ফুলের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম সবাইকে কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন আমিও ভাল আছি আল্লাহর রহমতে আজকে আরো একটি নতুন ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে আজকে আমি একটি আর্ট করেছি আপনাদের মাঝে নিয়ে হাজির হয়েছে। আমার বাংলা ব্লগে প্রায় দেখি অনেকে ম্যান্ডেলা আর্ট করে সেজন্য আমি ভাবলাম আমিও চেষ্টা করি এবং এরকম একটি ম্যান্ডেলা আর্ট করি।

CamScanner 07-05-2023 14.21_2.jpg

আজকে আবারও নতুন একটি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছে। আমার আজকের পোষ্টটি হল একটি আর্ট পোস্ট। আমি আজকে একটি ম্যান্ডেলা আর্ট করেছি। ম্যান্ডেলা আর্ট দেখতে বেশ সুন্দর লাগে প্রায় অনেকেই ম্যান্ডেলা আর্ট শেয়ার করে থাকে। আর আমি যতটা জানি ম্যান্ডেলা আর্ট গুলা নাকি অনেকটা সময় দিয়ে করলে বেশি সুন্দর হয়। ফুলের একটি ম্যান্ডেলা আর্ট আমি আজকে করলাম। আমার কাছে ম্যান্ডেলা আর্ট গুলো বেশ সুন্দর লাগে। বিভিন্ন ডিজাইনের মাধ্যমে একটি সুন্দর ফুল আর্ট করা এবং বিভিন্ন জিনিসের মধ্যে ম্যান্ডেলা আর্ট করলে দেখতে আরো বেশি ভালো লাগে। আজকে আমি একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছি সেজন্য অনেকটা সময় দিয়ে আর্ট করেছি।

প্রয়োজনীয় উপকরণ

•আর্ট বই
•পেন্সিল
•কলম
•স্কেল

IMG-20230705-WA0026.jpg

ধাপ-১

কালো রং দিয়ে আমি একটি বৃও আর্ট করেছি এবং ভরাট করে নিয়েছি‌

IMG-20230705-WA0014.jpg

IMG-20230705-WA0025.jpg

ধাপ-২

এরপর আমি কালো কলম দিয়ে বৃও চারপাশে ছোট ছোট ফুল আর্ট করেছি এবং ফুলের মধ্যে ডিজাইন করেছি।

IMG-20230705-WA0024.jpg

IMG-20230705-WA0015.jpg

ধাপ-৩

তার উপরে আবারো আর্ট করেছি এবং কালো কলম দিয়ে ভরাট করে ডিজাইন করেছি।

IMG-20230705-WA0017.jpg

IMG-20230705-WA0023.jpg

ধাপ-৪

এরপর আমি পাতা আর্ট করেছি এবং পাতার ভিতরে ডিজাইন করেছি কালো কলম দিয়ে।

IMG-20230705-WA0018.jpg

ধাপ-৫

এখন আমি কালো কলম দিয়ে পাতার উপরে ডিজাইন করে নিয়েছি।

IMG-20230705-WA0022.jpg

IMG-20230705-WA0019.jpg

ধাপ-৬

ম্যান্ডেলা আর্ট ডিজাইন এর চারপাশে কালো কলম দিয়ে লম্বা লম্বা লাইন আর্ট করেছি।

IMG-20230705-WA0021.jpg

ধাপ-৭

লাইনের উপরে আমি কালো কলম দিয়ে ছোট বৃও আর্ট করেছি অনেকগুলো।

IMG-20230705-WA0020.jpg

শেষ ধাপ

বৃও আর্ট করার পর শেষ করলাম ফুলের ম্যান্ডেলা আর্ট। অনেকগুলো ফুল এবং ডিজাইন দিয়ে আজকে রে ফুলের ম্যান্ডেলা আর্ট করেছি। আমার এই ফুলের ম্যান্ডেলা আর্ট কেমন লেগেছে তা কমেন্টের মাধ্যমে অবশ্যই জানাবেন।

CamScanner 07-05-2023 14.21_1.jpg

CamScanner 07-05-2023 14.21_3.jpg

CamScanner 07-05-2023 14.21_2.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীম্যান্ডেলা আর্ট
আর্টিস্ট@ahp93
ডিভাইসPoco X3-Pro
লোকেশনবাংলাদেশ

আমার পরিচয়

images (9).jpeg

আমার নাম এমরান হোসেন পাটোয়ারী। আমার স্টিমিট অ্যাকাউন্ট @ahp93। আমি ডিসেম্বর 2022 থেকে Steemit ব্যবহার করছি। আমি ভ্রমণ এবং ফটোগ্রাফি পছন্দ করি। আমি কাজের ব্যস্ততার মাঝে যখনই সময় পাই ভ্রমণ করি। আমি তথ্য প্রযুক্তিতে খুব আগ্রহী। আমি প্রযুক্তি সম্পর্কে আরও জানতে চাই এবং আমি প্রযুক্তি সম্পর্কে শেখাতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

ফুলের ম্যান্ডেলা আর্টটি দেখতে অনেক সুন্দর লাগতেছে। এধরনের ফুলের ম্যান্ডেলা আর্ট করতে অনেক সময় লাগে। অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে কাজটি সম্পুর্ন করেছেন। আপনার নতুন আর্ট দেখে অনেক ভালো লাগলো।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ভাইয়া আপনি নিজের দক্ষতা এবং প্রতিভা কাজে লাগিয়েছেন দেখে ভালো লাগলো। আসলে মাঝে মাঝে হয়তো আমরা সেভাবে কিছু করি না। কিন্তু এই প্ল্যাটফর্মে আসার পর সবার প্রতিভার বিকাশ ঘটেছে। ফুলের ম্যান্ডেলা আর্ট দেখতে খুবই সুন্দর হয়েছে। আপনি কিন্তু দারুন ভাবে ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া।

 last year (edited)

মান্ডালা আর্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। মান্ডালা আর্ট দেখতে খুবই চমৎকার হয়ে থাকে ।আপনি অনেক সুন্দর ভাবে একটি ফুলের মান্ডালা করেছেন। তবে গোলটা মনে হয় কিছুটা বাঁকা হয়ে গেছে সেটা বেশি সমস্যা না দেখতে কিন্তু খুবই সুন্দর লাগছে।

 last year 

আপনার ফুলের ম্যান্ডেলা আর্ট চমৎকার লাগছে দেখতে।মুগ্ধ হয়ে গেলাম পুরো আর্টটি দেখে।এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেকটা সময় এবং ধৈর্য্যর প্রয়োজন হয়।তাছাড়া আপনি আর্ট এর প্রতিটি ধাপ খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর আর্ট পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

ফুলের ম্যান্ডেলা আর্ট দেখে খুবি ভালো লেগেছে আমার। এতো সুন্দর চিত্র অংকন দেখে মুগ্ধ হলাম। শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার এই পোস্টে এতো সুন্দর গোছালো মন্তব্য করার জন্য।

 last year 

ফুলের ম্যান্ডেলা আর্ট গুলো দেখে খুবি ভালো লাগে আমার। এতো সুন্দর ভাবে অংকন করেছেন যা দেখে মুগ্ধ হলাম। অসাধারণ ছিলো চিত্র অংকন।

 last year 

খুবই চমৎকার একটা ফুলের ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। এ ধরনের চিত্রগুলো আগে আমি অংকন করতাম তাই আমি জানি এগুলো অঙ্কন করতে অনেক ধৈর্য এবং সময়ের প্রয়োজন হয়।

 last year 

অনেক সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44