DIY-এসো নিজে করি:৷ রঙ্গিন কাগজ দিয়ে একটি মোরগের কার্টুন তৈরি /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের রঙ্গিন কাগজ দিয়ে একটি মোরগের কার্টুন তৈরি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220509_231649.jpg

কাগজের মোরগ

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220509_220510.jpg

১ - রঙ্গিন কাগজ
২ - - গাম
৩ - কাঁচি ইত্যাদি।

আমি যেভাবে তৈরি করেছি তার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • যাবতীয় উপকরণ জোগাড় করে নিয়েছি ‌‌

1652121516060.jpg

  • আমি প্রথমে একটি হলুদ কাগজ নিলাম। তারপর কাগজটি লম্বাতে মাঝ বরাবর একটি ভাঁজ করে নিলাম। এবং ভাঁজ অনুযায়ী কাঁচি দিয়ে কেটে নিলাম।

↘️ধাপ :- ২↙️

1652121764205.jpg

  • তারপর কাগজ গোল করে গাম লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220509_223238.jpg

  • এই ধাপে আমি এই ভাবে একটি কাগজের উপর অন্য কাগজ গাম দিয়ে বসিয়ে দিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220510_005028.jpg

  • এই পর্যায়ে আমি সাদা এবং কালো কাগজ দিয়ে মুরগির দুটি চোখ বসিয়ে দিচ্ছি।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220510_005348.jpg

IMG_20220510_005248.jpg

এখন আমি কমলা কালার কাগজ দিয়ে মুরগির ঠোঁট তৈরি করে। নিলাম পরবর্তীতে গাম দিয়ে লাগিয়ে দিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220510_010120.jpg

IMG_20220509_225421.jpg

এখন আমি কমলা কালারের কাগজ দিয়ে মুরগির মাথার উপরে ছোট তৈরি করে নিলাম। এবং গাম দিয়ে ছোটটি বসিয়ে দিলাম।

↘️ধাপ :- ৭↙️

1652123075800.jpg

  • এখন আমি মুরগির ডানা তৈরি করবো। তাই একটি আকাশী রঙের কাগজ নিলাম। এবং উপরের ছবি অনুযায়ী কাগজ দুইটি কেটে নিলাম।

↘️ সর্বশেষ ধাপ↙️

IMG_20220509_231649.jpg

  • এখন আমি মুরগির ডানা গুলো গাম দিয়ে লাগিয়ে দিলাম।

আশা করি আমার রঙ্গিন কাগজ দিয়ে একটি মোরগের কার্টুন তৈরি সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি এই কাগজের কার্টুন মোরগটি তৈরি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220509_231649.jpg

IMG_20220509_231743.jpg

IMG_20220509_231734.jpg

IMG_20220509_231716.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীডাই
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি কাগজ দিয়ে আরো অন্যান্য জিনিসপত্র তৈরি করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

ভাই ভাগ্নেকে এই কাজ টা দেখালাম আজ। যা মজা পেয়েছে বলে বোঝাতে পারবো না। এই কাজ গুলো ছোট বাচ্চাদের অনেক মজা দেয়। খুব ভালো হাতের কাজ ছিল। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা রইলো ভাই। এত অসাধারণ অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনান মোরগের কার্টুন তৈরি প্রক্রিয়াটি খুব সুন্দর হয়েছে। আপনার জন্য শুভেচ্ছা রইলো।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভাইয়া রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর একটি মোরগের কার্টুন বানিয়েছেন। আপনার মোরগের কার্টুন দেখতে অনেক সুন্দর হয়েছে। আমার কাছে আপনার এই কার্টুন অনেক ভালো লেগেছে। কালার কম্বিনেশনটা অনেক সুন্দর হয়েছে। প্রতিটা ধাপ সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে একটি মোরগের কার্টুন আপনি খুব সুন্দর ভাবে বানিয়েছেন। মোরগের অরিগামি আমার খুবই ভালো লেগেছে।আপনার কাগজের কালার কম্বিনেশন অনেক সুন্দর হয়েছে। আপনি খুব নিখুঁতভাবে ধাপে ধাপে একটি মুরগির অরিগামি আমাদের মাঝে চলে গেছে। এত সুন্দর একটি অরিগামি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি একটি মোরগ তৈরী করে ফেলছেন ভালোই অভিজ্ঞতা আছে দেখছি,এই গুলোকেই বলে ক্রিয়াটিভ মানুষ। খুবই সুন্দর করে মোরগটি বানিয়ে আমাদের মাঝে শেয়ার করছেন।ধন্যবাদ ভাই আপনাকে

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো, ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুবই সুন্দর দেখতে একটি মোরগের কার্টুন বানিয়েছেন ভাই দারুন হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার এই বানানো কার্টুন টা।খুব গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো

 2 years ago 

ধন্যবাদ ভাই কমেন্ট করে পাশে থাকার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে ভাইয়া, আপনার ডাই পোস্ট গুলো আমার হৃদয় কেরে নেয়, আজকের রঙিন কাগজ দিয়ে অসাধারণ একটি মোরগের অরিগামি তৈরি করেছেন, সত্যি দেখার মত একটি মোরগ ছিলো, এভাবেই প্রতিনিয়ত আমাদের সুন্দর সুন্দর ব্লগ উপহার দিয়েন ভাইয়া, আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো।

 2 years ago 

এত সুন্দর প্রশংসা করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে একটি মোরগের কার্টুন তৈরি অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সহিত কাজটি সম্পন্ন করেছেন।। আপনার পোস্টটি দেখে বুঝলাম ।।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

প্রিয় ভাই গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাদের কাছ থেকে প্রতিনিয়ত রঙিন কাগজের নিত্যনতুন ক্রাফট দেখতে পাই। রঙিন কাগজ দিয়ে মোরগের অরিগামি অনেক সুন্দর ছিল ভাই। মোরগের কার্টুন তৈরি করার পদ্ধতি গুলো ধাপে ধাপে সুন্দরভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

প্রিয় ভাই এত অসাধারণ মতামত উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে মোরগের কার্টুন তৈরি করার পদ্ধতিতে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। মোরগের কার্টুন তৈরি করার জন্য আপনি খুবই সুন্দর কিছু রঙিন কাগজের ব্যবহার করেছেন। মোরগের কার্টুন তৈরি করার পদ্ধতি গুলো আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে ধাপে ধাপে শেয়ার করেছেন।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য প্রদান করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62959.39
ETH 2453.52
USDT 1.00
SBD 2.62