পরিশ্রম

in আমার বাংলা ব্লগlast year (edited)


adult-1867771_1280.jpg

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন। আশা করি সবাই ভালো আছেন। আজ আমি আপনাদের মাঝে খুবই সুন্দর একটি ব্লগ নিয়ে হাজির হলাম। আজ আমি খুব সুন্দর একটি ব্লগ শেয়ার করব। আমি আশা করি আপনাদের সবার আজকের এই পোস্ট অনেক বেশি ভালো লাগবে। মানুষের জীবনে পরিশ্রম খুবই গুরুত্বপূর্ণ। আজ পরিশ্রম নিয়ে লিখতে বসলাম। আশা করি অনেক ভালো লাগবে।

বর্তমানে অলস মানুষের পরিমাণ অনেক বেশি। আর পরিশ্রম করতে বললে অনেকেই করতে পারে না। বর্তমানে পরিশ্রম করা খুবই গুরুত্বপূর্ণ। পরিশ্রম না করলে কখনোই সফলতা পাওয়া যায় না। এজন্য বলা হয়ে থাকে পরিশ্রম সফলতার চাবিকাঠি। আমি সব সময় অনেক পরিশ্রম করার চেষ্টা করি। পরিশ্রম করতে পারলে ভীষণ ভালো লাগে আমার। পরিশ্রম করলে কষ্ট লাগে না তা ঠিক নয়, কষ্ট হলেও পরিশ্রম করি। আমার পরিবারে একমাত্র ছেলে হলাম আমি। এজন্য বাড়ির প্রত্যেকটা কাজ সব বাইরের কাজ আমাকেই করতে হয়। মা বাবার একমাত্র সন্তান আমি। একজন হলে অনেক কষ্ট করে সফলতা অর্জন করা যায়। জীবনের সফল হবো কিনা জানি না কিন্তু চেষ্টায় আছি।

প্রতিদিন বিভিন্ন কাজ নিয়ে আমি অনেক বেশি ব্যস্ত থাকি। আমাকে যে কোন ধরনের কাজ দেওয়া হলে আমি করতে পারি এটি আমার একটি সফলতা। আসলে মা বাবার অনেক স্বপ্ন এখনো পূরণ করার বাকি আছে আমার। এজন্য দিনরাত পরিশ্রম করে স্বপ্নের দিকে এগিয়ে যাচ্ছি। স্বপ্ন পূরণ হওয়ার সম্ভাবনা এখনো দেখতেছি না কিন্তু আশা করি স্বপ্নের চূড়ায় পৌঁছাবো। যে কোনো স্বপ্ন পূরণ করতে সহজ নয়। স্বপ্ন দেখতে হয় আর অক্লান্ত পরিশ্রম করতে হয়। যদি স্বপ্ন এবং পরিশ্রম একসাথে করা হয় তাহলে স্বপ্ন পূরণ হওয়ার সম্ভাবনা অনেক বেশি।

মাঝে মাঝে চিন্তা করি পৃথিবীতে গরিব হয়ে জন্মানো টা একটু অভিশাপ। কিন্তু আমার দৃষ্টিতে গরীব হয়ে জন্মানো অভিশাপ নয়। গরিব হয়ে মৃত্যুবরণ করা অভিশাপ। আমরা যদি কঠিন পরিশ্রম এবং আত্ম ত্যাগের মাধ্যমে এগিয়ে যায় তাহলে সফলতা নিশ্চিত ভাবে নাড়া দিবে। আর সফলতার মূল চাবিকাঠি হলো পরিশ্রম এবং আত্মবিশ্বাস। পরিশ্রম এবং আত্মবিশ্বাসের যদি ঠিক থাকে তাহলে যে কোন বাধা আসলেও পিছনে চলে যাবে। আর খুব দ্রুত সফলতার চূড়ায় পৌঁছে যাবো। আমি মনে করি পৃথিবীতে সফলতার চেয়ে ব্যর্থতার ইতিহাসটা এত বড়।

আমরা যে কোনো জ্ঞানী ব্যক্তিদের জীবনী পড়লে দেখবো অসংখ্য বার পরাজয় হওয়ার পর তাদের সফলতা এসেছে জীবনে। এজন্য আমি বলি সফলতার আরেকটি নাম হলো ব্যর্থতা। ব্যর্থতা যদি জীবনে না আসে তাহলে মানুষ চেনা যায় না এবং সফলতার শীর্ষে পৌঁছানো যায় না। লাইট আবিষ্কার করেছেন যিনি তিনি হাজার হাজার বার ব্যর্থতা হয়েছিলেন। ব্যর্থতার পরেই তার সফলতা এসেছে। আর আজ তার আবিষ্কৃত লাইট দিয়ে সারা দুনিয়া আলোকিত হয়েছে। তুমি যদি ব্যর্থতা কে গুরুত্ব বেশি দিতেন তাহলে আজ দুনিয়াটা হয়তো এভাবে আলোকিত হতো না ‌‌অন্ধকারে নিমজ্জিত থাকত পৃথিবী।

এজন্য যে কোনো কাজে আমি যখন ব্যর্থ হই তখন অনেক অনুপ্রাণিত হই। আর পরবর্তীতে সামনের দিকে এগিয়ে যায়। আমার একজন বন্ধু আমার নিজের চোখের দেখা, তিনি অনেক পরিশ্রম করতো। ছোটখাটো একটি গরুর খামার দিয়েছিল। খাবারের পাশে একটা জমিনের মধ্যে নেপোলিয়ান ঘাস লাগিয়েছিল। ২/১ বছর পরিশ্রম করে এগোচ্ছে খুব সুন্দর ভাবে। কিন্তু ব্যর্থতা হয়ে গিয়েছিল তার। গরু বিক্রি করতে গিয়ে ভালো দাম না পেয়ে অনেক ক্ষতির সম্মুখীন হয়েছিল। সব ধরনের খরচ বাদ দিয়ে দেখে তার অনেক টাকা লোকসান হয়েছে। এর কিছুদিন পরেই সব কিছু বিক্রি করে এসে প্রবাসে চলে যায়। কিন্তু আমি মনে করি সে যদি প্রবাসে না গিয়ে খামাটি ধরে রাখত তাহলে আজ হয়তো অনেক বড় একজন খামারি হতে পারতো।

এজন্য যেকোনো কাজে লেগে থাকা খুবই গুরুত্বপূর্ণ। আজ দীর্ঘদিন যাবৎ আমাদের এ প্লাটফর্মে স্টিম এর দাম অনেক কম। যারা ধৈর্য হারিয়ে চলে গেছেন তারাই ব্যর্থ। আর যারা আমার মত ধৈর্য ধরে এখনো টিকে আছে তাদের জন্য হয়তো সফলতা রয়েছে। সেই সফলতার জন্য অপেক্ষায় রয়েছি আমরা সবাই। আমি তো মনে করি আমাদের সবার সফলতা এ প্লাটফর্ম এর মাধ্যমে আসবে। আমি সেজন্য নিয়মিত যে কোন ভাবে পরিশ্রম করে হলেও কাজ করে যাচ্ছি। এজন্যই বলি সফলতা আসবে একদিন যদি পারি করতে পরিশ্রম।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি আরো বিভিন্ন বিষয় উপস্থাপন করবো , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last year 

সফলতা ও ব্যর্থতা একে অপরের পরিপূর্ণ পূরক।ব্যর্থতা আছে বলেই সফলতার এত দাম। আসলে ভাইয়া পরিশ্রম ছাড়া জীবনে উন্নতি করা যায় না। সত্যি ভাইয়া বিজ্ঞানীদের জীবনী পড়লে দেখা যায় তারা কত পরিশ্রমী ছিলেন। পরিশ্রম সৌভাগ্যের প্রসূতি। যাইহোক ভাইয়া পরিশ্রম করে যান একদিন সফলতা আসবেই। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

সফলতা হল জীবনের চাবিকাঠি আর যার জন্য প্রয়োজন ধৈর্য সময় আর পরিশ্রম ৷ কারন সর্বোপরি মাঠে সেরা খেলাটা দিতেই হবে তবেই সফলতা সম্ভব ৷ যা হোক আপনার অনেক স্বপ্ন আশা করি খুব তাড়াতাড়ি যেন পূর্নতা পায় ৷ অনেক সুন্দর একটি টপিক তুলে ধরেছেন ৷ অসংখ্য ধন্যবাদ

 last year 

আমার স্যার একবার বলেছিলেন, বল ড্রপ না খেলে নাকি বাউন্স উঠবে না। তাই আমার এখন মনে হয় ব্যর্থতা না আসলে কখনোই সাফল্যের দ্বারপ্রান্তে যাওয়া যায় না। দিনশেষে যে যত পরিশ্রম করতে পারে সেই তত দ্রুত সাফল্যের শীর্ষে পৌঁছতে পারে। আপনি যেহেতু আপনার টার্গেটে একদম অবিচল আছেন আমার বিশ্বাস খুব তাড়াতাড়ি সেগুলো ছুঁতে পারবেন এবং আপনার মা-বাবার স্বপ্ন পূরণ করতে পারবেন ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62149.46
ETH 2438.84
USDT 1.00
SBD 2.68