খুবই মজাদার এবং সুস্বাদু শসা দিয়ে লেবু 🍋 মাখা।

in আমার বাংলা ব্লগlast year (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের খুবই সুস্বাদু এবং মজাদার শসা দিয়ে লেবু মাখা সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20230712_180725 (1).jpg

শসা দিয়ে লেবু মাখা


প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20230712_174352.jpg

নামপরিমাণ
শসাবড় একটি
লেবুদুইটি
দুনিয়া পাতা কুঁচিপরিমান মত
কাঁচা মরিচ কুঁচিপরিমান মত
শুকনো মরিচের গুঁড়াপরিমান মত
চাটনির মসলাপরিমান মত
বিট লবণপরিমান মত
লবণপরিমান মতো ইত্যাদি ‌।

↘️ প্রস্তুত প্রণালীঃ ↙️

↘️ধাপ :- ১↙️

প্রয়োজনীয় উপকরণ যোগাড় করি।

IMG_20230712_180121.jpg

IMG_20230712_180006.jpg

  • আমি প্রথমে শসা এবং লেবু কুঁচি কুঁচি করে কেটে নিলাম।

↘️ধাপ :- ২↙️

  • এই ধাপে আমি শসা এবং লেবু 🍋 কুঁচি একটি বাটির মধ্যে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20230712_204421.jpg

  • এখন আমি শসা এবং লেবুর মধ্যে দুনিয়া পাতা কুঁচি ও
    কাঁচা মরিচ কুঁচি দিলাম।

↘️ধাপ :- ৪↙️

1689173043921.jpg

এই পর্যায়ে আমি লবণ, শুকনো মরিচের গুঁড়া,চাটনির মসলা পরিমান মতো দিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20230712_180503.jpg

  • এই পর্যায়ে আমি বিট লবণ দিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20230712_205817.jpg

শসা এবং লেবু কুচির মধ্যে মশলার সকল উপাদান দেওয়ার পর ভালো করে হাত দিয়ে মেখে নিলাম।

↘️ সর্বশেষ ধাপ ↙️

IMG_20230712_180704.jpg

  • পরিশেষে আমি খুবই মজাদার এবং সুস্বাদু শসা দিয়ে লেবু মাখা তৈরি করে নিলাম। এখন আমার কাঙ্খিত খুবই মজাদার এবং সুস্বাদু শসা দিয়ে লেবু মাখা তৈরি করা শেষ হয়েছে।

IMG_20230712_180725 (1).jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীরেসিপি
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last year 

শসা দিয়ে লেবু মাখা কখনো খাওয়া হয়নি। তবে মনে হচ্ছে খেতে দারুণ লেগেছিল। এই খাবারগুলো অনেক লোভনীয়। নতুন একটি রেসিপি শিখতে পেরে অনেক ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপনি ঠিকই বলছেন আপু । এই ধরনের খাবার গুলো বেশ লোভনীয় হয়ে থাকে। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

বাহ দেখে তো জিভে জল এসে গেল দারুণ একটি সুস্বাদু শসা মাখা তৈরি করলেন। এভাবে কখনো খাওয়া হয়নি শসা মাখা লেবু দিয়ে আশা করি খেতে অনেক ভালো লাগবে। আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে আমাদেরকে শেয়ার করলেন কিভাবে তৈরি করলেন। অনেক ধন্যবাদ ভাই আপনাকে। আপনার এই রেসিপিটি দেখে তৈরি করে খেয়ে দেখতে হবে।

 last year 

শসা দিয়ে লেবু মাখা তৈরি করে খেয়ে দেখবে নিশ্চয়ই অনেক ভালো লাগবে। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

অনেক বেশি লোভনীয় একটা রেসিপি তৈরি করেছেন তো। শসা দিয়ে যদি এরকম সুস্বাদু এবং মজাদার খাবার তৈরি করা হয় তাহলে নিশ্চয়ই খেতে খুব ভালো লেগেছে। শসা দিয়ে লেবু মাখা তৈরি করেছেন আপনি, তাও দেখছি লেবু অনেক বেশি দিয়েছেন। এরকম লোভনীয় খাবারগুলো দেখলে লোভ সামলানো যায় না। আমাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করেছেন যার মাধ্যমে শিখে নিতে পারলাম। শসা আনলে পরবর্তীতে এটি তৈরি করার চেষ্টা করবো।

 last year 

লেবু দিয়ে শসা মাখা খেতে বেশ দারুন ভাইয়া। নিশ্চয় বাড়িতে তৈরি করে খেয়ে দেখবেন। এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

শসা, লেবু এভাবে কখনো মাখা খাওয়া হয়নি। যেহেতু আমি ডায়েট করছি আমার জন্য খুবই ভালো একটি রেসিপি হয়েছে তাছাড়া যেভাবে চাট মসলা দিয়ে তৈরি করেছেন বোঝাই যাচ্ছে যে খেতে অনেক মজাদার হয়েছিল। ধন্যবাদ ভাইয়া ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু রেসিপি দেখে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 last year 

শশা দিয়ে লেবু মাখা দেখে চেপে জল চলে এসেছে। এরকম ঝাল মাথা কিছু দেখলে নিজেকে আর সামলানো যায় না। দেখে অনেক বেশি সুস্বাদু হয়েছে খেতে মনে হচ্ছে। খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত চমৎকার অনুভূতি শেয়ার করে উৎসাহ প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58083.18
ETH 2578.52
USDT 1.00
SBD 2.42