DIY-এসো নিজে করি:৷ ময়দা ও আটা দিয়ে ঝটপট খুব সহজে তেলের পিঠা তৈরি /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের ময়দা ও আটা দিয়ে ঝটপট খুব সহজে তেলের পিঠা সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220417_225604.jpg

তেলের পিঠা

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220415_162406.jpg

নামপরিমাণ
আটা২০০ গ্ৰাম
ময়দা১৫০ গ্ৰাম
দুধ১ কাপ
তেলপরিমাণ মতো
চিনিদুই টেবিল চামচ
লবণপরিমান মতো
পানিপরিমাণমতো

প্রস্তুত প্রণালীঃ :-

↘️ধাপ :- ১↙️

  • আমি পিঠা তৈরি করার জন্য প্রয়োজনীয় উপকরণ জোগাড় করে নিলাম।

1650210455314.jpg

  • আমি প্রথমে আটা ময়দা এবং দুধ দিয়ে ভালো করে এই তিনটি উপাদান একসাথে মিক্স করে নিলাম। তারপর পরিমাণ মতোন পানি দিলাম। সবশেষে লবণ এবং চিনি পরিমাণমতো দিয়ে ভালো করে মিক্স করে নিলাম ।

↘️ধাপ :- ২↙️

IMG_20220415_162554.jpg

  • প্রথমে আমি একটি পাতিল (তেলের কড়াই) চুলার উপর বসাই। তারপর পরিমাণ মতো পাতিলের মধ্যে তেল দিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220417_220640.jpg

  • এখন আমি পাত্রের মধ্যে মিক্স করা আটা ময়দা বড় চামচ দিয়ে এক চামচ এক চামচ করে তেলের মধ্যে দিলাম।

↘️ধাপ :- ৪↙️

1650212024585.jpg

IMG_20220417_223229.jpg

  • তেলের মধ্যে পিঠার নিচের অংশ হয়ে গেলে আমি খুন্তি দিয়ে পিঠা গুলো কে উল্টিয়ে দিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220417_223611.jpg

  • পিঠা গুলো লালচে বর্ণ ধারণ করেছে অর্থাৎ পিঠা গুলো হয়ে গেছে। তাই আমি পিঠা গুলো পাতিল থেকে একটি প্লেটে উঠিয়ে নিলাম।

↘️সর্বশেষ ধাপ↙️

  • এভাবে আমার কাঙ্খিত খুব সুস্বাদু ও মজাদার পিঠা তৈরি হয়ে গেল। এখন খাবারের জন্য পরিবেশন করার পালা। তাই আমি একটি নাস্তার প্লেট পিঠা গুলো সাজিয়ে নিলাম। এবং ড্রেসিং টেবিলে খাবারের জন্য পরিবেশন করলাম।

IMG_20220417_224203.jpg

  • আমি পিঠাগুলো খেয়েছি খুবই সুস্বাদু ও মজাদার হয়েছে। আসলে নিজে তৈরি করে আবার নিজেই পিঠার স্বাদ সম্পর্কে বর্ণনা করা খুবই হাস্যকর ব্যাপার।

তবুও বলছি অনেক মজাদার হয়েছে। আপনার যদি পাশে থাকতেন তাহলে খেয়ে বুঝতে পারতেন স্বাদ কেমন হয়েছে?

আপনারা যে কেউ চাইলে খুব সহজে এই পিঠা তৈরি করতে পারেন।

এভাবে আমি পিঠা গুলো তৈরি সম্পন্ন করেছি। যা এখন আপনাদের মাঝে দৃশ্যমান।

IMG_20220417_224105.jpg

IMG_20220417_224203.jpg

IMG_20220417_223611.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীরেসিপি
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের রেসিপি তৈরি করবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

তেলের পিঠাটি আমার কাছে মনে হয় যে চালের গুড়া দিয়ে বানালে বেশি মচমচে হয়। ময়দা দিয়ে কখনো বানিয়ে খাওয়া হয়নি। অবশ্য আমি কোনভাবেই বানাতে পারি না 😜।আপনার আজকের ময়দা দিয়ে তেলের পিঠা টি দেখে মনে হচ্ছে যে খুব সহজে বানানো যাবে। ধন্যবাদ আপনাকে এত সহজে তেলের পিঠার রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনার মনের অনুভূতি প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি যেভাবে তেলের পিঠা তৈরি করেছেন সত্যিই আমার মনে হচ্ছিল অনেক অল্প সময়ে এই তেলের পিঠা তৈরি করা সম্ভব। হুট করে মনে চাইলেই এমন তেলের পিঠা তৈরি করা খাওয়া যাবে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

তেলের পিঠা তৈরি করার জন্য একটি সবচেয়ে সহজ পদ্ধতি। চাইলে বানিয়ে খেতে পারেন‌ সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমরা যেসব পিঠা খাই সেসব পিঠা গুলোর মধ্যে তেলের পিঠা আমার সব থেকে বেশি পছন্দের। আমার বাসায় মাঝে মাঝেই তেলের পিঠা তৈরি করা হয়। তবে আপনার তেলের পিঠা তৈরীর পদ্ধতি টা আমার কাছে একটু ভিন্ন রকম মনে হল। কারন আমার বাসায় আমি দেখেছি চালের গুড়া দিয়ে তেল পিঠা বানাতে। আপনি আটা এবং ময়দা ব্যবহার করেছেন এর আগে কখনো এভাবে আটা ময়দা দিয়ে তেলের পিঠা বানাতে দেখি নি।
যাইহোক আপনার তৈরি করা তেলের পিঠা গুলো দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

পোস্টটি দেখে এত সুন্দরভাবে আপনার মনের অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার তেলের পিঠা রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে। ইচ্ছে করছে এখনই খেতে নেই। পিঠা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া এতো সুন্দর পিঠা রেসিপি বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

ঝটপট ময়দা দিয়ে তেলের পিঠা তৈরি করেছেন। অল্প সময়ে তেলের পিঠা তৈরি করা যায় আগে জানতাম । সত্যি অসাধারণ লাগছে আপনার তৈরি পিঠা গুলো খেতে ও অনেক নরম তুলতুলে লাগবে।গরম গরম তেলের পিঠা খেতে কিন্তু খুবই মজা লাগে।এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য একটি অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

অবশ্যই গরম গরম তেলের পিঠে খেতে খুব ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ভাইয়া অতি সহজেই আটা দিয়ে লোভনীয় একটা পিঠা তৈরি করেছেন। বিশেষ করে এ পিঠা আমার কাছে বেশ ভালোই লাগে খেতে।অতি অল্প সময়ের মধ্যে এই পিঠাটা তৈরি করা যায়। গ্রামের বাড়িতে থাকতে মার হাতে অনেক বার এই পিঠাটা। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় পিঠা তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

পোষ্টটি সম্পর্কে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ময়দা ও আটা দিয়ে খুব সহজেই আপনি দারুন একটি পিঠা তৈরি করেছেন। পিঠা টি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এ ধরনের পিঠা কে আমরা ভাজা পিঠা বলি ।দারুন বানিয়েছেন আপনি ।খুব অল্প সময়ে এই পিঠা তৈরি করে ফেলা সম্ভব ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি পিঠার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

খুব সহজে অল্প সময়ের মধ্যে এ ধরনের পিঠা তৈরি করা যায় । সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই ধরনের পিঠাগুলো থেকে বেশি ভালোই লাগে। তার মধ্যে আবার রমজান মাস ভাজাপোড়া জিনিসের প্রতি সবার একটু টান বেশি। রোজা থেকে ইফতারের সময় এমন পিঠা পেলে সত্যিই একটা স্পেশাল হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দরবনের মতামত প্রদান করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার তেলের পিঠা রেসিপি টা দেখে জিভে জল চলে এসেছে। আপনি খুব চমৎকারভাবে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পিঠা গুলো দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া, গরম গরম তেলের পিঠা খেতে খুবই ভালো লাগে। তবে আপনার তৈরী তেলের পিঠার পদ্ধতিটা একটু আলাদা মনে হল।কেননা আমরা চালের গুড়া ব্যবহার করে তেলের পিঠা তৈরি করে থাকি। কিন্তু আপনি এই রেসিপিটি আটা ও ময়দা ব্যবহার করে তেলের পিঠা তৈরি করেছেন। এভাবে তেলের পিঠা তৈরি করে কখনো খাওয়া হয়নি। সত্যিই বলেছেন ভাইয়া,ঝটপট তেলের পিঠা। আর এই তেলের পিঠা রেসিপির রন্ধন প্রণালী দেখে শিখে নিলাম। পরবর্তী সময়ে আপনার এই রেসিপি অনুসারে তৈরি করে খাব। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপনার মূল্যবান সময় নষ্ট করে এত সুন্দরভাবে মন্তব্য করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58968.99
ETH 2825.19
USDT 1.00
SBD 2.24