আমার তোলা কিছু ফুলের আলোকচিত্র 📸 🌹

in আমার বাংলা ব্লগ10 months ago

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু ফুল সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1696312028081.jpg

মরিচ ফুলের আলোকচিত্র

IMG20230811093401 (1).jpg

IMG20230811093347.jpg
লোকেশন
Device :- realme C55

মরিচ বা, লঙ্কার সাথে আমরা সকলে বেশ পরিচিত। যা মসলা হিসাবে ঝাল স্বাদের জন্য রান্নায় ব্যবহার করা হয়। মরিচ কাঁচা অবস্থায় অবস্থায় বিভিন্ন ভাবে খাওয়া হয়ে থাকে । বিশেষ করে সালাত তৈরিতে কাঁচামরিচ বেশি ব্যবহার করা হয়‌। মরিচের অনেক জাত রয়েছে । জাত ভেদে মরিচের আকার পরিবর্তন এবং ঝাল কম বেশি হয়ে থাকে। কাঁচা মরিচের পুষ্টিগুন অনেক। বিশেষ করে ভিটামিন এ এবং ভিটামিন সি প্রচুর পাওয়া যায়‌ তা ছাড়া অন্যান্য পুষ্টি উপাদান রয়েছে। কাঁচামরিচ ফুল দেখতে খুবই সুন্দর। ফুল গুলো ছোট হলেও এর নান্দনিক সৌন্দর্য বেশ অসাধারণ। ছোট সাদা ফুল গুলো দেখতে বেশ সুন্দর লাগে।

ঢেঁড়শ ফুলের আলোকচিত্র

IMG20230810110706.jpg

IMG20230810110651.jpg
লোকেশন
Device :- realme C55

ঢেঁড়শ সবজি হিসেবে আমাদের সকলের বেশ পরিচিত। ঢেঁড়শ কে অনেকে ভেন্ডি বলে থাকে। ঢেঁড়শ আমাদের দেশে প্রচুর উৎপাদন করা হয়। ঢেঁড়শ সাধারণত ভাজি করা হয়ে থাকে। ঢেঁড়শ ভাজি খেতে বেশ মজাদার‌ এবং সুস্বাদু। তাছাড়া বিভিন্ন ভাবে ঢেঁড়শ দিয়ে নানা রকম রেসিপি তৈরি করা হয়ে থাকে। ঢেঁড়শ শীতকালে বেশি উৎপাদন করা হয়ে থাকে। ঢেঁড়শ ফুলের ৫টি পাঁপড়ি থাকে। ঢেঁড়শ ফুল দেখতে খুব সুন্দর। ঢেঁড়শ ফু‌লের সৌন্দর্য আমাদের সবার নজর কাড়ে। ঢেঁড়শ পাপড়ির মাঝখানে গোলাপি রঙের হয়ে থাকে।

কেও ফুলের আলোকচিত্র

IMG20231003091136.jpg

IMG20231003091210.jpg
লোকেশন
Device :- realme C55

কেও ফুল আমাদের সকলের খুবই পরিচিত। এই ফুল গুলোকে অনেকে আবার কেওমূল বলে থাকে। কেও হচ্ছে পুষ্পক উদ্ভিদ। কেও আদা গাছের সমগোত্রীয়। কেও কন্দ থেকে দ্রুত বংশবৃদ্ধি ঘটায়। কেও আমাদের দেশে সর্বত্রই দেখা যায় সাধারণত প্রাকৃতিক ভাবে জন্মে থাকে। তবে অনেকে ফুলের সৌন্দর্যতার কারণে ফুল বাগিচায় লাগিয়ে থাকে । রাস্তার দুই ধারে ,বনে জঙ্গলে, অকৃষি জমিতে কেও গাছ দেখতে পাওয়া যায়। কেও ফুল দেখতে খুবই সুন্দর। ফুলের নান্দনিক সৌন্দর্য সবাইকে বেশ মুগ্ধ করে। সাদা পাপড়ি ফুল গুলোর অসাধারণ গঠন বৈশিষ্ট্য সত্যি সবার নজর কাড়ে।

গন্ধরাজ ফুলের আলোকচিত্র

IMG20230922173356.jpg

IMG20230922173344.jpg
লোকেশন
Device :- realme C55

আমাদের সকলের বাসা বাড়িতে কমবেশি গন্ধরাজ ফুল দেখতে পাওয়া যায়। গন্ধরাজ ফুলের সৌরভ এবং সৌন্দর্য সবার নজর কাড়ে। গন্ধরাজ ফুলের সাদা পাপড়ি গুলো সৌন্দর্য বেশ অসাধারণ। গন্ধরাজ হচ্ছে চিরসবুজ উদ্ভিদ যা ছোট ঝোপাকৃতির হয়ে থাকে। সুগন্ধের জন্য ফুল গুলো সবার নিকট ব্যাপক জনপ্রিয়। গন্ধরাজ ফুল বর্ষা কালে বেশি ফুটে থাকে। গন্ধরাজ ফুল গাছে তেমন বেশি ফুল যত্ন করতে হয় না। আসলে গন্ধরাজ ফুল দেখতে আমার কাছেও বেশ ভালো লাগে। ফুলের সৌন্দর্য সত্যিই হৃদয় ছুঁয়ে দেয়।

গোলাপ ফুলের আলোকচিত্র

IMG20230802100918.jpg
লোকেশন
Device :- realme C55

গোলাপ ফুল আমাদের সকলের বেশ পরিচিত। পৃথিবীতে সর্বত্র গোলাপ ফুল রয়েছে। গোলাপের কয়েক হাজার জাতের মধ্যে কয়েকশ প্রজাতি রয়েছে। পৃথিবীতে নানা রঙের গোলাপ দেখতে পাওয়া যায় । লাল, সাদা, হলুদ, কমলা, খয়রি ,বেগুনি, নীল কালো ইত্যাদি। গোলাপের সৌন্দর্য এবং সৌরভ আমাদেরকে মুগ্ধ করে। পৃথিবীতে যে ফুল গুলো সবার নিকট গ্রহণযোগ্য এবং সবচেয়ে বেশি পরিচিত তার মধ্যে গোলাপ অন্যতম। গোলাপ ফুলের পাপড়ির নান্দনিক গঠন বৈশিষ্ট্যে অসাধারণ। গোলাপ ফুলের সৌরভ এবং সৌন্দর্য আমাদেরকে মুগ্ধ করে। গোলাপ ফুলের ভেষজ গুনাবলী অনেক।

তেলাকুচা বুনো ফুলের আলোকচিত্র

IMG20230802102901.jpg

IMG20230802102507.jpg
লোকেশনDevice :- realme C55

তেলাকুচা ফুল আমাদের সকলের বেশ পরিচিত। গ্রাম অঞ্চলের সর্বত্র দেখতে পাওয়া যায়। অঞ্চল ভেদে তেলাকুচা অনেক নামে পরিচিত। রাস্তার ধারে বনে জঙ্গলে সব জায়গায় এই ফুল গুলো দেখা যায়। তেলাকুচা লতা জাতীয় উদ্ভিদ হওয়া দ্রুত বংশবিস্তার করার থাকে। অন্য গাছ বেয়ে উপরে উঠে যায়। তেলাকুচা ভেষজ গুণাবলীর জন্য সকলে নিকট বেশ পরিচিত। বিশেষ করে ডায়াবেটিস রোগের জন্য এর পাতা রস খাওয়া হয়। সাদা ফুল গুলো দেখতে খুবই সুন্দর। ফুলের পাপড়ির নান্দনিক সৌন্দর্য বেশ অসাধারণ।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করি আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইল।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

বেশ চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এই পোস্টের মাঝে। আপনার সুন্দর এই ফুলের ফটোগ্রাফি পোস্ট দেখে আমি মুগ্ধ। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল অসাধারণ যেখানে সবজি জাতীয় গাছের ফুল লক্ষ্য করে দেখলাম বনফুল লক্ষ্য করে দেখলাম। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ।

 10 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

ভাই আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফি অনেক চমৎকার হয়েছে। আমাদের বাড়িতে বন্ধুরা আজ ফুলের গাছ আছে এই ফুল ফুটলে পুরো বাড়ি ঘ্রাণে ভরে থাকে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর এই ফটোগ্রাফি পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

গন্ধরাজ ফুলের ঘ্রাণ সত্যি বেশ অসাধারণ। এত চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

ভাই আপনি আজকে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। অনেক সময় চোখের সামনে অনেক ফুল দেখা যায় কিন্তু নাম না জানার ফলে অনেক পরিচিত ফুল গুলো অপরিচিত লাগে। যেমন রজনীগন্ধা ফুল, এই ফুলের নাম জানি কিন্তু নামটি অপরিচিত। এত সুন্দর ফুল গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

আপনি আজকে দারুন দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি ছিল বেশ দারুন। আমার কাছে প্রতিটা ফটোগ্রাফি মোটামুটি ভালই লেগেছে। ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক অনেক ধন্যবাদ রইলো এতো অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

 10 months ago 

আপনার ফুলের ফটোগ্রাফিগুলো যতই দেখছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি ভাইয়া। আপনি এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো করেন। আজকেও অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। প্রতিটি ফুলের ফটোগ্রাফি অসাধারণ ছিল। আমার কাছে খুবই চমৎকার মনে হয়েছে।

 10 months ago 
  • এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপু।
 10 months ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া ।দেখে ভীষণ ভালো লাগলো ।মরিচের ফুল দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে ।গন্ধরাজ ফুলটি ও আমার ভীষণ পছন্দের ।বেশ ভালো লাগলো ফুলের ফটোগ্রাফি গুলো দেখে। ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

গন্ধরাজ ফুল আপনার ভীষণ পছন্দের জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। ফুলের ফটোগ্রাফি আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে তেলা কুচাপাতার ফুল এবং কেও ফুল এর আগে আমি কখনো দেখিনি। আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেয়ে আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 10 months ago 

ফুল গুলো দেখে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য।

 10 months ago 

আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো ভাইয়া। আপনি চমৎকার বর্ননা দিয়ে ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। আপনার তোলা সবগুলো ফুলের ফটোগ্রাফি এক কথায় অসাধারণ হয়েছে। ধন্যবাদ জানাই আপনাকে সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফিগুলো শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক অনেক ধন্যবাদ ফটোগ্রাফি গুলো দেখে এত অসাধারণ মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66899.66
ETH 3464.07
USDT 1.00
SBD 2.80