কবিতা "ঈদ আনন্দ" ১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার হাতের আঁকা একটি প্রাকৃতিক দৃশ্য অংকন সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

islamic-lamps-4260165_1280.png

source

ঈদ আনন্দ

এক বছর পরে আবার ঘুরে এসেছে
পবিত্র ঈদুল ফিতর তাইতো
চারদিকে আনন্দের উৎসবের আমেজ বইছে।

ঈদগা গুলো সেজেছে হাজারো রংবেরং
হাজারো মানুষের মিলন মেলা তে
ঈদগাহের পরিবেশ হয়ে উঠেছে মুখরিত।

একে অপরের প্রতি সৌন্দর্যপূর্ণ
ভাতৃত্ববোধের আলিঙ্গন কোলাকুলিতে
আনন্দের সীমা গেছে ফিরিয়ে।

কোলাকুলির অট্টহাসিতে
রাগ ক্ষোভ হিংসা পতি হিংসা দিয়েছে বিসর্জন
ভালোবাসার পরশে নিয়েছে বুকে সবাইকে।

ভালোবাসার মায়াজালে
বিলিয়ে দিয়েছি নিজেকে তাইতো
আনন্দের প্রতিটি বৃষ্টি ফোটা ছড়িয়ে পড়েছে চারদিকে।

শিশুরা তাদের প্রিয়জনের হাত ধরে
এসেছিলে ঈদগাহে
বাড়িতে ফেরার সময় ঈদ মেলা থেকে
নিয়েছে তাদের পছন্দের জিনিসগুলো।

তাদের চোখের চাউনিতে
আনন্দের গভীরতা খুঁজে পাওয়া যায়।

১৪ মাসের ছোট্ট শিশু ঝাপসা কথার ভঙ্গিতে
ঝুনঝুনি শব্দের তালে তালে খুশিতে মাতোয়ারা।

ধনী থেকে গরিব, অট্টালিকা থেকে কুঁড়েঘরে
ঈদ এসেছে সবার দুয়ারে দুয়ারে
সবাই প্রাণখুলে আনন্দ উপভোগ করেছে।

বাঁকা চাঁদের হাসিতে আনন্দ হলো উচ্ছ্বাসিত
সেমাই চিনির সুঘ্রাণে মুখরিত পরিবেশ।

বাধভাঙ্গা আনন্দে ভাসছে সবাই খুশিতে
হাত রাঙ্গা মেহেদিতে রং লেগেছে মনে তে
সবার মাঝে ছড়িয়ে পড়েছে ঈদ আনন্দ ঈদ আনন্দ।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি আরো কবিতা উপস্থাপন করব, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

ধনী থেকে গরিব অট্টালিকা থেকে কুঁড়েঘরে
ঈদ এসেছে সবার দুয়ারে দুয়ারে
সবাই আনন্দ উপভোগ করেছে।

আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার কবিতাটি। সত্যিই প্রতিটা কথার ভিতরে প্রাণ ছিল। ঈদের আনন্দে এরকম সুন্দর একটা কবিতা শেয়ার করে এবং আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার কবিতা পড়ে যা বুঝতে পারলাম তা হচ্ছে রমজান মাসের দিনগুলো খুব সুন্দরভাবেই উপভোগ করতে পেরেছেন, সাথে ঈদের দিন। আপনার জীবনের প্রত্যেকটা দিন যেন ঈদের দিনের মতো আনন্দময় হয় সেই দোয়া করি।

 2 years ago 

কবিতাটির সম্পর্কে আপনার মনের অনুভূতি প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ রইল ভাই।

 2 years ago 

ধনী থেকে গরিব অট্টালিকা থেকে কুঁড়েঘরে
ঈদ এসেছে সবার দুয়ারে দুয়ারে

কবিতাটি অনেক ভালো লেগেছে আমার। সময় সবাই আনন্দ করে। বিশেষ করে বাচ্চাদের আনন্দ হয় অনেক বেশি। কারণ তারা ঈদের নামাজ শেষে রংবে রঙ্গের খেলা নিয়ে ঘরে ফিরে।

 2 years ago 

এত সুন্দর ভাবে কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কবিতাটি পড়ে মনে হচ্ছে আপনি রমজান মাসে অনেক আনন্দ পেয়েছেন। আসলে রমজান মাস আনন্দদায়ক। প্রতিটি মুসলমানি রমজান মাসে আনন্দ করা। আপনিও তাই করেছেন। ঈদের দিনও আপনি অনেক আনন্দ পেয়েছেন। দোয়া করি আপনি সারা জীবন সুখে-শান্তিতে জীবন যাপন করে।

 2 years ago 

এত অসাধারণ মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা জানাই।

 2 years ago 

আসলেই কি ভাই চারদিকে আমেজ এর হওয়া বয়?

যাইহোক খুব সুন্দর প্রয়াস ছিল।ধীরে ধীরে আপনার কবিতা লেখার হাত অনেক শক্ত হচ্ছে।এগিয়ে যান ভাই শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল । এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ঈদ সম্পর্কিত খুবই সুন্দর একটা কবিতা রচনা করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার কবিতার লাইনগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

শিশুরা তাদের প্রিয়জনের হাত ধরে
এসেছিলে ঈদগাহে
বাড়িতে ফেরার সময় ঈদ মেলা থেকে
নিয়েছে তাদের পছন্দের জিনিসগুলো।

ঈদের দিনে আমরা এই জিনিসটা খুব বেশি পরিমাণে দেখতে পাই কেননা প্রত্যেকটি শিশু ইচ্ছা পোষণ করে ঈদগাহে নামাজ পড়তে যেতে। আর আমরা তাদের জন্য ঈদ মেলা থেকে বিভিন্ন ধরনের পছন্দের জিনিস ক্রয় করে আনি।

 2 years ago 

এত সুন্দর আপনার মনের অনুভূতি প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধনী থেকে গরিব, অট্টালিকা থেকে কুঁড়েঘরে
ঈদ এসেছে সবার দুয়ারে দুয়ারে
সবাই প্রাণখুলে আনন্দ উপভোগ করেছে।

ভাইয়া আপনি ঈদ নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে ঈদের আনন্দ যেন আরো বেড়ে গেল। বিশেষ করে কবিতার এই লাইনগুলো পড়ে খুব ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার লেখা কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগলো। এতো ভষ সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।ষ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 59288.97
ETH 3114.64
USDT 1.00
SBD 2.39