DIY-এসো নিজে করি:৷ প্রিয় @Swagata দিদির জন্মদিনের কেক পেইন্টিং /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আপনাদের আমাদের সবাই প্রিয়, @Swagata দিদির জন্মদিনের কেক পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

শুভ জন্মদিন প্রিয়, @Swagata দিদি।
শুভ শুভ শুভ দিন আজকের প্রিয়, @Swagata দিদির জন্মদিন।
জন্মদিনে প্রিয়, @Swagata দিদিকে অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই ।

আপনারা সকলেই জানেন গত কাল পৃথিবীকে আলোকিত করে আমাদের সকলের শ্রদ্ধা ভাজন প্রিয়, @Swagata দিদি শুভাগমন করেছেন। আজকে দিনে প্রিয়, @Swagata দিদির প্রতি ভালোবাসা অবিরাম রইল।

আজকের এই দিনে দিদির দীর্ঘায়ু কামনা করছি। প্রতিটি দিন যেন খুব সুন্দর, সুস্থ, আনন্দের সাথে দিন কাটতে পারে সৃষ্টিকর্তার কাছে এই আশা ব্যক্ত করছি। শ্রদ্ধেয় প্রিয় ছোট দাদার সাথে দিদির পবিত্র বন্ধন যেন সারা জীবন অটুট থাকে। তার জীবন সাফল্য মন্ডিত হোক। প্রিয় দিদির প্রতিটি মুহূর্ত অনাবিল সুখে-শান্তিতে কাটুক সৃষ্টিকর্তার কাছে এই প্রার্থনা করছি। পরিশেষে প্রিয় দিদির সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।

আসুন শুরু করি

IMG_20220522_232847.jpg

জন্মদিনের কেক

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220522_220413.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং সমূহ
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পেন্সিল
৬ - পানি ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • জন্মদিনের কেক পেইন্টিং করার জন্য প্রথমে আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20220522_224202.jpg

  • আমি পেন্সিল দিয়ে একটি কেকের চিত্র অঙ্কন করে নিলাম।

↘️ধাপ :- ২↙️

  • এখন আমি কেকের রং করা শুরু করছি।

IMG_20220522_224737.jpg

  • তুলির সাহায্যে রংয়ের প্লেটে কালো রং নিয়ে । সামান্য পানি মিশিয়ে কেক বসানোর জন্য কালো রং দিয়ে স্ট্যান্ড এঁকে নিলাম। তারপর কেকের নিচের অংশ সবুজ রং করে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220522_225410.jpg

  • তারপর কেক তৈরি দ্বিতীয় পর্যায়ে হলুদ রং করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220522_225549.jpg

  • এখন আমি পর্যায়ক্রমে কফি কালার, নীল রং এবং কমলা রং করে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220522_204505 (1).jpg

  • এখন আমি কেকের মাঝ অংশে গোলাপি করে নিচ্ছি।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220522_230310.jpg

  • এই পর্যায়ে আমি ধীরে ধীরে তুলি সাহায্যে নীল রং এবং কেকের উপরের অংশে কাঠালি রং করে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

IMG_20220522_230733.jpg

  • এই পর্যায়ে আমি লাল এবং সাদা রং দিয়ে জ্বলন্ত অবস্থায় মোমবাতি এঁকে নিলাম।প্রিয় দিদি কেক কাটার জন্য একটি ছুরি এবং কেক খাওয়ার জন্য একটি কাটা চামচ পেন্সিল দিয়ে এঁকে নিলাম।

↘️ ধাপ :-৮ ↙️

IMG_20220522_231635.jpg

আমি লাল ও সাদা রং দিয়ে কেক কাটার জন্য ছুরি এঁকে নিলাম এবং নীল এবং সাদা রং দিয়ে কাটা চামচ এঁকে নিলাম।

IMG_20220522_212314.jpg

কেক রং করা সম্পন্ন হয়েছে।

↘️ সবশেষ ধাপ :- ↙️

IMG_20220522_232847 (1).jpg

পরিশেষে শুভ জন্মদিন প্রিয় , @Swagata দিদি লেখাটা লিখে নিলাম।

আশা করি আমার কাঙ্খিত জন্মদিনের কেক পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। এইভাবে আমি জন্মদিনের কেক পেইন্টিং সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
কেকের এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220522_232847 (1).jpg

IMG_20220522_233607.jpg

IMG_20220522_232847 (2).jpg

IMG_20220522_233805.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

ভাইয়া, দিদির জন্মদিন উপলক্ষে আপনি খুবই সুন্দর একটি কেক অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন।আপনার অঙ্কন করা কেকটি দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গেছি। খুব সুন্দর ভাবে এই আপনি কেকটি অঙ্কন করেছেন।আশা করি আপনার পোস্টটি দিদি দেখবে আর দেখে নিশ্চয়ই খুশি হবে।ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

পোস্টটি দেখে আপনার মনে অনুভূতি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ রইল।

 2 years ago 

দিদির জন্মদিন উপলক্ষে আপনি খুব সুন্দর একটা কেকের চিত্রাংকন করেছেন। কালারফুল পেইন্টিং হওয়াতে বেশ ভালো লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ দিদিকে এত সুন্দর করে উইস করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল,

 2 years ago 

সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

দিদির জন্মদিন উপলক্ষে আপনার তৈরি করা কেকের পেইন্টিং দেখতে জাস্ট ফাটাফাটি লাগছে। আপনি খুবই সুন্দর ভাবে এই কেকের পেইন্টিং করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন।। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে দিদির জন্মদিন উপলক্ষে এতো সুন্দর একটি কেকের পেইন্টিং উপস্থাপন করার জন্য ।

 2 years ago 

সুন্দর মতামত শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

বাহ খুব সুন্দর হয়েছে তো।দিদি দেখলে অনেক খুশি হবে,আর মনে চাইবে এমন একটা কেক অর্ডার করতে হিহি।ধন্যবাদ আপনাকে চমৎকার একটি পরিবেশনা এর জন্য।🖤

 2 years ago 

সুন্দর মতামত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই সুন্দর কেকের পেইন্টিং করেছেন।সত্যিই আপনার কেক এর পেইন্টিং দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

প্রিয় ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি কেক এর পেইন্টিং করেছেন। আসলে আমি আপনার পোস্ট দেখে খুব খুশি হয়েছি। আশা করি আমাদের দিদিও আপনার গিফট দেখে অনেক খুশি হবেন। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

এত সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার মাধ্যমে প্রিয় দিদি কে জানাই শুভ জন্মদিনের শুভেচ্ছা। আপনি খুব সুন্দর ভাবে জন্মদিনের কেক তৈরি করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত দুর্দান্ত মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রিয় @Swagata দিদির জন্মদিনের কেক পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ হয়েছে। দেখে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন।

 2 years ago 

প্রিয় ভাই সুন্দর মতামত উপস্থাপন করে প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

স্বাগতা দিদির জন্মদিন উপলক্ষে অনেক সুন্দর একটি কাকের পেইন্টিং করেছেন। নিশ্চয়ই আপনার এই পেইন্টিং সবাই খুবই পছন্দ করবে। খুবই কালারফুল ভাবে আকর্ষণীয় করার চেষ্টা করেছেন। আমার কাছে রেখে ভীষণ ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত অসাধারন মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

@swagata দিদিকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। দিদির জন্মদিনে আমি কেকের পেইন্টিং করেছেন দেখে খুব ভালো লাগলো। অরিজিনাল জন্মদিনে কেক গুলো এত কালারফুল হলে দেখতে খুব ভালো লাগতো। দিদির জন্মদিনের শুভেচ্ছা উপহার হিসেবে কেকের পেইন্টিং করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এতো অসাধারণ মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60115.50
ETH 3192.77
USDT 1.00
SBD 2.45