আমার লেখা কবিতা " বিধাতা

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার লেখা কবিতা সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20210528_084324.jpg

বিধাতা

বিধাতা তোমায় এই চর্মচক্ষুতে কখনো হয়নি দেখা
এ হাতে কখনো স্পর্শ করতে পারিনি তোমায়।

বিধাতা তুমি কেমন আমার এই মস্তিষ্কে
কখনো কল্পনা করতে পারেনি।

শুধু জ্ঞান এবং বিবেক দিয়ে অনুধাবন করেছি
তুমি মহিয়ান সর্বশ্রেষ্ঠ সকল সৃষ্টির স্রষ্টা।

তুমি দয়াবান তুমিই অতি ক্ষমাশীল
তোমার ইচ্ছেতে হয় জন্ম ও মৃত্যু।

পৃথিবীতে কে আছে এমন?
জন্ম এবং মৃত্যুর উপর হস্তক্ষেপ করতে পারে।

বিধাতা তুমি সকালে সূর্যকে উঠিয়ে
দিনকে করো আলোকিত।

রাতের হাজার তারকারাজি আর চাঁনকে দিয়ে
পৃথিবী থেকে আঁধার কে করো দূরীভূত ।

বিধাতা তুমি ওই বিশাল নীল আকাশকে
শূন্যে ভাসিয়ে রেখেছো।

তোমার ইচ্ছেতে আকাশের মেঘমালা
পানিতে রূপান্তরিত হয়ে বৃষ্টি ঝরে পড়ে।

বিধাতা তোমার সৃষ্টির রহস্য খুবই অদ্ভুত
তোমার সৃষ্টি সম্পর্কে যতই জানি
ততোই অবাক হয়।

হে বিধাতা তুমি সাগরের মহা সাগরের তলদেশে
সৃষ্টি করেছে হাজার রকমের প্রাণী
যা আজও আমার অজানা।

হে বিধাতা, তুমি মহাশূন্য সৃষ্টি করেছ
হাজার রকমের গ্ৰহ, উপগ্রহ ,গ্যালাক্সি।

হে বিধাতা, আমার এই ক্ষুদ্র জ্ঞানে তোমার ঐ
রহস্যময় সৃষ্টির সম্পর্কে আজও হলো না জানা।

তোমার অপরূপ নিপুন সৌন্দর্যে আমি মুগ্ধ
ফুলের সৌরভ আমি বিভোর হই।

সমুদ্রের ঢেউয়ের কল্লোরে আমি উচ্ছ্বাসিত হই
রাতের জোছনার আলো আমাকে করে শিহরিত।

ঝরনার ঐ সৌন্দর্য আমাকে করে মোহিত
মহাজগতের বৈশিষ্ট্যসমূহ আমার
মস্তিষ্কে করে তোলে কম্পন।

হে বিধাতা, তুমি কেমন জানি না?
তোমার অপরূপ সৃষ্টিতে আমি মুগ্ধ।

তোমার সৃষ্টির সৌন্দর্য দেখে
হে বিধাতা তোমাকে আমি অনুভব করি।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

কবিতা আমার পড়তে অনেক ভাল লাগে তবে আমি কবিতার সব অর্থ বুঝিনা চেষ্টা করি বোঝার। বিধাতা নামক আপনার স্বরচিত কবিতা পড়ে আমার ভাল লেগেছে। আপনি এখানে সৃষ্টিকর্তা এবং তার তৈরি এই অবাক বিশ্বের কথা তোলে ধরেছেন। আমার মনে হয় কবিতার কথাগুলো আরেকটু গুছিয়ে লেখা যেত। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন আপনার নিজের মনের ভাষায় সহজ সরল ভাবে। কবিতার প্রতিটি লাইন পড়ার পরে আমি অনেক চিন্তাভাবনা করছি ভাই। ঠিক বলেছেন ভাই সবকিছুই বিধাতা ইচ্ছাতেই হয়। জন্ম থেকে শুরু করে মৃত্যুর আগ পর্যন্ত। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মনের অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে বিধাতা কবিতাটি লিখেছেন। আমিও মাঝেমধ্যে কবিতা লিখে থাকি। কবিতা লিখতে হলে অনেক ধৈর্যের প্রয়োজন হয় এবং খুব সুন্দর করে চিন্তা ভাবনা করে কবিতা লিখতে হয়। তবে আজকের কবিতাটি আপনার অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপনাকে সামনে আরও খুব সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপনা করবেন। শুভকামনা রইল আপনার জন্য ।

 2 years ago 

এত চমৎকার মন্তব্য শেয়ার করার অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আপনি সবসময় আমাদের সাথে খুব সুন্দর সুন্দর কবিতা শেয়ার করেন। আপনার কবিতা গুলো পড়তে আমার খুবই ভালো লাগে। আমার মনে হয় প্রতিটা কবিতার নিচে মূলকথা লিখলে কবিতা আরও বেশি ভালো হতো। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65