DIY-এসো নিজে করি:৷ রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল 🐱 তৈরি। /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220718_221511.jpg

IMG_20220718_204928.jpg

কাগজের বিড়াল

প্রয়োজনীয় উপকরণ সমূহ:-

IMG_20220718_195510.jpg

১ - রঙ্গিন কাগজ ( কালো ও নীল )
২ - গাম
৩ - কাঁচি ইত্যাদি।

আমি যেভাবে তৈরি করেছি তার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • বিড়াল তৈরি করার জন্য আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20220718_211819.jpg

  • প্রথমে একটি রঙিন কাগজ নিলাম। তারপর রঙ্গিন কাগজটি মাঝখানে ভাঁজ করে নিয়েছে।

↘️ধাপ :- ২↙️

IMG_20220718_212319.jpg

  • এই পর্যায়ে কাগজটি গোল করে গাম দিয়ে জোড়া লাগিয়ে বিড়ালের বড়ি তৈরি করে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220718_212722.jpg

  • এখন আমি একটি কালো কাগজ নিলাম তারপর কাগজটি লাভের মতোন করে কাঁচি দিয়ে কেটে বিড়ালের মুখ তৈরি করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220718_213151.jpg

  • এই ধাপে আমি বিড়ালে কান দেওয়ার জন্য দুটি কালো কাগজ এবং দুটি কাঁঠালি রংয়ের কাগজ কেটে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220718_202450.jpg

  • এখন আমি বিড়ালের চোঁখের জন্য কাঁচি দিয়ে গোল করে দুটি সাদা কাগজ কেটে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

1658158755376.jpg

  • এখন আমি বিড়ালের মুখ তৈরি করে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20220718_214439.jpg

  • বিড়ালের মুখ বডির সাথে গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20220718_214805.jpg

IMG_20220718_214853.jpg

  • গাম দিয়ে বিড়ালের কান দুটি জোড়া লাগিয়ে নিলাম।

↘️সর্বশেষ ধাপ :-↙️

IMG_20220718_215617.jpg

IMG_20220718_204928.jpg

  • পরিশেষ হলুদ কাগজ দিয়ে বিড়ালের লেজ গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

আশা করি আমার কাঙ্খিত রঙ্গিন কাগজ দিয়ে বিড়াল তৈরি সম্পূর্ণ হয়েছে। এইভাবে আমি বিড়াল তৈরি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
আমি বিড়ালের কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220718_204943.jpg

IMG_20220718_204921.jpg

IMG_20220718_220349.jpg

IMG_20220718_220349.jpg

IMG_20220718_204928.jpg

IMG_20220718_215617.jpg

IMG_20220718_214853.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীডাই
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কাগজ দিয়ে তৈরি ডাই পোস্ট আর উপস্থাপন করবো।, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার তৈরি করা রঙিন কাগজের বিড়াল আমার কাছে অনেক ভালো লেগেছে। দেখতে যেমন সুন্দর লাগছে তেমনি অনেক পরিশ্রম করে আপনি এটি তৈরি করেছেন সেটা বুঝতেই পারছি। বিড়াল তৈরি করার পদ্ধতি উপস্থাপন করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

সুন্দর মতামত শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কাগজ ভাজ করে খুব সুন্দর একটি বিড়াল তৈরি করেছেন। চমৎকারভাবে ধাপগুলো আমাদের সামনে উপস্থাপন করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত দুর্দান্ত মতামত শেয়ার।

 2 years ago 

কালো বিড়ালো।দেখে একটু ভয় ভয় লাগছে।রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি করেছেন দেখে ভালোই লাগছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপনার মূল্যবান মতামত উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর এবং কালারফুল একটি বিড়ালের অরিগামী প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে আমার কাছে বেশ ভালো লেগেছে

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত দুর্দান্ত মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি কালো বিড়ালের অরিগামি তৈরি করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে কালো বিড়ালের অরিগামি তৈরি। খুব সুন্দরভাবে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ভয়ংকর একটি বিড়ালের চিত্র অঙ্কন করেছেন ।দেখতে ভীষণ ভয় লাগছে।। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপনের মাধ্যমে শেয়ার করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে।। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

এত সুন্দর করে আপনার মনে অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুবই চমৎকার একটি রঙিন বিড়াল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার তৈরি তো এই রঙিন কাগজের বিড়াল দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে রঙিন কাগজে বিড়াল তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি করেছেন। সত্যিই বিড়ালটি দেখতে অসাধারণ লাগছে ।বিশেষ করে বিড়াল তৈরীর সর্বশেষ ধাপটি আপনি অনেক সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত অসাধারণ মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি করেছেন। দেখতে বেশ চমৎকার লাগলো। অনেক সুন্দর পরে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

সুন্দর মতামত শেয়ার করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58169.95
ETH 3145.36
USDT 1.00
SBD 2.38