বর্ষাকালে রাতের বেলায় মাছ ধরার গল্প।

in আমার বাংলা ব্লগlast year

সবাই কেমন আছেন আশা করছি সবাই ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে একটি গল্প শেয়ার করব যেটি অনেক আগের একটি গল্প। ২০১৭ সালের একটি গল্প আপনাদের সাথে আজকে শেয়ার করতেছি। বর্ষাকালে একদিন রাতের বেলায় মাছ ধরেছিলাম সেই গল্পটি নিচে বর্ণনা করা হলো।


B612_20230525_202900_587.jpg

অনেকদিন আগের প্রায় পাঁচ বছর আগের ঘটনা। তখন আমার নিজস্ব একটি মোটরসাইকেল ছিল। আমি মোটরসাইকেল নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াতাম। ব্যক্তিগতভাবে পারিবারিক তেমন চাপ ছিল না যার কারণে নিজের ছোটখাটো কাজের পাশাপাশি বেশিরভাগ সময় ঘোরাঘুরি করতাম। বন্ধুদের সাথে বিভিন্ন জায়গায় গিয়ে আড্ডা দিতাম, খেলাধুলা করতাম, দুষ্টামি করতাম প্রতিনিয়ত এগুলাই করতাম।

মাঝেমধ্যে বিভিন্ন জায়গায় যখন ঘুরতে যেতাম তখন আসতে অনেক দেরি হয়ে যেত। একদিন বর্ষাকালে একটা জায়গায় গিয়েছিলাম ঘোরার জন্য সেখান থেকে আসার সময় অনেক বৃষ্টি হয়েছিল তখন রাস্তার এক পাশে একটি দোকানের নিচে দাঁড়ালাম অনেকক্ষণ। পরবর্তীতে যখন বৃষ্টি থামল তখন মোটরসাইকেল নিয়ে আবার রওনা দিলাম বাড়ির উদ্দেশ্যে । বাড়ি আসার পথে একটি জায়গায় রাস্তার উপর দেখলাম কিছু কৈ মাছ দেখা যাচ্ছে।

বৃষ্টি হওয়াতে রাস্তার আশেপাশের খাল-বিল, পুকুর ও বিভিন্ন জায়গা থেকে কৈ মাছ রাস্তার মধ্যে উঠে গেছে। আমি যখন মোটরসাইকেল নিয়ে যাচ্ছি তখন রাস্তার উপর কয়েকটি কৈ মাছ দেখতে পেলাম। পরবর্তীতে একটি কালো পলিথিনের মধ্যে ওই মাছ গুলিকে নিলাম। ভাবলাম রাস্তার উপর যেহেতু মাছ রয়েছে মাছ গুলির আশেপাশে আরো মাছ থাকবে। পরবর্তীতে পাশে দেখলাম একটি জমি। জমিতে নেমে দেখি অনেকগুলি মাছ এদিক সেদিক দৌড়াদৌড়ি করতেছে। কিছু রাস্তার দিকে উঠতেছে কিছু পাশের পুকুরের দিকে চলে যাচ্ছে।

পরবর্তীতে আমি সেখান থেকে অনেকগুলি মাছ ধরলাম। এমনিতে সাধারণত বর্ষাকালে যখন বৃষ্টি হয় বৃষ্টি শেষে আমাদের এদিকে বিভিন্ন পুকুর থেকে এবং খাল-বিল থেকে অনেকগুলি মাছ রাস্তায় উঠে যায় বিশেষ করে কৈ মাছ বেশি উঠে। গ্রামগঞ্জে প্রতিনিয়ত অনেক মানুষ এই মাছগুলি ধরে থাকে বর্ষাকালে। ঠিক তেমনিভাবে আমিও ঐদিন রাস্তার পাশের সেই জমি থেকে অনেকগুলি মাছ পেলাম এবং মাছগুলি নিয়ে মোটরসাইকেল নিয়ে আবার বাড়িতে চলে আসলাম। অনেকদিন আগের এই ঘটনা হঠাৎ করে মনে পড়লো যার কারণে আপনাদের মাঝে শেয়ার করেছি। আমার এই পোস্ট পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ।


পোস্ট বিবরণ

শ্রেণীজেনারেল
ফটোগ্রাফার@ahp93
ডিভাইসPoco X3-Pro
লোকেশনবাংলাদেশ

আমার পরিচয়

images (9).jpeg

আমার নাম এমরান হোসেন পাটোয়ারী। আমার স্টিমিট অ্যাকাউন্ট @ahp93। আমি ডিসেম্বর 2022 থেকে Steemit ব্যবহার করছি। আমি ভ্রমণ এবং ফটোগ্রাফি পছন্দ করি। আমি কাজের ব্যস্ততার মাঝে যখনই সময় পাই ভ্রমণ করি। আমি তথ্য প্রযুক্তিতে খুব আগ্রহী। আমি প্রযুক্তি সম্পর্কে আরও জানতে চাই এবং আমি প্রযুক্তি সম্পর্কে শেখাতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

আপনিতো পাঁচ বছর আগের কৈ মাছ ধরার ঘটনা আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে রাত্রেবেলা বৃষ্টি হলে যেখান দিয়ে হালকা পানি যায় ঐখানে এ ধরনের কৈ মাছ পাওয়া যায়। আপনি মনে হয় সেই দিন অনেকগুলো মাছ পেয়েছেন। নিরবে সব মাছ ধরে বাড়িতে নিয়ে গেলেন। সত্যি আপনার মাছ ধরার অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো।

 last year 

নতুন বৃষ্টি হলে এরকম খাল বিল থেকে এক জায়গা থেকে অন্য জায়গায় কৈ মাছগুলো যায়। রাত্রে কালে বাইক নিয়ে আসার সময় আপনার মাছগুলো চোখে পড়ল। মনে হয় অনেক মাছ পেয়েছেন। যার ৫ বছর আগের মাছ ধরার ঘটনা এখনো আপনার মনে আছে। আর অনেকদিন মনে হয় মাছগুলো মজা করে খেয়েছে। অনেক সুন্দর করে মাছধরা স্মৃতি আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67108.48
ETH 3477.28
USDT 1.00
SBD 2.72