মায়ের জন্য মোবাইল কিনার অনুভূতি /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের মায়ের জন্য মোবাইল কিনাল অনুভূতি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220930_214446.jpg

source
Device :- Redmi note 7

মা পৃথিবীতে শ্রেষ্ঠ সম্পদ। মায়ের মতোন আপন পৃথিবীতে আর কেউ নেই। আসলে মা কেমন তা বলে বা লিখে প্রকাশ করা সম্ভব নয়। হয়তো কলমে কালি শেষ হয়ে যাবে খাতার পৃষ্ঠা শেষ হয়ে যাবে তবুও মায়ের আদর, মায়া, মমতার বর্ণনা দেওয়া কখনো সম্ভব হবে না। যার মা নাই সে বুঝে মা কেমন আপন ছিল। মায়ের অনুপস্থিতিতে হৃদয় থেকে মায়ের অনুভূতি অনুভব করা যায়।

IMG_20220925_191207.jpg

আমি সেই ছোটকাল থেকে দেখছি মা কখনো নিজের জন্য কোন ভাল জিনিস ক্রয় করে নি। কোন ধর্মীয় উৎসব বা সামাজিক অনুষ্ঠানে কোন ভালো শাড়ি বা, জুতা পড়তে দেখি নি মাকে কখনো। অথচ মা মার্কেটে গেলে আমাদের জন্য সবচেয়ে ভালো এবং দামী জিনিসটি ক্রয় করে নিয়ে আসেন। আমরা কোন জিনিসের প্রতি চাহিদা বা ইচ্ছা পোষণ করলে তা পূরণ করার জন্য আম্মা উঠে পড়ে লেগে যায়। আমাদের শখগুলো পূরণ করতে মা শতভাগ চেষ্টা করে থাকে। মা আজ কত বছর ধরে একটি নকিয়া ১০৫ মোবাইল সেট ব্যবহার করতেছে। মাকে অনেক বার বলছি তার জন্য একটি মোবাইল কিনে নিতে কিন্তু মা কোন ভাবে রাজি হয় নি। মা বলে এই মোবাইলটি অনেক ভালো, আমার জন্য মোবাইল কিনার প্রয়োজন নেই।

IMG_20220925_191232.jpg

IMG_20220930_214200.jpg

আসলে বর্তমান সময়ে মোবাইল গুরুত্বপূর্ণ । অ্যান্ড্রয়েড ভার্সনের একটি মোবাইল সেট না থাকলে যেকোনো ধরনের ডকুমেন্ট বা পিকচার আদায়ের প্রদান করা সম্ভব হয় না। ইমু বা হোয়াটসঅ্যাপ অ্যাপস ব্যবহার করতে অ্যান্ড্রয়েড সেট প্রয়োজন। আম্মার সাথে অনেক আত্মীয়-স্বজনে ভিডিও কলে কথা বলতে চাই । কিন্তু আম্মার অ্যান্ড্রয়েড ফোন না থাকায় কথা বলতে পারে না। তাই আজ কয়েকদিন যাবত ভাবছি আম্মার জন্য একটি কম দামের ভিতরে অ্যান্ড্রয়েড ফোন কিনবো। তাই আজ বিকেলে মার্কেটে গেলাম। মার্কেটে গিয়ে সাত হাজার টাকার মধ্যে একটি এন্ড্রয়েড মোবাইল সেট খুঁজছি। কিন্তু সবগুলো সেটের দাম ৮০০০ টাকার উপরে। অনেক খোঁজাখুজির পর একটি দোকানে লাভা কোম্পানির তিনটি মডেলের সেট দেখতে পেলাম‌‌। একটি হলো লাভা ওয়াই ১১,লাভা ওয়াই ৪০ আর অন্যটি হলো লাভা ওয়াই ৫০। লাভা ওয়াই ৪০ থেকে লাভা ওয়াই ৫০ একটু উন্নত। তাই আমি লাভা ওয়াই ৫০ পছন্দ করলাম। মোবাইলটির আমার কাছে দাম চেয়েছিল ৭০০০ টাকা।

IMG_20220930_213910.jpg

IMG_20220925_193058.jpg

দোকানদারকে কিছু কম রাখতে বলায় পরে ২০০ টাকা ডিসকাউন্ট করলো।লাভা ওয়াই ৫০ মোবাইলটি আমি ছয় হাজার আটশ টাকা দিয়ে কিনেছি।পরে মোবাইলের জন্য ১৮০ টাকা কাভার কিনেছি। মোবাইলটির দুই জিবি রেম, ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা, ৩০০০ এম্পিয়ার এর ব্যাটারি এবং ১৬ জিবি মেমোরি।

IMG_20221001_002547.jpg

যখন আম্মুর হাতে মোবাইলে টি দিলাম । আম্মু মোবাইল দেখে হতভাগ হলো। আমাকে বকাঝকা করতে আরম্ভ করলো। কেন তার জন্য মোবাইল কিনলাম? আমাকে জিজ্ঞেস করলো কত টাকা দিয়ে মোবাইল কিনেছি? আমি বলছি ৩০০০ টাকা দিয়ে কিনেছি। যদি সাত হাজার টাকা কথা শুনে তাহলে তো বকাঝকা আরো অধিক বেড়ে যাবে। আজ মোবাইলটি যদি আমি অন্য কাউকে দিতাম সেই ভীষণ খুশি হতো। কিন্তু আম্মুকে দেওয়াতে আম্মু তেমন খুশি হয়নি। আসলে আম্মুরা এমনই হয় । তারা চাই না সন্তানের টাকা অবচয় হোক।

IMG_20220927_160901.jpg

আমি যখন মোবাইলটিতে সিম লাগিয়ে নিকটতম কয়েকজন আত্মীয়র কাছে ভিডিও কলে ফোন দিয়েছি। আম্মু তাদের সাথে কথা বলার পরে মুখে হাসি ফুটেছে। আম্মুর এই হাসি দেখে আমি অত্যান্ত আনন্দিত হলাম। আসলে আম্মুর হাসি আমার কাছে জান্নাতের চেয়েও অনেক দামী মনে হলো। সামান্য মোবাইল দিয়ে আমি আম্মু মুখে যে হাসি দেখেছি হয়তো অন্য সময় লক্ষ কোটি টাকা দিয়েও এই হাসি পেতাম না। আজ আমি সত্যিই অনেক অনেক আনন্দিত।
প্রিয় বন্ধুরা, আজ আর নয়। অন্য সময় অন্য কোন বিষয় নিয়ে কথা হবে, ইনশাআল্লাহ।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের মনের অনুভূতি আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

ঠিকই বলেছেন মা কেমন এবং মা সম্পর্কে কখনো লিখে শেষ করা যাবেনা মায়ের তুলনা তো শুধু মাই, যার মা নেই সেই আসলেই বুঝে মায়ের মর্ম। ঠিকই বলেছেন মা রা কখনোই নিজেদের জন্য কোন কিছু নিজের থেকে কিনতে চায় না তাদেরকে যা কিছু দেওয়া হয় জোর করেই দেওয়া হয়। আপনি অনেক ভাল করেছেন আপনার আম্মার জন্য একটি অ্যান্ড্রয়েড ফোন কিনেছেন। তবে আপনি কি ফোন কিনলেন সেটা তো বললেন না। আপনি এখানে মায়ের জন্য ফোন কেনা নিয়ে লিখেছেন কিন্তু পোস্ট বিবরণে শ্রেণি লিখেছেন কবিতা এখানে মনে হয় ভুল হয়েছে।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আসলে পোস্টটি আমি অর্ধেক লেখার পরে ভুলক্রমে পোস্টে ক্লিক হয়ে গেল।

 2 years ago 

ভাইয়া আমি এখন আবার আপনার পোষ্টটি পুরোপুরি পড়ে দেখলাম এইবার পোস্টটি পুরোপুরি ঠিক হয়েছে, আসলে অনেক সময় এরকম ভুল হয়ে যায়। আপনি আপনার আম্মুর জন্য ছয় হাজার ৮০০ টাকা দিয়ে ফোন কিনেছেন আপনার আম্মু ফোনটি পেয়ে খুবই খুশি হয়েছে জেনে অনেক ভালো লাগলো ।আসলে মায়ের মুখের হাসির জন্য সন্তানেরা কত কিছুই না করে। আপনি আপনার মায়ের কাছে ফোনের দাম আবারো একটু কমিয়ে বলেছেন। খুবই ভালো লাগলো ভাইয়া আপনার পোস্টটি পড়ে।

 2 years ago 

আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই পোস্টটি পুনরায় পড়ার জন্য এবং মূল্যবান সময় ব্যয় করে আপনার অনুভূতি শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি ভাইয়া পৃথিবীতে মা শব্দটি বড়ই অদ্ভুত। মা সম্পর্কে কোন কিছু লিখে বা বলে আসলে শেষ করা যাবে না। পৃথিবীতে যার মা নেই সেই বুঝে যে মা কাকে বলে। আর মারা এরকমই হয় তারা কখনো চায় না যে তার জন্য সন্তানেরা টাকা খরচ করুক। আপনি আপনার মায়ের জন্য ছয় হাজার আটশত টাকা দিয়ে দারুণ একটি সেট কিনেছেন।মায়ের কাছে বলেছেন ৩০০০ টাকা, দাম বেশি হলে মা রাগ করবে, তাই আরকি মিথ্যা বলা। সত্যি বলেছেন সামান্য মোবাইল দিয়ে আপনি আপনার আম্মু মুখে যে হাসি দেখেছি হয়তো অন্য সময় লক্ষ কোটি টাকা দিয়েও এই হাসি পেতেন না।

 2 years ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

মায়েরা এইরকমই হয় ভাই। তারা নিজের জন্য না পরিবার সন্তানের জন্য সবসময়ই চিন্তা করে।লাভার এই মডেলের ফোনটা বেশ ভালো হয়েছে। আপনার মা ফোনটা দেখে অনেক খুশি হবে। ভালো পোস্ট ছিল ভাই। আর এখন একটা স্মার্টফোন খুবই গুরুত্বপূর্ণ এবং দরকারি একটা ডিভাইস।।

 2 years ago 

পোস্টটি পড়ে সুন্দর মতামত উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

মায়ের মতো আপন কেহ নাই। মা তো শুধু মা। মায়ের তুলনা শুধু মা। মায়ের জন্য মোবাইল কিনার অনুভূতি শেয়ার করেছেন পড়ে ভালো লাগলো। সারাজীবন মা আমাদের জন্য সব কিছু বিষর্জন করেন। আপনি মাকে মোবাইল কিনে দিয়েছেন দেখে ভীষণ খুশি হলাম। সকল মায়ের জন্য দোয়া রইল 🤲

 2 years ago 

এত দুর্দান্ত মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলে ভাই মায়েরা এমনি কখুনো সন্তানের থেকে কিছু নিতে চায় না।নিজেরা হাজার কষ্ট করলেও তারা কখুনো থেমে যায় না।মায়ের জন্য ফোন কিনে অনেক ভালো একটি কাজ করেছেন আপনি ভাই।আপনার মায়ের জন্য দোয়া এবং আপনার জন্য ভালোবাসা রইলো।

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

মায়ের তুলনা শুধু মা নিজেই,মাকে নিয়ে যতই লেখা হোক না কেন তা খুবই স্বল্প।তাছাড়া আপনার মায়ের জন্য ফোন কেনা দেখে খুবই ভালো লাগলো।আপনার মা মুখে রাগ করলেও আশা করি মনে মনে অনেক খুশি হয়েছিলেন।অনেক ভালো করেছেন আপনি ভাইয়া, এখন আপনার মা ভিডিও কলে আপনজনের সঙ্গে কথা বলে একটু প্রশান্তি পাবেন মন থেকে।শুভকামনা রইলো আপনাদের জন্য।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মতামত উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64105.03
ETH 2757.74
USDT 1.00
SBD 2.66