DIY-এসো নিজে করি:৷ রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল 🐱 তৈরি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি বিড়াল তৈরি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20230110_222931.jpg


কাগজের বিড়াল

প্রয়োজনীয় উপকরণ সমূহ:-

IMG_20230110_213946.jpg


১ - রঙ্গিন কাগজ
২ - গাম
৩ - কাঁচি ইত্যাদি।

আমি যেভাবে তৈরি করেছি তার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • বিড়াল তৈরি করার জন্য যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

1673368845318.jpg

  • একটি কালো কাগজ নিলাম তারপর কাগজটি পেঁচিয়ে গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20230110_224339.jpg

  • এখন আমি কালো কাগজটি নিচের অংশ গোল করে কাঁচি দিয়ে কেটে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20230110_224713.jpg

  • এই ধাপে আমি একটি টিয়া কালারের কাগজ নিলাম। কাগজটি গোল করে পেঁচিয়ে আঠা দিয়ে জোড়া লাগিয়ে নিলাম। তারপর কাগজের মাঝখান বরাবর কাঁচি দিয়ে কেটে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20230110_224928.jpg

  • এখন আমি কালো কাগজের মাঝে টিয়া কালারের কাগজটি ঢুকিয়ে দিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20230110_225319.jpg

  • বিড়ালের মুখ তৈরি করার জন্য আমি যাবতীয় কাগজ কেটে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

1673369799903.jpg

  • গোলাপি রঙের চিকন কাগজগুলো গাম দিয়ে লাগিয়ে নিলাম। এবং তার মাঝে একটি লাভের আকৃতির কাগজ মধ্যখানে আঠা দিয়ে বসিয়ে দিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20230110_225934.jpg

  • বিড়ালের চোখ দুটি গাম দিয়ে লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20230110_230306.jpg

  • বিড়ালের কান দেওয়ার জন্য দুটি আকাশি রংয়ের কাগজ এবং দুটি কালো কাগজ কেটে নিলাম।

↘️ধাপ :- ৯↙️

IMG_20230110_230636.jpg

  • নীল কাগজের উপর কালো কাগজ গাম দিয়ে বসে দিলাম‌।

↘️ধাপ :- ১০↙️

IMG_20230110_230720.jpg

  • বিড়ালের মাথার সাথে কান দুটি গাম দিয়ে জোড়া লাগিয়ে নিলাম।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG_20230110_230807.jpg

IMG_20230110_222931.jpg

  • পরিশেষে আমি কাঁঠালি রঙের কাগজ দিয়ে বিড়ালের পা এবং কালো কাগজ দিয়ে বিড়ালের লেজ দিলাম।

আশা করি আমার কাঙ্খিত রঙ্গিন কাগজ দিয়ে বিড়াল তৈরি সম্পূর্ণ হয়েছে। আরো কোন কাজ বাকি নেই। এইভাবে আমি বিড়াল টি তৈরি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
আমি বিড়াল কিছু আলোকচিত্র করে নিলাম।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীডাই
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কাগজ দিয়ে তৈরি ডাই পোস্ট আর উপস্থাপন করবো।, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
Loading...
 2 years ago 

আসসালামু আলাইকুম ভাইয়া। ভাল আছেন আশাকরি। রঙিন কাগজ দিয়ে এতো কিছু বানানো যায়, জানা ছিল না আমার।আপনার বানানো বিড়ালটি খুব সুন্দর হয়েছে।আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে প্রসেসগুলো তুলে ধরেছেন, দেখে খুব ভাল লাগলো। এভাবে আরও নতুন নতুন ডাই পোস্ট দেখব আশারাখি।অনেক ধন্যবাদ ভাইয়া। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি বিড়াল বানিয়েছেন। আপনার বিড়াল দেখতে অনেক কিউট লাগছে। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন ধরনের জিনিস বানালে দেখতে খুবই ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুবই সুন্দর একটি বিড়াল তৈরি করেছেন ৷ রঙ্গিন কাগজের এই বিড়ালটি দেখতে খুবই সুন্দর হয়েছে ৷ আসলে রঙ্গিন কাগজের এমন সুন্দর ডাই পোস্ট গুলো দেখতে আমার খুবই ভালো লাগে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে বিড়াল বানিয়েছেন। যা দেখতে খুবই সুন্দর লাগছে। আর প্রত্যেকটা ধাপ আপনি এই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ডাই পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার একটি বিড়াল তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে সেটা দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখায়। সত্যিই আমি রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম আপনার তৈরি ভেতর এই রঙিন কাগজের বিড়াল দেখে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58647.58
ETH 2550.58
USDT 1.00
SBD 2.50