আমার লেখা কবিতা " আবার ফিরে এলো" /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, আমার লেখা কবিতা আবার ফিরে এলো" সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20221122_223143.jpg

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9X9Qbc8mqzZ9BjCKRDeYWY8tC8UrZePeyq2MncuhdkoHSemRNdwHDRWZUb2YyJWQ4KUwDGn4vLrTKEXeZGKjyUn1FWm (1).gif

ppmw4FvW2DDmGSiwmh2jDqexvQA2qTsMf7nGoN1AUmAAQ58R244deFngFpD9vjaMrfiSimZP24FwTs6exBye8zrMbxy5TBxLSxehMg2yysco76Q5Ynvz5dieod364MZ2bmvfRJ2UjZo3mCHaSdimVYEqPMs7N5FUZa3wtXAHG6qBhgqRU3t9N2sgBreZ2yD7sGxhWBfb6PeY5P2BtDHSUnphNFxrgT9FWCbUz.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovaWuJriC1dwvP3MH6BQsuw5DmpRMdgkQT6aXuDWykkNVHvPKh4iVdtxSwphoj3XvhXfawWbRX9B2hghLYPvMPbkJ.jpeg

আবার ফিরে এলো

দক্ষিণের হিমেল হাওয়া
শীতের আগমনী বার্তা নিয়ে
আমাদের মাঝে আবার ফিরে এলো।

দূর্বা ঘাসের শিশির ফোঁটার
চিরচেনা রূপে আবার ফিরে এলো।

সাজ সকালে কুয়াশা আচ্ছন্ন চাদরের
শান্ত পরিবেশ আবার ফিরে এলো।

শরতের শুভ্রতা কাটিয়ে কনকন ঠান্ডায়
অগ্রহায়ণে শীতের আগমন।

কুয়াশা চাদরে কৃষকের মুখে হাসি
নবান্ন উৎসবের আমেজ ।

বাউল গানের সুরে সুর
কৃষকের ধান কাঁটার তালে তালে
মন দিয়েছে উঁকি।

গৃহিণী তার মনের আনন্দে কাটছে সময়
পিঠা তৈরীর সকাল সন্ধ্যা বেলা।

কোকিল ডাকে কৃষ্ণচূড়ায়
রৌদ্র উজ্জ্বল সাজে।

টুপুর টাপুর পড়ছে রস
মিষ্টি মধুর হাড়ে।

সরিষা ফুলের সৌরভে শীতের হাওয়ূ
মন মাতালো শীতের ‌ রুপে রুপে।

ঘন কুয়াশার আবেশে জড়িয়ে
উপলব্ধি হয় শীতের পরিবেশে।


আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও মনের অনুভূতি কবিতার মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। বাংলাদেশ ষড়ঋতুর দেশ এ দেশে এক ঋতুতে এক এক রকম পরিবেশ সৃষ্টি হয়। পরিবেশে সাথে তাল মিলিয়ে মানুষ তার জীবন যাত্রা পরিচালনা করে। শীতের দিন গুলোতে মানুষের মাঝে এক অন্যরকম অনুভূতি কাজ করে। কনকনে ঠান্ডায় নবান্ন উৎসবের সাথে সাথে কাঁচা খেজুর রস খাওয়ার আনন্দে মানুষ আত্মহারা হয়ে ওঠে। নতুন চালের হরেক রকম পিঠা তৈরিতে ঘরের রাধুনী সকাল বিকাল ব্যস্ত থাকে। শীতকালের কিছু দৃশ্যপট নিজের মনে দৃষ্টিভঙ্গির আলোকে কবিতার মাধ্যমে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করছি। যদিও কথাগুলো ছন্দ আকারে হয়নি। তবুও হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেলে ভালো লাগলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

আপনি ঠিক বলছেন শীত আবার ফিরে এলো দক্ষিণা হাওয়া নিয়ে।প্রকৃতি প্রকৃতির নিয়মে চলে। শীত আসবে যাবে সব ঋতু এভাবে চক্রাকারে ঘুরতে থাকে।সবাই শীতকে অনেক ভালোবাসে দেখছি।আপনি শীতকে নিয়ে সুন্দর একটি কবিতা লিখছেন ভাল লেগেছে পড়ে।

 2 years ago 

কবিতা টি পড়ে সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আবার ফিরে এলো শীত। এই শীতকাল নিয়ে চমৎকার একটি কবিতা লিখে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভাল লাগলো। ঋতু বৈচিত্র্যময় এদেশে নানা রকমের ঋতু আমরা উপভোগ করি।প্রত্যেকটা ঋতুর আলাদা আলাদা সৌন্দর্য আছে।অনেক ধন্যবাদ ভাইয়া কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

কবিতাটি পড়ে আপনার মনের অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাই ‌

 2 years ago 

বাহ শীতকাল নিয়ে তো খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতা এমনেতেই আমার কাছে অনেক ভালো লাগে।এই শীতের এত সুন্দর কবিতা পড়ে মনে হচ্ছে গ্ৰামের সেই শীতের সময়ে ফিরে গিয়েছি। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আবার ফিরে এলো কবিতাটি চমৎকার হয়েছে। অনেক সহজ সরল ভাষায় লিখেছেন।এভাবেই শীত আসবে ও যাবে এটাই প্রকৃতির নিয়ম।যাইহোক ভাইয়া আপনার শীত নিয়ে লেখা কবিতাটি অসাধারণ ছিল। ধন্যবাদ আপনাকে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনি শীতকালে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আমিও কবিতা লিখতে অনেক পছন্দ করি।বৈচিত্রময় এদেশে আমরা নানা রকমের ঋতু উপভোগ করে থাকি । প্রতিটা ঋতু আলাদা আলাদা সৌন্দর্য নিয়ে আসে। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করবার জন্য।

 2 years ago 

এত দুর্দান্ত মতামত উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66