||🍲ডিম ও কুমড়ার বড়ি দিয়ে মজাদার রেসিপি 🍲||By-@ahosan01||১০%@shy-fox এর জন্য। ||

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো....

আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগণ

  • "আমি @ahosan01 বাংলাদেশ থেকে।"
  • আজকে শুক্রবার ২১-০১-২২ ইং

→আশা করি আপনারা সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানীতে অনেক অনেক ভাল আছেন। সেই সাথে আপনাদের মহৎ ভালোবাসায় আমিও অনেক ভালো আছি।

  • আমি আজকে আপনাদের মাঝে খুব সহজেই একটি রেসিপি তৈরি শেয়ার করবো ইনশাআল্লাহ। তবে আজকে যে রেসিপিটি আপনাদের মাঝে আমি শেয়ার করতে যাচ্ছি।এই মজাদার রেসিপিটি হচ্ছে দেশি মুরগির ডিম ও কুমড়ার বড়ি দিয়ে মজাদার রেসিপি তৈরি।

Polish_20220121_201247766.jpg

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbvScQ1AKaosuha3QwHMd2xVbCZ3yWtKLu1MKhwND5TZSne2rn98F5dgCg1wW...s459WgihcNbUufGd95pgpyWAjMJjXramxe4BPpa2ta4aeeUYFPZ6YykozDNMASdsy4vEXEPna1VWJxjmwzAgCP48fjpsH5ahN3piQusGtFgEzKnBQ5WwgoYhS6.png

  • আমি মনে করি আমার তৈরী এই যে মজাদার রেসিপিটির সঙ্গে অনেকেই পরিচিত আছেন।

  • ডিম আমাদের শরীরের জন্য বিশেষ উপকারী একটি খাদ্য যা আমরা শরীরের ভারসাম্য ঠিক রাখার জন্য খেয়ে থাকি।

  • তবে আমার মজাদার রেসিপি টির মধ্যে বড়ি কথাটি উল্লেখ করেছি।এটি হচ্ছে আমাদের আঞ্চলিক ভাষায় চাল কুমড়া ও মাসকলাই দিয়ে তৈরি করা হয়।

তবে বেশি কথা না বাড়িয়ে চলুন, আমার মজাদার রেসিপিটি তৈরির মূল কথায় চলে যায়।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPbvScQ1AKaosuha3QwHMd2xVbCZ3yWtKLu1MKhwND5TZSne2rn98F5dgCg1wW...s459WgihcNbUufGd95pgpyWAjMJjXramxe4BPpa2ta4aeeUYFPZ6YykozDNMASdsy4vEXEPna1VWJxjmwzAgCP48fjpsH5ahN3piQusGtFgEzKnBQ5WwgoYhS6.png

✳️ রেসিপিটি তৈরি করার জন্য সমগ্র উপকরণ↓

★ডিম।
★কুমড়ার বড়ি।
★গুড়া মরিচ।
★রসুন।
★পেঁয়াজ।
★জিরা।
★তেল।
★লবন।
★ধনে পাতা।

M7YJgYmt9DySNyfn7j5EQjjBS341dHKxM1wMm7mTMfXe8kTpGET686i8dFjE64nQ91ccyG7oLgRbBYadww9cYZgbLGpDPR8chi4UPXE83a...7WCbhydmMir39JLCN5GKxye82szkVKxL7uhseMgc2odKb1VAx33UkSCd4gyQNdavF2BHXazvXjwfmZqU5kRYsUfXiJzwFvnjDXHXNYxRdKY4t7kJei7YDhqwt2.png
Polish_20220121_203413488.jpg

✔️🍲প্রস্তুত প্রণালীঃ🍲⤵️

মজাদার রেসিপিটি তৈরি করার জন্য আমি কয়েকটি পর্যায়ক্রমে ধাপ অবলম্বন করেছি।নিম্নে আপনারা দেখুনঃ

M7YJgYmt9DySNyfn7j5EQjjBS341dHKxM1wMm7mTMfXe8kTpGET686i8dFjE64nQ91ccyG7oLgRbBYadww9cYZgbLGpDPR8chi4UPXE83a...7WCbhydmMir39JLCN5GKxye82szkVKxL7uhseMgc2odKb1VAx33UkSCd4gyQNdavF2BHXazvXjwfmZqU5kRYsUfXiJzwFvnjDXHXNYxRdKY4t7kJei7YDhqwt2.png

🍲ধাপ:-১🍲


Polish_20220121_205836394.jpg

  • আমি এই রেসিপিটি তৈরীর প্রথম ধাপে কি করেছি আপনারা লক্ষ্য করুন বুঝতে পারবেন।আমি চুলার উপর একটি পরিষ্কার করাই দিয়েছি। এবং কিছু পরিমাণ তেল ঢেলেছি। জাল করে তেল গরম করে নিয়েছি। শুধুমাত্র বড়িগুলো হালকা করে ভেজে নেওয়ার জন্য।ডিম গুলো সুন্দরভাবে গরম পানিতে সিদ্ধ করে নিয়েছি।রেসিপি তৈরি করার জন্য আপনারা এভাবে ডিমগুলো সুন্দরভাবে সিদ্ধ করে নিবেন।এবং বড়ি গুলো ভেজে নেবেন।তবে একটা কথা ডিম ভেজে নেয়ার আগে,ডিমের গায়ে হালকা করে একটু লবণ ও হলুদ দিয়ে নিতে হবে।আমি করে নিয়েছি। এভাবে আপনারা ও নিবেন।

🍲ধাপ:-২🍲



Polish_20220121_210427444.jpg

  • দ্বিতীয় ধাপে কি করেছি দেখুন। তারপর এগুলো সুন্দর ভাবে ভেজে নিয়েছি। আমি এগুলো একট পরিষ্কার পাত্রে নামিয়ে নিয়েছি।এগুলো ভাজি করা হয়ে গেলে,পরিষ্কার পাত্রে নামিয়ে নিতে হবে।

🍲ধাপ:-৩🍲


Polish_20220121_210809185.jpg

  • তারপর আবার পুনরায় আমি একটি করাই চুলার উপর দিয়েছি। এবং পরিমান মত তেল ঢেলে নিয়েছি।তেলগুলো সুন্দর ভাবে গরম করে নিয়েছি। তারপর মসলা পরিমান মত সবগুলোই আমি এই গরম তেলে ঢেলে দিয়ে সুন্দরভাবে মিক্সার করে নিয়েছি।তারপর যখন গরম তেলে মসলাগুলো সুন্দরভাবে মিক্সার করা হল।তখন আমি রেসিপিটি তৈরীর জন্য যে পর্যাপ্ত পরিমান ঝল রাখা প্রয়োজন তার জন্য কিছু পরিমাণ পানি ঢেলে দিয়েছি। এটা সুন্দর করে জ্বাল করে নিয়েছি ৩/৪মিনিট।তবে একটু খেয়াল রাখবেন যখন মসলার রং লালচে রুপ ধারণ করবে ঠিক তখন পানি ঢেলে দিতে হবে।

🍲ধাপ:-৪🍲



Polish_20220121_211122550.jpg

  • আমি পরবর্তীতে ৪নম্বর ধাপে কি করেছি দেখুন।মসলা পানি সুন্দরভাবে ফুটে ওঠার পর আমি ডিম এবং বড়ি একসঙ্গে ঢেলে দিয়েছি।২/৩মিনিট জাল দিয়ে নিয়েছি। তারপর চুলার জ্বাল একটু কমিয়ে দিয়েছি।

🍲ধাপ:-৫🍲



Polish_20220121_211229590.jpg

  • তারপর একটি পরিষ্কার ঢাকনা দিয়ে আমি রেখে দিয়েছি।যাতে রেসিপিটি সুন্দরভাবে সিদ্ধ হয়।আপনারাও এভাবে একটি পুরস্কার প্রাপ্ত দিয়ে ঢেকে দেবেন।

🍲ধাপ:-৬🍲


Polish_20220121_211625238.jpg

  • ৬ নম্বর ধাপে আমি কি করেছি একটু লক্ষ্য করে দেখুন।রেসিপিটি তৈরি হওয়ার ঠিক ১মিঃআগে ধনে পাতা ছিটিয়ে দিয়েছি।১ মিনিট জাল দিয়ে নামিয়ে নিয়েছি।এই ধনে পাতা দিলে দারুণ স্বাদ হয়।আপনারা অবশ্যই এটি করে দেখবেন। তাহলে বুঝতে পারবেন কত সুন্দর রেসিপি তৈরি করা যায়। রেসিপিটি পরিপূর্ণভাবে শেষ হওয়ার পর,আমি একটি পরিষ্কার পাএে নামিয়ে নিয়েছি।আপনি দেখতে পাচ্ছেন সুন্দর একটি রেসিপি তৈরি হয়ে গেছে।আপনারা চাইলে এভাবে একটি সুন্দর রেসিপি তৈরি করতে পারেন।

🍲শেষধাপ:-🍲


2022-01-21-21-26-43-032.jpg

  • তারপর দেখুন শেষ ধাপে আমার রেসিপির সঙ্গে আমার নিজের একটি ছবি তুলেছি।সত্যিই অসাধারণ একটি রেসিপি যা দেখলে সবারই খেতে মন চাইবে।

(বিঃদ্রঃ)আমার পোস্টের মাঝে যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে, আপনাদের সুন্দর সুদর্শন ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

@ahosan01

আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের জন্য আন্তরিকভাবে অভিনন্দন।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPpuBuzXeZNNpiWyq4Hm91dwc7Qo5D6D8paUiPLjwiajfKBSjVz6aLWagK6LMN...KEkmx6CRb537DL4jr289DMZge3j3X6ueKg6HXGySuzJT2PspauGP9Evk1DVQL9n5ixGUUnHLZcNyjMhWxjWB76s1r5bzzvJpx8a5M99vuBF9CtTAGw4vkLFfEV.gif

2qM6R7emm7dUzqimiCUWALVV5Azjzuxs9rpmpFFPRJaLmdoheX8paaPHtKKHMpqZbkEq6nP7fn3J22DcF4GeioQzAEXkpQxmiym1HSdKtc...Ui7JxL5NBYbcRkMJ95F2gemZgcYyCRZp6WNu2r7JyJZBj9xJ6L5KnDmTYPNARD645tqLCHrAa6GhBZFnBAqpY5CpMMme74XgQD9F28SJdcLEaPoqB9XKSEhio7.gif

Sort:  
 3 years ago 

আপনি একটি দূর্দান্ত রেসিপি তৈরি করেছেন। দেখতে খুব সুন্দর লাগতেছে। দেখে আমার খেতে ইচ্ছে করতেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমার পোস্টটি দেখে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে আন্তরিক ভাবে অভিনন্দন ভাই।আপনার জন্য শুভকামনা রইল। আশা করি আগামীতে সুন্দর সুন্দর রেসিপি আপনাদের মাঝে এভাবে শেয়ার করব ইনশাল্লাহ।🌹👈

ডিম এবং বড়ি দিয়ে এভাবে রেসিপি তৈরি করে কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক ভালোই হবে। বাসায় একদিন চেষ্টা করব।আপনার জন্য শুভ কামনা

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য আন্তরিকভাবে অভিনন্দন ভাইয়া।অবশ্যই আপনি চেষ্টা করবেন। ইনশাআল্লাহ অনেক সুন্দর হবে রেসিপিটি আপনি তৈরি করতে সক্ষম হবেন। আপনার জন্য শুভকামনা রইল।🌹👈

 3 years ago 

ডিম দিয়ে কুমড়া বড়ি রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে আপনি খুবই সুন্দর ভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করলেন।আপনার রেসিপি দেখে আমিও শিখতে পারলাম। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনার তৈরি করা ডিম ও কুমড়ার বড়ি দিয়ে মজাদার একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আমার পোস্টটি পড়ে আপনি সুন্দর একটি মন্তব্য করেছেন।তার জন্য আন্তরিকভাবে অভিনন্দন।আশা করি আগামীতে আরও ভাল কিছু রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে সক্ষম হব ইনশাল্লাহ। আপনার জন্য শুভকামনা রইল।🌹👈

 3 years ago 

আমি ডিম এভাবে করে আলু দিয়ে রান্না করে খেয়েছি কিন্তু কখনো কুমড়ার বড়ি দিয়ে রান্না করে খাইনি ।যদিও আমি কখনো কুমড়ার বড়ি খাইনি কেমন লাগে তাও জানিনা কিন্তু আপনার রেসিপি দেখে মনে হচ্ছে
বড়ি দিয়ে রান্না করলে খাবারটি খারাপ লাগবে না । আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।
আশা করি আপনি এই রেসিপিটি বাসায় তৈরি করতে সক্ষম হবেন। আপনার জন্য শুভকামনা রইল।🌹👈

 3 years ago 

ডিম ও কুমড়ো বড়ি দিয়ে আপনি অনেক চমৎকার ভাবে মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের সকলের মধ্যে অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। কুমড়ো বড়ি দিয়ে ডিম রান্না বরাবরই আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক মজাদার এবং লোভনীয় হয়েছিল। ধন্যবাদ আপনাকে এরকম একটি মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ডিমের খুব লোভনীয় রেসিপি তৈরি করেছেন।।
ডিম বরাবরই আমার খুবই পছন্দের।।
আপনার রেসিপি দেখতে খুব লোভনীয় দেখাচ্ছে।।
১ম ছবিটা এডিট বেশি করার কারণে ভালো দেখাচ্ছে না😅😅

 3 years ago 

শীতের সময় কুমড়ো বড়ি খেতে খুবই সুস্বাদু লাগে । কুমড়ো বড়ি যে কোন তরকারির সাথে খাওয়া যায়। ডিম ও কুমড়ো বড়ি রান্নার রেসিপি অসাধারণ হয়েছে। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58445.95
ETH 2616.08
USDT 1.00
SBD 2.41