কুয়াশা ভেজা সকালের কিছু মুহূর্ত।

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের কুয়াশা ভেজা সকালের কিছু মুহূর্তের সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20221101_204604.jpg

source
Device :- Redmi note 7

বাংলাদেশ ষড়ঋতু দেশ। ষড়ঋতুর দেশ হওয়াতে এক এক ঋতুতে এক এক রকম বৈচিত্রময় প্রাকৃতিক সৌন্দর্য আমাদের মাঝে ফুটে উঠে। শীতকাল বাংলা বছরের পঞ্চম ঋতু। পোষ এবং মাঘ এ দুই মাস শীতকাল। সাধারণত শীতকালে দিন ছোট এবং রাত বড় হয়ে থাকে।

IMG_20220131_074010.jpg

IMG_20220131_081746.jpg

আজ খুব ভোরে ঘুম থেকে উঠলাম। মসজিদে নামাজ আদায় করে পাশের বাড়ির এক বড় ভাইয়ের সাথে বাহিরে বের হলাম। তখনো সূর্য উঠেনি। মসজিদে থেকে কিছু দূরে এক বয়স্ক লোক দোকান করে থাকে আমরা তাকে জেঠা বলে ডাকে। সেই নামাজ পড়ে দোকান খুলে থাকে প্রতিদিন দোকানে গিয়ে দেখলাম চা চুলোর উপরে বসিয়েছে তার দোকান থেকে আমরা দুজনে চা খেলাম । তারপর আবার হাঁটতে রাখলাম। আসলে এখনো শীতকাল আসে নি তবে গ্রামে অঞ্চলে সকাল বেলা শীতের আমেজ পাওয়া যায়। শীত আসতে আর কয়টা দিন বাকি তবুও বিশেষ করে শেষ রাতের দিকে প্রচুর কুয়াশা পড়তে থাকে। সকাল বেলায় গাছের পাতা ঘাস সহ আরো অন্যান্য সবকিছু কুয়াশাতে ঢাকা থাকে। সকাল বেলা কিছু দূর আজকে হাঁটতে পেরে খুব ভালো লাগলো। আসলে সকালের চারপাশের পরিবেশ খুবই চমৎকার ছিলো। ঠান্ডা তেমন নেই তবে কুয়াশায় ঢাকা ছিল চারপাশ। কিছু দূর হাটার পর আমার বড় ভাই তাদের বাড়িতে চলে গেলো। পরে আমি একা একা আর কিছু দূর হেঁটে বেড়ালাম। আমি একলা থাকায় অনেকগুলো ফটোগ্রাফি করে নিলাম। আসলে সকালের অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য সত্যি চোখে পড়ার মতো। শীতের সময় সময় ঘন কুয়াশার পাতা ও ঘাসে শিশির বিন্দু অসাধারণ হয়েছে থাকে

IMG_20220201_080836_1.jpg

IMG_20220201_074525.jpg

IMG_20220201_080651.jpg

ষড়ঋতুর মধ্যে সবচেয়ে ভালো লাগে বর্ষাকাল এবং শীতকাল। শীতকালে সকাল বেলা যদিও একটু ঠান্ডাতে কষ্ট হয় তবে হরেক রকমের পিঠা খাওয়ার আনন্দ অনেক। সকালবেলা খেজুর গাছে কাঁচা রস খাওয়ার অসাধারণ অনুভূতি খুবই ভালো লাগে। শীতের সকালের আম্মুর হাতের খোলাজা পিঠা খেজুরের রস দিয়ে খেতে সত্যি খুবই অসাধারণ লাগে। শীতকালে নবান্ন উৎসব হয়ে থাকে। সকলের ঘরে ঘরে নতুন ধানের আগমন ঘটে। তখন নতুন চাল দিয়ে খেজুর রস রান্না করে খেতে খুব ভালো লাগে আমার।

IMG_20220201_080938.jpg

IMG_20220201_081137.jpg

আজকে সকালে মুহূর্ত খুব সুন্দর উপভোগ করেছি। প্রাকৃতিক পরিবেশে কিছুক্ষণ থাকতে পেরে খুব ভালো লাগলো। প্রাকৃতিক অপরূপ সৌন্দর্য উপভোগ করতে পেরেছি। শীতের সকালের মুহূর্তগুলো অন্যান্য ঋতু সকালের মুহূর্ত চেয়ে সম্পূর্ণ আলাদা হয়ে থাকে। শীতে অনেক ধরনের ফুল ফুটে থাকে। ফুলে সৌন্দর্য আমাদের মুগ্ধ করে থাকে

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn5Ee1vjtXvRasnuk.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQRwpoRTSu9q3KtkUwzntCaoZQW7wbt6GpezTZR7x4WEc6rm1eC57Wk6mxrhBjtoN3JBiztPWNJ.png

9vWp6aU4y8kwSZ9Gw15LFL3aMdhmgmBBFMpDJregpdP328zknNpXMEaFqhFvb1n1Q3YecKzDWs8E64URArQ9Rbp6BnbTMmDsZs4ToF8Lq6JhdYPC3KHCWruLBHFQrkN8Lz6KqJBxkEZKVK8YN.png

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আরো বিভিন্ন বিষয় উপস্থাপন করবো , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last year (edited)

শীতের সকালের এই মুহূর্তগুলো সত্যিই অনেক মনোমুগ্ধকর হয়ে থাকে। শিশির ভেজা এই ঘাসের উপর খালি পায়ে হাঁটতে আমার খুবই ভালো লাগে। এর থেকেও বেশি ভালো লাগে মাকড়সার জালের উপর শিশির পড়ে থাকতে দেখতে। শীতের সকালে মসজিদ থেকে আসার পথে ধারণ করা এই ফটোগ্রাফি গুলো থেকে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম।

 last year 

এত দুর্দান্ত মতামত উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

সকাল সকাল মসজিদ থেকে আসার পর এরকম চমৎকার একটি মুহূর্ত আপনি উপভোগ করেছেন এবং আমাদের সাথে সেই মুহূর্ত ভাগাভাগি করার জন্য আপনি চমৎকার ফটোগ্রাফি করেছেন। মনে হচ্ছে এগুলোর মাকড়সার জাল চমৎকারভাবে শিশিরের জল গুলো দারুন একটি প্রতিচ্ছবি তৈরি করছে চমৎকার ছিল ফটোগুলো।

 last year 

পোস্টটি দেখে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 
সকালে মসজিদ থেকে আসার পর আপনি অনেক চমৎকার কিছু ফটোগ্রাফি তুলেছেন। এখন শীতকাল শীতের সময় ঘাস অন্যান্য গাছপালা গুলো শিশির ভিজে রয়েছে। ঠান্ডার সময় পিঠা পুলির খেতে অনেক মজা লাগে।শিশিরে ভেজা ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
 last year 

ভাইয়া,ঠিক বলেছেন শীত আসতে এখনো অনেক দেরি তারপরও শীতের সকালবেলা কুয়াশা পরছে আর শীতের সকালটা সুন্দর লাগে আমার কাছেও।আজকে সকাল সকাল ওঠার কারণে প্রকৃতির সৌন্দর্যগুলো খুব সুন্দরভাবে ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন।ভাইয়া, আপনার মত আমারও বর্ষাকাল এবং শীতকাল ভালো লাগে বিশেষ করে বর্ষাকালটা আমার খুবই পছন্দের।ভাইয়া,আপনার প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ অসাধারণ সুন্দর হয়েছে।তবে প্রথমে ফটোগ্রাফি টা আমার খুবই ভালো লেগেছে।ধন্যবাদ ভাইয়া।।

 last year 

পোস্টটি সম্পর্কে এত সুন্দর অনুভূতি জানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমিও গতকাল খুন ভরে মাঠে গিয়েছিলাম শিশির ভেজা একটি সকাল পেয়েছিলাম অসাধারন লাগছিল আমার।খুব মজা করেছিলাম আপনার পোস্ট পরে ভাল লাগলো।ধন্যবাদ ভাই।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

সকালবেলা মসজিদ থেকে নামাজ পড়ে আসার সময় খুব সুন্দর কিছু কুয়াশা ভেজা সবুজ প্রকৃতির ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। দেখে খুবই ভালো লাগলো। কুয়াশা ভেজা এই ফটোগ্রাফি গুলো দেখতে সত্যি অনেক ভালো লাগছে। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি ঠিক বলেছেন ভাইয়া শীতকালে একটু ঠান্ডা হলেও খুব মজার মজার খাবার খাওয়া যায়। যেমন পিঠা পুলি এবং মজাদার সবজি খেতে খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফির সাথে খুব সুন্দর উপস্থাপনা করেছেন আপনার উপস্থাপনা খুবই ভালো ছিল আপনার লেখাগুলো পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 last year 

কুয়াশা ভেজা সকালের এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে সত্যি অনেক ভালো লাগে। কিন্তু শহরে এই দৃশ্য দেখার মতো সৌভাগ্য সত্যি নেই। আপনারা যারা গ্রামে থাকেন তারা এই শীতের সকালে খুব সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেন যা দেখলে গ্রামের কথা অনেক মনে পড়ে যায়। আপনার আজকের এই পোস্ট দেখে গ্রামের কথা অনেক মনে পড়ে গিয়েছে। সেই ছোটবেলায় এই দৃশ্যগুলো অনেক উপভোগ করেছি। ধন্যবাদ এত সুন্দর কিছু মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

এত সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

শীতকালের অরজিনাল ফিলিংস, সেটা কেবলমাত্র গ্রাম অঞ্চলেই পাওয়া যায়। ওই সময় প্রকৃতিটা কেমন জানি অন্যরকম সাজে সেজে ওঠে। আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাই কমেন্ট করে পাশে থাকার জন্য।

 last year (edited)

শীতের সকাল মানে অন্যরকম একটি অনুভূতি। আর আপনি সেই শীতের সকলকে ঘিরে অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 last year 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাই, ধন্যবাদ।

 last year 

আমার নিজের কাজেও ষড়ঋতুর মাঝে সবচেয়ে ভালো লাগে শীতকাল এবং বর্ষাকাল তবে বর্ষাকাল টাই বেশি। শীতের আগমনের এই সময় টাতে সকলবেলা বেশ দারুণ লাগে পরিবেশ টা। বেশ সুন্দর ছিল সকালের শিশিরভেজা ফটোগ্রাফি গুলো।

তারপর আবার হাঁটতে রাখলাম।

এটা মনে হয় থাকলাম হবে। এইরকম কিছু ছোটখাট ভুল ছিল। সেগুলো ঠিক করে নিবেন।।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে গঠনমূলক মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64386.10
ETH 3142.17
USDT 1.00
SBD 3.98