DIY- এসো নিজে করি) || হাতের তৈরি ওয়ালমেট ( ১০%লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

1634752734225.jpg

IMG_20211020_232327.jpg

আজ আমি আপনাদের আমার হাতের তৈরি ওয়ালমেট সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টার দেখবেন।

উপকরণ :-

১ - রঙ্গিন কাগজ ( কালো কাগজ ও নীল কাগজ )
২ - মোটা কাগজ
৩ - গাম
৪ - কাঁচি
৫ - স্কেল ইত্যাদি।

IMG-20211014-WA0001.jpg

আমি কিভাবে তৈরি করেছি :-

ধাপ :- ১

IMG_20211020_225619.jpg

IMG-20211014-WA0002.jpg

প্রথমে আমি মোটা কাগজে পেন্সিল দিয়ে দুইটি বৃত্ত আঁকি । পরে বৃত্ত অনুযায়ী কাঁচি দিয়ে কাগজ কাটি । মোটা কাগজের আবরণ ঢাকার জন্য তার উপরে সাদা কাগজ গান দিয়ে বসায়। সৌন্দর্য বৃদ্ধির জন্য সাদা কাগজের উপর কালো রংয়ের এবং গোলাপি রঙের ছোট বৃত্ত বসায়।

ধাপ :- ২

IMG_20211020_225053.jpg

IMG_20211021_001629.jpg

তারপর কালো কাগজ ধীরে ধীরে কেটে ৬ টি পাতা তৈরি করি।পাতা কাটার সময় লক্ষ্য রাখি যাতে করে পাতা নষ্ট না হয়।

ধাপ :- ৩

IMG-20211014-WA0004.jpg

আমি মূল কাগজের উপর যে পাতাগুলো তৈরি করেছি সেগুলো গাম দিয়ে বসায়।

ধাপ :- ৪

IMG-20211014-WA0003.jpg

IMG_20211021_000830.jpg

এখন ফুলের পাপড়ি তৈরি করার পালা। আমি নীল রংয়ের কাগজ দিয়ে পাপড় তৈরি করি। প্রথমে পাঁচটি বৃত্ত কেটে নিই । তারপর একটি একটি করে ধীরে ধীরে পাপড়ি গুলো কাটি। পাপড়ি কাটা শেষ হলো। এখন ফুল তৈরি করবো।

ধাপ :- ৫

আমি পর্যায় ক্রমে বড় থেকে ছোট পাপড়ি একটির উপর আরেকটি সাজিয়ে পাঁচ টি পাপড়ি বসায়। ফুল তৈরি কাজ শেষ হলো।

এভাবে করে আমি পাঁচ টি ফুল তৈরি করি‌। এখন ওয়ালমেট তৈরি সর্বশেষ কাজ ।

ধাপ :- ৬

IMG-20211014-WA0000.jpg

এখন আমি বৃত্ত আকারের পাতা বসানো কাগজের উপর ফুল গুলো গাম দিয়ে বসাবো।
ফুলগুলো বসানোর সময় আমি খুব ভালো করে লক্ষ্য রাখি যাতে করে ফুলগুলো উঠিয়ে না যায়। এই জন্য গাম বেশি করে দিয়েছি।

এখন আমার ওয়ালমেট তৈরি কাজ সম্পন্ন হয়েছে যা আপনাদের কাছে দৃশ্যমান। আশা করি আমার কাজটি আপনাদের পছন্দ হয়েছে। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা ফেলে আমি এ ধরনের হাতের কাজ আর তৈরি করব ইনশাআল্লাহ।

IMG_20211020_232424.jpg

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভরাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন।

Sort:  
 3 years ago 

আপনার তৈরি করা ওয়ালমেট টি অনেক বেশি সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

বাহ অনেক সুন্দর করে হাতের তৈরি ওয়ালমেট বানিয়েছেন। আসলেই রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর সুন্দর ওয়ালমেট বানানো যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার মূল্যবান সময় নষ্ট করে কমেন্ট করার জন্য।

 3 years ago 

সত্যি অসাধারন ছিল আপনার হাতে বানানো বলে কথা সুন্দর তো হতেই হবে।

আপনাকেও শুভ রাত্রি ভাই।

 3 years ago 

যেখানে থাকবেন ভাল থাকবেন এই আশা রাখি। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

❤️❤️❤️🙏🙏🙏

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে ফুল গুলো। ফুলগুলো দেখতে মনে হচ্ছে কাপড়ের ফুল বুঝি।
দোকানে কিনতে পাওয়া যায় যে ফুলগুলো ওই গুলোর মতই লাগছে। খুব সুন্দর হয়েছে আপনার ওয়ালমেটটি।

 3 years ago 

না আপু এগুলা আমি নিজের হাতে কাগজ দিয়ে বানিয়েছি। হয়তো আপনার কাছে দেখতে কাগজের মতো মনে হয়েছে । আপনাকে অসংখ্য ধন্যবাদ।

অসাধারণ হয়েছে ভাইয়া আপনার ওয়ালমেটটি।সাদা ফ্রেমের সাথে নীল কাগজের ফুলগুলো দারুণ মানিয়েছে।উপস্থাপনা ও বর্ণনা চমৎকার ছিল।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

এটি একটি চমৎকার কাজ,এই ভালো কাজ চালিয়ে যান।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার শিল্পটি আমার খুব ভালো লেগেছে। কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আমি আশা করি সব সময় ভালো কিছু দেখাবেন আমাদের

 3 years ago 

নিশ্চয়ই সবসময় ভাল কিছু আপনাদের সামনে উপস্থাপন করতে চেষ্টা করবো। আপনাকে মন থেকে ধন্যবাদ জানাই ।

 3 years ago 

বাহ দারুন লাগতেছে তো আপনার বানানো ওয়ালমেটটি। প্রসংশা পাওয়ার মতো একটি ওয়ালমার্ট বানাইছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি কাগজের ওয়ালমেট তৈরি করেছেন। খুব সুন্দর লাগছে দেখতে। ফুলগুলো বেশি ভালো হয়েছে। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

যেখানে থাকবেন ভাল থাকবেন এই আশা রাখি। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

খুবই দারুন ভাবে আপনি একটি ওয়ালমেট তৈরি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বেশ ভালো লাগলো ভাই। শুভকামনা রইলো আপনার জন্য

 3 years ago 

যেখানে থাকবেন ভাল থাকবেন এই আশা রাখি। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65744.86
ETH 3466.75
USDT 1.00
SBD 2.62