আমার লেখা কবিতা " প্রেম " /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, আমার লেখা কবিতা প্রেম সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20221009_153258.jpg

প্রেম

কল্পনা প্রবল ভালোবাসা অনুভূতি প্রেম
হৃদয়ের লেনদেনের ভাবের প্রতিফলন।

মনে আদান-প্রদান কল্পনার আকর্ষণ
কোন এক প্রিয়জনকে মনের কুটিরে আবদ্ধ ।

চোখের চাউনিতে হৃদয়ে আকর্ষণ
প্রেমের অনুভূতিতে প্রিয় মানুষকে ভালো লাগা।

প্রেমের আয়নাতে ভালোবাসার প্রতিবিম্ব
অলীক মনোতান্ত্রিক হৃদয়ের অনুভূতিতে
প্রেম হয় সংজ্ঞায়িত।

আবেগি বহিঃপ্রকাশ কাছাকাছি পথ চলা
হৃদয়ের ক্যানভাসে প্রেমের রঙ্গ মেলা।

একাকিত্বের অবসান হৃদয়ে জমানো কথা
বলা হবে প্রেমের ছোঁয়াতে।

মনের ভালোলাগার অনুভূতিতে
দুইজন পাশাপাশি বসা।

প্রেমের খুনসুটিতে দুটি মনের একটি মালা
চোখের ইশারাতে হৃদয়ের কথা
বুঝে নেওয়া ইচ্ছে প্রেমের সৌন্দর্যতা।

দুটি দেহে একটি প্রাণ প্রেমের অপর নাম
আমি নয় আমরা কাব্যে আর কবিতার ছন্দে
প্রেমের ফুটন্ত গোলাপ।

চোখের চাউনিতে ভালবাসার মিষ্টি গল্প প্রেম
প্রেম মানে ভালোবাসা মনে আবেগ
প্রেমের অনুভূতিতে হৃদয়ের আনন্দ।


আজ আমি আপনাদের মাঝে প্রেম নিয়ে কবিতার ছন্দে কয়েকটি লাইন লিখার চেষ্টা করছি। প্রত্যেক মানুষের জীবনে প্রেম আসে। আসলে প্রেম ছাড়া জীবন পাতা ছাড়া গাছের মতন। প্রেম মানে ভালো লাগা ভালোবাসা হৃদয়ের আবেগ। প্রেম হলো পবিত্র যেখানে থাকে না দেহের কোন চাহিদা। প্রেমের খুনসুরিতে ভালোবাসার গভীরতা। প্রেমের পাশাপাশি পথ চলাতে সারা জীবন পথ চলার অঙ্গীকার। চোখের ইশারায় ভালোবাসার হাজার রকম মিষ্টি গল্প প্রেম। নিশি রাতের কল্পনার আবরণে প্রেমের কারণে হৃদয় হারিয়ে যায় কোন এক অজানা রাজ্যের। আসলে আমি জানি না কবিতা লাইন গুলো আপনাদের কেমন লেগেছে। কবিতাটি পড়ে আপনাদের আশা করি ভালো লাগবে তবে কবিতার প্রতি ছন্দ
সুন্দর ভাবে মিলাতে পারি নি এটাই আমার ব্যর্থতা।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

প্রেম নিয়ে অনেক ভাল লিখেছেন ভাইয়া।মনের আবেগ গুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন।খুবই ভাল লেগেছে কবিতাটি৷ বিশেষ করে এই তিনটি লাইন অসাধারণ ছিল।

দুটি দেহে একটি প্রাণ প্রেমের অপর নাম
আমি নয় আমরা কাব্যে আর কবিতায়
প্রেমের ফুটন্ত গোলাপ।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার কবিতার লাইনগুলো অসম্ভব সুন্দর হয়েছে। এ ধরনের কবিতা পড়তে ভীষণ ভালো লাগে। বিশেষ করে প্রত্যেকটা লাইনে অসম্ভব সুন্দর লেগেছে আমার কাছে। কবিতা সম্পর্কে কিছু লাইন দেখতে পারলে আরো বেশি ভালো লাগতো।

 2 years ago 

এত দুর্দান্ত মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে যাচ্ছেন আপনার কবিতা লেখার অভিজ্ঞতা অনেক বেড়ে গেছে।প্রেমের অনুভূতি নিয়ে কবিতাটি অনেক সুন্দর করে মনের মাধুরী সাজিয়ে ছন্দ মিলিয়ে লিখেছেন অসাধারণ হয়েছে পড়তে।অনেক ধন্যবাদ আপনাকে প্রতিনিয়ত সুন্দর সুন্দর কবিতা লিখেই আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রেম নিয়ে আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। প্রেমের এই কবিতার মধ্যে দিয়ে আপনি মনের আবেগ অনুভূতিগুলো প্রকাশ করেছেন। আপনার কবিতা প্রত্যেকটি লাইন অসম্ভব সুন্দর লেগেছে। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে লিখেছেন।আশা করবো প্রত্যেক সপ্তাহ এ ধরনের কবিতা মাঝে মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

কবিতাটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি সত্যি বলেছেন প্রতিটি মানুষের জীবনে প্রেম আসে। যেমন গাছের মধ্যে পাতা না থাকলে যেমন হয় প্রেম না থাকলে মানুষের ও এমন হয়। তবে আজকে আপনার কবিতার প্রত্যেকটি লাইন খুবই অসাধারণ হয়েছে। প্রেমকে নিয়ে খুব সুন্দর করে কবিতাটি লিখেছেন। আপনার কবিতাটি পড়ে সত্যি আমি মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আশা করি সামনে আরও ভাল ভাল কবিতা আমাদের মাঝে শেয়ার করবেন।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত দুর্দান্ত মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62731.36
ETH 2678.00
USDT 1.00
SBD 2.54