সবুজ প্রকৃতির মাঝে কিছুক্ষণ।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, সবুজ প্রকৃতির মাঝে কিছুক্ষণ থাকার অনুভূতি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

1000033802.jpg
source
Device :- realme C55

IMG20230923092220.jpg

IMG20230922171511 (1).jpg

বলা হয়ে থাকে সবুজের ছোঁয়াতে বেঁচে থাকে প্রাণ। তাইতো কর্মব্যস্ততা কোলাহল এবং ইট পাথরের যান্ত্রিক শহর থেকে নিজেকে দূরে রাখতে পড়ন্ত বিকেলে বা, গোধূলি সন্ধ্যায় প্রকৃতির সুবজের মাঝে নিজেকে বিলিয়ে দিতে খুবই ইচ্ছে করে। সবুজের মাঝে গেলে মনে হয় দেহে প্রাণ ফিরে এসেছে। নিঃশ্বাসে সজিবতা ফিরে পায়। কর্মব্যস্ততা পারিবারিক কোলাহলে জীবন যখন খুবই ক্লান্ত ঠিক তখনই প্রকৃতির মাঝে গেলে প্রাকৃতিক সৌন্দর্যতায় মুগ্ধ হয়ে হাজার বছর বেঁচে থাকতে ইচ্ছে করে। দক্ষিণের ঝিরঝির বাতাসে মাথার চুল গুলো যখন এলোমেলো হয় আর গাছের সবুজ পাতা বাতাসের সাথে দোল খেয়ে যায়।

IMG20230919165801.jpg

IMG20231025115623.jpg

ঠিক তখনই প্রকৃতির ছোঁয়া পেয়ে মন আনন্দে হারিয়ে যায় প্রকৃতির মাঝে। প্রকৃতির মাঝে গেলে হৃদয়ের মধ্যে প্রশান্তি অনুভব হয়।তাইতো এই মন প্রকৃতির মাঝে বারবার হারিয়ে যায়। প্রকৃতির মাঝে নিজেকে বিলিয়ে দিতে খুবই ইচ্ছে জাগে। মাঠের পর মাঠ সবুজ প্রকৃতি আর নীল আকাশে সাদা মেঘের ভেলা দৃশ্যগুলো সত্যি হৃদয় ছুঁয়ে যায়। গ্রাম বাংলার প্রতিটি মোড়ে মোড়ে সবুজ শ্যামলের নৈস্বর্গিক প্রাকৃতিক সৌন্দর্যতায় হৃদয় ছুঁয়ে যায়। বাতাসের নির্মল হাওয়া গায়ে এসে লাগে যখন হৃদয়ের মাঝে কি দিয়ে প্রশান্তি অনুভব হয় তা সত্যি খুবই দুর্দান্ত। সবুজের চাদরে মুড়ানো অপরুপ সৌন্দর্যে মন কেড়ে নেয়।

IMG20231025120123.jpg

IMG20231025115848.jpg

গ্রাম বাংলার সবুজ প্রকৃতির দৃশ্য আমার খুবই ভালো লাগে। গ্রাম বাংলার প্রকৃতি বরাবরই সুন্দর আর প্রাণবন্দর লাগে ৷ বৈচিত্রময় নৈসর্গিক সৌন্দর্যে ভরপুর বাংলার প্রতিটি গ্রাম। বাংলা প্রতিটি গ্রাম অপার সৌন্দর্যে ভরপুর। গ্রাম বাংলার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করা আনন্দটাই অন্যরকম হয়ে থাকে।গোধূলি বিকেলের প্রকৃতির সৌন্দর্য বেশ দারুণ হয়ে থাকে ‌। প্রাকৃতিক দৃশ্য গুলো আমাদের মনকে আনন্দিত দেয় এবং মনকে প্রফুল্ল রাখে। আসলে প্রাকৃতিক সৌন্দর্য মানুষের মানসিক প্রশান্তি দেয়। প্রাকৃতিক সৌন্দর্য উপলব্ধ করার মাঝে যে আনন্দ খুঁজে পাওয়া যায় তা আর অন্য কোন কিছুর মাঝে খুঁজে পাওয়া যায় না।

IMG20231027092756.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি অন্য কোন বিষয় উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 months ago 

ইট পাথরের শহর যে কতটা বিরক্তি কর আসলে বলে বোঝাতে পারবো না।
তাই তো সময় পেলেই ছুটে চলেই সবুজ প্রান্তে যেখানে গেলে প্রশান্তির নিঃশ্বাসটা নেয়া যায় বুক ভরে।
আপনি দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন নিচে সবুজের সমরহ উপরে নীল আকাশ সাদা মেঘ এক কথায় অসাধারণ।
এমন জায়গায় গেলে ভালো সময় অতিবাহিত করা যাবে অবশ্যই অবশ্যই।

 2 months ago 

আপনার মত আমার কাছেও প্রকৃতি বেশি ভালো লাগে বলতে গেলে আমিও একজন প্রকৃতিপ্রেমী। প্রকৃতির এই সবুজ সৌন্দর্য যে কাউকে আকৃষ্ট করবে স্বাভাবিক। নিচে সবুজ ফসলের মাঠ আর উপরে নীল আকাশ এমন সৌন্দর্যের মাঝে হারিয়ে যেতে ইচ্ছে করে।

 2 months ago 

ওয়াও জাষ্ট অসাধারণ কিছু প্রকঁতির ফটোগ্রাফি ৷ আসলে ঠিক বলেছেন ভাই সবুজের ছোযায় প্রকঁতির যেনো নতুন রুপে ৷ আপনার তোলা সবুজ প্রকঁতির আলোকচিত্র গুলো দেখে মন ভরে গেলো ৷
অসংখ্য ধন্যবাদ ভাই প্রকৃতির এমন সৌন্দর্য কে তুলে ধরার জন্য ৷

আসলে এমন সবুজ প্রকৃতির মাঝে অনেকক্ষণ মিশে থাকতে ইচ্ছে করে সবারই। ভাই আপনার ফোনে ক্যামেরাবন্দি করে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। দেখেই বোঝা যাচ্ছে নিরিবিলি সুন্দর আবহাওয়ায় আপনি অনেক সময় কাটিয়েছেন। মেঘ ভেসে বেড়াচ্ছে আকাশে অনেক সুন্দর গোধূলি পরিবেশ। ধন্যবাদ এত সুন্দর একটি মুহূর্ত ও শেয়ার করার জন্য।

 2 months ago 

প্রাকৃতিক পরিবেশের অসাধারণ ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখি। আপনার এই ফটোগ্রাফি মূলক পোস্ট দেখে ভালো লাগলো। মাঝে মাঝে মন চায় ছুটে যায় এমন প্রাকৃতিক পরিবেশের মাঝে যেখানে ধান ক্ষেত সহ বিভিন্ন প্রকার ক্ষেত রয়েছে। যাইহোক খুবই ভালো লাগলো আপনার এই ফটোগ্রাফি গুলো পোস্ট।

 2 months ago 

ইট পাথরের ধুলোবালি পূর্ণ শহরে গেলে প্রকৃতির গুরুত্ব টা বোঝা যায়। প্রকৃতির কাছে গেলে একটা সজীবতা পাওয়া যায় নিজেকে মেলে ধরা যায়। সত্যি তখন একটা নৈশ্বর্গিক শান্তি পাওয়া যায়। প্রকৃতি সবসময় আমাদের অন্তরকে প্রফুল্ল করে দেয়। দারুণ করেছেন প্রকৃতির ফটোগ্রাফি গুলো ভাই। সত্যি চমৎকার লাগছে ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 2 months ago 

Beneficiaries' মিসিং

 2 months ago 

আশা করি ভাইয়া, ভালো আছেন? বেনিফিশিয়ারি ভুল হওয়ার কারণে আন্তরিক দুঃখ প্রকাশ করছি। সুন্দর ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আশা করি এমন ভুল আর হবে না। ভালো থাকবেন ভাইয়া ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনার মত আমার কাছেও গ্রাম বাংলার প্রকৃত দৃশ্য অনেক ভালো লাগে। আসলে ইট পাথরের মধ্যে কেউ থাকতে চায়না। সবুজ প্রকৃতির মাঝে আলাদা একটা সৌন্দর্য লুকিয়ে থাকে। এবং এই পরিবেশ মানুষকে বেশি আকৃষ্ট করে। তবে আজকে আপনি খুব সুন্দর সুন্দর সবুজ প্রকৃতির ফটোগ্রাফি করেছেন। দেখে আমার কাছে খুব ভালো লাগলো।

 2 months ago 

সবুজ প্রকৃতি আমাদের মনকে সবসময় প্রশান্তি দেয়। সবুজ প্রকৃতি দেখলে আমাদের চোখ জুড়িয়ে আসে। সবুজ প্রকৃতির মাঝে বেশ দারুন সময় অতিবাহিত করেছেন জেনে ভালো লাগলো ভাই।
সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

হাজার কষ্টের মাঝেও যদি সবুজ প্রকৃতির মাঝে গেলে হৃদয়টি এমনি ভালো হয়ে যায়। তখন হাজার বছর বাঁচার স্বপ্ন দেখে। আর প্রকৃতির সৌন্দর্যই হচ্ছে অসাধারণ সৌন্দর্য। তবে আপনি খুব সুন্দর প্রকৃতির চমৎকার কিছু ফটোগ্রাফি করলেন। এরকম পরিবেশ সামনে থেকে দেখলে সত্যি নিজের কাছেও খুব ভালো লাগে। প্রকৃতির অপরূপ সৌন্দর্যের চমৎকার ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 65216.94
ETH 3531.61
USDT 1.00
SBD 2.44