বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতা ১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

প্রথমে আপনাদের সকলকে অন্তরের অন্তস্থল থেকে আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই।

আমার বাংলা ব্লগ কমিউনিটির দীর্ঘ চলার মাঝে আমাদের সকলের প্রতি শ্রদ্ধা ভাজন @rme দাদা, শ্রদ্ধেয় ছোট দাদা, প্রিয় তনুজা বৌদি, প্রিয় সকল এডমিন মডারেটর ভাই ও বোনেরা এবং আমার প্রিয় সহযোদ্ধা সকলে আমার প্রতি যে ভালোবাসা, সহযোগিতায়,সহমর্মিতা, আন্তরিকতা দিয়ে পাশে থেকেছেন তার জন্য আপনাদের সবার নিকট আমি চির কৃতজ্ঞ। বিশেষ করে দাদা এবং দাদার পরিবারকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই তার সুযোগ্য নেতৃত্বে কারণে আমার বাংলা ব্লগ কমিউনিটি স্টিমিট প্লাটফর্মে সফলতা উচ্চতম চূড়ায় পৌঁছাতে সক্ষম হয়েছে।

আমার বাংলা ব্লগ কমিউনিটির এক বছর পূর্তি উপলক্ষে খুব সুন্দর প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। প্রথমে প্রিয় হাফিজ ভাই কে ভাইকে আন্তরিক ধন্যবাদ জানাই এই সুন্দর প্রতিযোগিতা আয়োজন করা জন্য। আমি শ্রদ্ধেয় দাদা @rme প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি। এবং তাকে আন্তরিকভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি। তার সুস্বাস্থ্য কামনা করছি তার সাথে সাথে তাদের পরিবারের বিশেষ করে শ্রদ্ধেয় ছোট দাদা, প্রিয় বৌদি, স্নেহের টিনটিন বাবু সহ সকল সদস্যদের সুস্বাস্থ্য কামনা করছি। সৃষ্টিকর্তার কাছে তাদের জন্য প্রার্থনা করছি তারা যেন সব সময় সুখে-শান্তিতে সমৃদ্ধির সাথে জীবন অতিবাহিত করতে পারে। আমার বাংলা ব্লগ পরিবারের সকল এডমিন মডারেটরসহ সকলের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা রইলো।সবাই সুস্বাস্থ্য কামনা করছি। যার যার অবস্থান থেকে সবাই যেন ভালো থাকে সেই প্রত্যাশা করছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিউনিটি দেখতে দেখতে এক বছর পার হয়ে গেছে। এখন মনে হচ্ছে দিনগুলো খুব দ্রুত ফুরিয়ে গেছে ‌। এই এক বছরে হাজারে রোমাঞ্চকর মুহূর্ত অতিবাহিত করেছি যা জীবনের পাতায় স্মৃতি হয়ে রয়ে থাকবে।এই কমিউনিটিকে আমরা অনেক অনেক বেশি ভালোবাসি। এটি আমাদের জীবনের অবিচ্ছেদ্য অংশ। আমার বাংলা ব্লগকে আমরা হৃদয়ে লালন করি। এইটি আমাদের রক্তের সাথে মিশে গেছে।আমার বাংলা ব্লগ পরিবারের সকল সদস্য আমাদের নিজের ভাই এবং বোনের মতন। শ্রদ্ধেয় প্রিয়, @rme দাদা বাংলা ভাষাকে ভালোবেসে বাংলা ভাষার মানুষের কথা চিন্তা করে অন্য কোন ভাষায় কমিউনিটি না খুলে বাংলাতে কমিটি খুলেছেন। আমরা যেন আমাদের নিজের মায়ের ভাষাতে আবেগ-অনুভূতি, ভালোবাসা, ভালোলাগা ইত্যাদি বিষয় সমূহ সুন্দরভাবে উপস্থাপন করতে পারি। আমার বাংলা ব্লগ কমিটির মাধ্যমে শ্রদ্ধেয় @rme দাদা বাংলা ভাষাকে বিশ্বদরবারে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। দাদা যদি বাংলা ভাষাতে কমিউনিটি না খুলতেন তাহলে আমরা এত সুন্দর ভাবে আমাদের মনের অনুভূতি গুলো প্রকাশ করতে পারতাম না। আমার বাংলা ব্লগ কমিউনিটির দীর্ঘ পথ চলার মাঝে আমাদের মনের মধ্যে কমিউনিটিকে নিয়ে হাজারো স্বপ্না সৃষ্টি হয়েছে। অনেক অনুভূতি মনের মাঝে কাজ করতেছে। আসলে বলতে গেলে আমাদের জীবনের সবকিছু এখন কমিউনিটি এবং কমিউনিটির পরিবারকে ঘিরে। আমাদের যেকোন সমস্যার সমাধান দাদা খুব দ্রুত সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। সবসময় আমাদের পাশে থাকেন।

তাইতো আজ এই বর্ষপূর্তির বিশেষ আনন্দর দিনে সবার প্রতি জানাই সশ্রদ্ধ সালাম।আজ বর্ষপূর্তি উপলক্ষে আমি শ্রদ্ধাভরে অত্যন্ত কৃতজ্ঞতা ও ভালোবাসার সঙ্গে স্মরণ করছি আমার বাংলা ব্লগ কমিউনিটির সম্মানিত ফাউন্ডার শ্রদ্ধেয়, @rme দাদাকে। যার চৌকস দক্ষতা, সাহসিকতা, দূরদর্শিতা, সহযোগিতামূলক মননশীলতা, সময় উপযোগী পরিকল্পনার মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটিকে এই পর্যায় পর্যন্ত এনেছেন।

আমি আজ এই মাহেন্দ্রক্ষণ সময়ে শ্রদ্ধাভরে অত্যন্ত কৃতজ্ঞতা সঙ্গে স্মরণ করছি প্রিয় তনুজা দিদিকে যিনি শ্রদ্ধেয় দাদার পাশে থেকে দাদাকে সবসময় সহযোগিতা করে কমিউনিটির উন্নয়নে অংশীদারিত্ব করেছেন। আমি অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক কৃতজ্ঞতা সঙ্গে স্মরণ করছি শ্রদ্ধেয় ছোট দাদাকে যিনি কমিউনিটির মান উন্নয়নে সঠিক সময়ে সঠিক পদক্ষেপ গ্রহণে শ্রদ্ধেয় দাদা কে সবসময় সহযোগিতা করছেন। আমি আরও শ্রদ্ধাভরে স্মরণ করছি সকল প্রিয় এডমিন, মডারেটরদের কে যারা চৌকস কর্মদক্ষতা, আন্তরিকতা এবং সহমর্মিতার মাধ্যমে কমিউনিটির দাপ্তরিক কার্যক্রম সম্পন্ন করেন। সকলের প্রতি আমার শ্রদ্ধা, সম্মান, ভালোবাসা বিরাজমান। আজ এই শুভ ক্ষণে আমি আরো আন্তরিকতায় স্মরণ করছি আমার প্রিয় সহযোদ্ধাদের যারা নিজের দক্ষতা, সৃজনশীল, প্রতিভার মাধ্যমে কমিউনিটির সৌন্দর্য বৃদ্ধিতে সহায়তা করছে। সবাইকে আমার হৃদয়ের মনিকোঠায় জায়গা দিয়েছি। সবার প্রতি রইল ভালোবাসা অবিরাম। আমাদের আগামীর পথ চলা আরো সুন্দর হবে, ইনশাআল্লাহ।

আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে আমার ক্ষুদ্র প্রচেষ্টায়

IMG_20220610_215354.jpg


IMG_20220610_215317.jpg

🧁জল রং দিয়ে কেটে পেইন্টিং🎂

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220611_082522.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং সমূহ :- ( নীল,সাদা, কালো, সবুজ )
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পানি
৬ - পেন্সিল ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

IMG_20220611_080122.jpg

  • প্রথমে আমি একটি আর্টিস্ট খাতা নিলাম। তারপর পেন্সিল দিয়ে স্কেলের সাহায্যে একটি কেক এর চিত্র অঙ্কন করলাম ।তারপর আমি ধীরে ধীরে প্রিয়, আমার বাংলা ব্লগ কমিউনিটির নামটি পেন্সিল দিয়ে লিখে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20220611_081206.jpg

  • এখন আমি রংয়ের প্লেটে রং নিয়ে । সামান্য পানি মিশিয়ে 'আমার' লেখা টি রং লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220611_081140.jpg

  • তারপর আমি ধীরে ধীরে তুলির সাহায্যে নীল রং দিয়ে 'বাংলা' লেখাটি রং করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220611_082625.jpg

  • এখন আমি প্রিয়, কমিউনিটির আমার বাংলা ব্লগ পুরো নামটি রং করে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220611_083625.jpg

  • এই ধাপে আমি মোম বাতিগুলো সাদা এবং লাল রং করে নিলাম।

  • এখন কেকের উপর অংশে সবুজ রং করে নিলাম সবুজ রং করার পরে লাভ গুলোকে বিভিন্ন কালার করে নিলাম। তারপর কমলা রং করে নিয়েছি।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220611_084207.jpg

  • কেকের মধ্যে স্তরে প্রথমে আমি গোলাপি রং করে নিলাম। তারপরে সাদা এবং নীল রং করে নিয়েছি।

↘️ধাপ :- ৭↙️

1654914941421.jpg

  • এখন আমি ১ম বর্ষপূর্তি লেখাটি কালো রং দিয়ে লিখে নিলাম। তারপর কফি কালারের রং করে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20220611_093237.jpg

  • এখন আমি কেকের নিচের অংশে লাভ গুলো বিভিন্ন কালারের রং করে নিলাম। এবং কেকের দুই পাশে তারা গুলো বিভিন্ন রং করে নিলাম।

↘️ধাপ :- ৯↙️

IMG_20220611_093723.jpg


  • এখন আমি একেবারে কেকের নিচের স্তরে হলুদ রং করে নিলাম ‌। কেকের সম্পূর্ণ রং করা শেষ হয়েছে। তারপর এখন আমার বাংলা ব্লগ লেখার উপরে দুই পাশে দুটি ফুল পেইন্টিং করে নিলাম।

↘️সর্বশেষ ধাপ↙️ :-

IMG_20220610_215331.jpg


  • এখন আমি কেকের উপরের অংশে আমার বাংলা ব্লগ লেখার চারপাশে বিভিন্ন কালারের রং দিয়ে তুলির সাহায্যে ফোটা দিলাম।

আশা করি আমার আমার বাংলা ব্লগের জন্য কেক পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। এইভাবে আমি এই কেক পেইন্টিং টি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
আমি কেক পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220610_215354.jpg

IMG_20220610_215317.jpg


আসলেই এইটি কবিতা বলা ঠিক হবে না। এটি কবিতার কোন পর্যায়ে পড়বে কিনা জানি না‌। তবু আমার অনুভূতিগুলোকে কবিতা মতন করে সাজিয়ে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। আশা করি আমার অনুভূতিগুলো আপনাদের ভালো লাগবে।

প্রাণের বাংলা ব্লগ

আমার প্রিয়, বাংলা ব্লগ আমি তোমায় ভালোবাসি।
দেহের শেষ নিঃশ্বাস থাকা পর্যন্ত
তোমার পাশে থাকতে চাই
তোমার চরণ তলে মোরে দিও ঠাঁই।

আমি রিক্ত শূন্য হাতে
তোমার সামনে এসেছি।
কি আছে তোমায় দেওয়ার
ভালোবাসা ছাড়া?

তুমিতো দিয়েছো আমায় মায়া, মমতা, ভালবাসা
পাশে থেকে করেছ আমায় সহযোগিতায়, সহমর্মিতা।

তোমার অফুরন্ত ভালবাসায় আমি
হতভম্ব, মুগ্ধ, বিস্মিত, আত্মহারা।
তোমায় কাছে পেয়েছি তাইতো আমি ধন্য
হাজারো নিভু নিভু আলোর মাঝে
তুমি উজ্জ্বল নক্ষত্র।

তোমারে ভালবাসার প্রতিদান
কখনো দিতে পারবো না
তোমার কাছে চিরঋণী
হে আমার বাংলা ব্লগ ।

জীবন যখন আলো আঁধারে
তখনই তোমায় খুজে পেয়েছি
আলোকবর্তিকা রূপে হে আমার বাংলা ব্লগ।

প্রাণ হয়তো অনেক আগেই থমকে
যেত যদি না তোমার ভালোবাসার
ছোঁয়া না পেতো।

তোমারি মাঝে বেঁচে থাকার ইচ্ছে
হাজার বছর ধরে।
মিনতি করি তোমায় পাশে রেখো
এই দেহে প্রাণ আছে যতদিন।

তুমি আমার মনে হাজারো রঙিন স্বপ্ন
তুমি আমার হৃদয়ের ক্যাম্পাসে
আঁকা প্রথম রংবেরঙের ছবি।

তুমি আমার ভালোবাসার রং তুলি ছোঁয়া
তুমি আমার হাজার রঙের মেলা।

হৃদয়ের ভাবনাতে তুমি শুধু
তোমায় নিয়ে ভাবনা ব্যাকুল।

তোমারি সাথে হাজারো স্মৃতি
আগলে রেখেছি হৃদয়ের মনিকোঠায়।
এই হৃদয় যখনই বিষণ্ন হয়
তখনই ফিরে যায় হৃদয়ের স্মৃতির পাতায়।

একটি নতুন সকাল কাটানো হয়
তোমায় নিয়ে
নতুন রাতের স্বপ্ন দেখা হয়
তোমায় নিয়ে।

তোমার সাফল্য আমার হৃদয়ের প্রশান্তি
তোমারি সাফল্য যখন উচ্চতার শিখরে পৌঁছবে তখন আমি
হৃদয়ের বাঁধ ভাঙা খুশিতে
আত্মহারা হবো।

তোমার সুনাম ছড়িয়ে পড়বে
দেশ থেকে দেশান্তরে
তোমার উজ্জ্বল আলোতে
আলোকিত হবে বিবেকবান হৃদয় গুলো।

তোমাকে হারিয়ে ফেলার ভয়ে
আমার হৃদয়ে ভাবতে
কম্পন সৃষ্টি হয়।

অভিমান করে কখনো
তুমি হারিয়ে যেও না ।
তোমায় হারানোর ব্যাথা
হয়তো আমি সইতে পারবো না‌
বেঁচে থাকবো হৃদয়হীন
জীবন্ত লাশের ন্যায়।

আমার বাংলা ব্লগ লেখা টি হলো
বাহিক রূপ মাত্র।
তোমারি মাঝে দেখতে পাই
তোমারি স্রষ্টা মানবতা ও ভালোবাসার
শেষ আশ্রয়স্থল শ্রদ্ধাভাজন প্রিয়, দাদাকে

তোমার এই সাফল্যের পেছনে যার
গল্প-কাঁথা' বীরত্ব তার প্রতি রইলো
সশ্রদ্ধ সালাম এবং কৃতজ্ঞতা।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

সবাইকে শুভ দুপুর
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে অভিনন্দন এবং ধন্যবাদ জানাই ।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

আসলে ভাইয়া কি দিয়ে ধন্যবাদ জানাবো আপনাকে এসে ভাষা জানা নেই। আমার বাংলা ব্লগ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আপনি অসাধারণ অনুভূতি শেয়ার করেছেন। সেই সাথে দিয়ে গেছেন দারুন একটা কবিতা। আপনার কবিতাটি এতটাই ভাল লেগেছে সত্যি প্রশংসা না করে পারছি না। দারুন ছিল আপনার অনুভূতি, আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

পোষ্টটি সম্পর্কে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলে আপনি যে আপনার পোস্ট নিয়ে কতটা পরিশ্রম করেন তা আপনার পোস্ট দেখলেই বোঝা যায়। এত সুন্দর একটা আর্ট এর মাধ্যমে বর্ষপূর্তির শুভেচ্ছা জানিয়েছেন তার সাথে এত সুন্দর একটা কবিতা লিখেছেন কি বলবো। আপনার এই ধরনের অনুভূতি গুলো দেখে প্রশংসা না করে পারলাম না। প্রতিযোগিতায় আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে পাশে থেকে উৎসাহ প্রদান করার জন্য। আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ওয়াও ভাইয়া অসাধারন একটি পোস্ট উপহার দিয়েছেন আপনি আমাদেরকে। আপনি আপনার এই পোস্টটি নিয়ে কতটা পরিশ্রম করেছেন তা আপনার পোস্টটি দেখলেই বোঝা যায়। আপনার কবিতাটি আমার কাছে খুবই ভালো লেগেছে আপনি খুব সুন্দর করে কবিতাটি লিখেছেন আমায় বাংলা ব্লগকে নিয়ে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা রইল। এত সুন্দর ভাবে প্রশংসা করে পাশে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভইয়া আপনি খুব সুন্দর কেক এর ছবি এঁকে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। দেখতে দেখতে খুবই সুন্দর। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনি ঠিকই বলেছেন ভাইয়া দাদার অনুদানে আমরা এত সুন্দর একটি কমিউনিটি পেয়েছি। যেখানে আমরা সবাই আমাদের মনের ভাষা তুলে ধরতে পারে। এখানে কাজ করতে পেরে আমরা সতিই আনন্দিত।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ পোষ্টটি সম্পর্কে এত অসাধারণ অনুভূতি জানানোর জন্য।

 2 years ago 

ভাইয়া খুব সুন্দর করেই আপনি আপনার সৃজনশীলতা প্রকাশ করেছেন। আসলে আমার বাংলা ব্লগ এমন একটি পরিবার যেখানে আমরা আমাদের সবকিছু শেয়ার করতে পারি এবং নিজেদের অভিজ্ঞতা এবং কথাগুলো সবার সামনে তুলে ধরতে পারি। খুব ভালো লাগলো আপনার আজকের পোস্ট দেখে।

 2 years ago 

এত সুন্দরভাবে মন্তব্য শেয়ার করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে অনেক সুন্দর একটি কেক এর ছবি একেছেন ভাই। এ এক ভালোবাসার প্রকাশ। তাছাড়া আমার বাংলা বল্গ নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন । অনেক আবেগ ছিল তাতে। এভাবেই আমরা এই কমিউনিটির সাথে থাকতে চাই ভাই। ভাল থাকবেন।

 2 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা এবং শুভকামনা রইলো। এত চমৎকার মন্তব্য উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনাকে প্রথমে ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য খুব সুন্দর একটি কেকের পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং দেখতে অসাধারণ হয়েছে। খুব সুন্দরভাবে ধাপে ধাপে পেইন্টিং করার পদ্ধতি বর্ণনা করেছেন। তার সাথে আপনি খুব সুন্দর একটি কবিতাও লিখেছেন। আমার কাছে আপনার এই কবিতা পড়ে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি কবিতা ও সুন্দর কেকের পেইন্টিং করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে আমার পোস্টটি দেখে চমৎকারভাবে আপনার মতামত উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন এবং কালকে সম্ভবত প্রাইজ পেয়েছেন তার জন্য আপনাকে অভিনন্দন। খুবই চমৎকার একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো ।শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত অসাধারন মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য । ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.032
BTC 60799.23
ETH 2640.18
USDT 1.00
SBD 2.58