খুবই মজাদার এবং সুস্বাদু ডিমের পান্তোয়া পিঠা রেসিপি।

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের খুবই মজাদার এবং সুস্বাদু ডিমের পান্তোয়া পিঠা রেসিপি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG20230919095041.jpg

IMG20230919095045.jpg

খুবই মজাদার এবং সুস্বাদু ডিমের পান্তোয়া পিঠা রেসিপি

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20230919_194617.jpg

নামপরিমাণ
চালের গুঁড়াদুই কাপ
ময়দাএক কাপ
চিনিতিন টেবিল চামচ
ডিমতিনটি
লবণপরিমাণ মতো
বেকিং পাউডারএক চামচ
পানিপরিমান মত
তেল২০০ গ্রাম ইত্যাদি ‌।

↘️ প্রস্তুত প্রণালীঃ ↙️

↘️ধাপ :- ১↙️

  • পিঠা তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG20230919070617.jpg

  • প্রথমে আমি একটি বাটির মধ্যে চালের গুঁড়া, ময়দা এবং পরিমাণ মতো পানি দিয়ে সব গুলো উপাদান ভালো করে চামচ দিয়ে মিক্স করে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG20230919070634.jpg

তারপর আমি পরিমান মতো লবণ এবং চিনি দিয়ে ভালো করে আটা ময়দা মিক্স করে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

1695132809909.jpg

  • পান্তোয়া পিঠার জন্য ডিম ভাজি করে নিচ্ছি।

↘️ধাপ :- ৪↙️

1695132927098.jpg

  • ডিম ভাজি হয়ে গেলে, ডিম ভাজি ভাঁজ করে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20230919_201843.jpg

IMG20230919072314.jpg

  • এভাবে আমি তিনটি ডিম ভাজি করে ভাঁজ করে নিয়েছি।

↘️ধাপ :- ৬↙️

IMG20230919072703.jpg

বাটার তৈরি করার সময় খেয়াল রাখতে হবে যেন বেশি পাতলা হয়ে না যায়। আবার বেশি ঘন যেন না হয়।

আমি ডিম ভাজি করার পর এখন ডিম বাটারের মধ্যে চুবিয়ে বা, ডুবিয়ে নিচ্ছি।

↘️ধাপ :- ৭↙️

IMG_20230919_213717.jpg

  • বাটার থেকে উঠিয়ে তেলের কড়ায়ের মধ্যে দিয়ে দিলাম। কড়ায়ের মধ্যে তেল নিয়মতে দিতে হবে।

↘️ধাপ :- ৮↙️

1695138048183.jpg

তেলের মধ্যে পিঠা হচ্ছে। আমি চামচ দিয়ে নাড়িয়ে পিঠার উপরের এবং নিচের অংশ ভাজি করে নিচ্ছি।

↘️ধাপ :- ৯↙️

1695138477846.jpg

পিঠার ভাজি হয়ে গেলে আমি আবার বাটারের মধ্যে পিঠা চুবিয়ে নিলাম। এভাবে তিন থেকে চার পিঠার মধ্যে বাটা লাগিয়ে নিতে হয় ।

চাইলে পিঠা তেলের কড়াই থেকে না উঠিয়ে চামচ দিয়ে পিঠার গায়ে বাটার ঢেলে দেওয়া যেতে পারে।

↘️ধাপ :- ১০↙️

IMG_20230919_215109.jpg

  • পিঠা আমি বারবার উল্টিয়ে দিচ্ছি। পিঠা ভাজি হয়ে গেলে আমি তেলের কড়াই থেকে উঠিয়ে নিলাম।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

1695138806745.jpg

পান্তোয়া পিঠা গুলো তৈরি হয়ে গেছে। আমার কাঙ্খিত ডিমের পান্তোয়া পিঠা রেসিপি তৈরি করা শেষ হয়েছে। এই ভাবে আমি এই রেসিপিটি টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।

IMG_20230919_215644.jpg

  • আমি পিঠা গুলো কেটে পরিবেশন করলাম।

IMG20230919092331.jpg

IMG20230919095041.jpg

IMG20230919095049.jpg

IMG20230919095045.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীরেসিপি
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি আরো বিভিন্ন ধরনের রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করবো , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

ডিমের পান্তোয়া পিঠার নাম শুনেছি কিন্তু কখনো খাওয়া হয়নি। আপনার এত মজাদার পিঠা দেখে খুব খেতে ইচ্ছে করছে। একা খেলে হবে না কিছু পিঠা কোরিয়ার করে পাঠিয়ে দিয়েন। আপনার উপস্থাপনা লোভনীয় হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার রেসিপি দেখে আমিও একদিন বাসায় তৈরি করে দেখবো। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

পান্তুয়া আমারও বেশ পছন্দের। অতিথি আপ্যায়নে বা টিফিনে এবং বিকেলের নাস্তায় সব সময় এই রেসিপিটি খাওয়া হয়। আপনার রেসিপিটা দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

অতিথি আপ্যায়নে বা, বিকেলের নাস্তায় পান্তুয়া পিঠা সবার নিকট খুব জনপ্রিয়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ইউনিক একটি রেসিপি আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। খুব লোভনীয় লাগছে দেখতে গুছিয়ে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য ।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাই পান্তুয়া পিঠার রেসিপি পোস্ট দেখে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

ডিম দিয়ে পান্তুয়া পিঠার রেসিপি তৈরি করেছেন দেখেই তো মনে হচ্ছে খেয়ে ফেলি । শুধু দেখতে পারবো খেতে আর পারব না তবুও দেখে ভালো লাগলো। সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন যেটা আমার কাছে খুবই পছন্দ হয়েছে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last year 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ‌।

 last year 

আপনি তো খুব দারুণ একটি রেসিপি শেয়ার করলেন আমাদের সাথে। এটি খুবই সহজ হবে বানাতে বুঝাই যাচ্ছে। সবচেয়ে বড় কথা একেবারে সাধারণ উপকরণগুলো দিয়ে বানিয়েছেন, যা খুব সহজেই হাতের নাগালে পাওয়া যায়।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপু এত দুর্দান্ত মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

ডিমের পান্তুয়া পিঠা খেতে আমি অনেক বেশি পছন্দ করি। এই পিঠাগুলো তো আমার অনেক বেশি পছন্দের। একা একা পিঠা তৈরি করেই খেয়ে ফেলেছেন এটা কিন্তু ভালো হয়নি। খাওয়ার সময় আমাদেরকেও একটু ডাকতে পারতেন, তাহলে আমরাও খেতে পারতাম। দেখেই জিভে জল চলে আসছে। ইচ্ছে করছে কয়েকটা টুকরো নিয়ে খেয়ে ফেলতে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই, এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করে উৎসাহ প্রদান করার জন্য।

 last year 

দারুন একটি রেসিপি তৈরি করে আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। খুবই ভালো লেগেছে এত সুন্দর একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে। রেসিপি তৈরি করার ধরণটা বেশ সুন্দর ছিল আমার কাছে ভালো লাগলো এই কার্যক্রম।

 last year 

ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ডিমের পান্তোয়া খেতে আমার খুব ভালো লাগে। আপনার রেসিপি টা দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো ধন্যবাদ আপু।

 last year 

ডিমের পান্তোয়া পিঠার দুর্দান্ত একটি রেসিপি আপনি শেয়ার করেছেন ভাইয়া।একদম জিভে জল আনা রেসিপি ছিল।রেসিপি তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত উপস্থাপনা চমৎকার ছিল।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপু, এত সুন্দর অনুভূতি শেয়ার করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65556.02
ETH 2660.30
USDT 1.00
SBD 2.91