO TRON ACCOUNT Select করেছি। এরপর কপি করা এড্রেস দিয়ে দিলাম। মেমো অপশনে মেমো দিয়ে দিলাম।এমাউন্ট বসিয়ে নেক্সট এ ক্লিক করে নিলাম। তারপর Tron private key দিয়ে ওকে বাটনে ক্লিক করলাম।

IMG_20230727_222740.jpg

৯.Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন?

আমার Poloniex Account থেকে Steem এবং TRX কে USDT তে convert করার জন্য আমি আমার Poloniex Account থেকে Trade অপশনে ক্লিক করেছি। তারপর Steem এবং TRX convert করে নিয়েছি, এবং স্ক্রিনশট গুলো নিচে প্রদর্শন করলাম।

IMG_20230727_221323.jpg

IMG_20230727_221311.jpg

আমার পরিচয়

images (9).jpeg

আমার নাম এমরান হোসেন পাটোয়ারী। আমার স্টিমিট অ্যাকাউন্ট @ahp93। আমি ডিসেম্বর 2022 থেকে Steemit ব্যবহার করছি। আমি ভ্রমণ এবং ফটোগ্রাফি পছন্দ করি। আমি কাজের ব্যস্ততার মাঝে যখনই সময় পাই ভ্রমণ করি। আমি তথ্য প্রযুক্তিতে খুব আগ্রহী। আমি প্রযুক্তি সম্পর্কে আরও জানতে চাই এবং আমি প্রযুক্তি সম্পর্কে শেখাতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

এ লেভেলটা আমাদের সকলের জন্য খুবই উপকারী কারণ এখান থেকে আমরা বাইনান্সের অথবা পোলনিকস সম্পর্কে অনেক কিছু জানতে পারি। কিভাবে আপনার স্টিম এক জায়গা থেকে আরেক জায়গায় ট্রান্সফার করতে পারবেন সেটা খুব সহজে শেখা যায় এই লেভেলে। বেশ ভালো লাগলো আপনার সুন্দর পরীক্ষা দেওয়া দেখে আশা করি খুব ভালোভাবে মনে রাখার চেষ্টা করবেন এবং সামনের দিকে এগিয়ে যাবেন।

 last year 

সাধারণত লেভেল ৪ এ ট্রান্সফার সম্পর্কে বেশি ধারণা দেওয়া হয়। আর লেভেল চার থেকে আপনি যে টপিকগুলো সম্পর্কে ধারণা পেয়েছেন তার আঙ্গিকেই আজকের এই পোস্ট তুলে ধরেছেন। সবগুলো বিষয় মোটামুটি ভালো উপস্থাপন করেছেন শুভকামনা রইল ভাইয়া

 last year 

মোটামুটি ভালোভাবে বিষয়গুলো উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ভাবে আমাদেরকে সবকিছু বুঝিয়ে বলার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66745.34
ETH 3326.92
USDT 1.00
SBD 2.71