সুস্বাদু এবং মজাদার মুরগির মাংস আর ডিম দিয়ে নুডুলস রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের খুবই সুস্বাদু এবং মজাদার নুডুলস রেসিপি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20221104_214836.jpg

IMG_20221104_214719_1.jpg


নুডুলস রেসিপি

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20221104_225212.jpg

IMG_20221104_225249.jpg

নামপরিমাণ
লুডুসএক প্যাকেট
মুরগির মাংসতিন টুকরো
ড়িমএকটি
পেঁয়াজ কুচিদুইটি
রসুন বাটাপরিমান মত
কাঁচামরিচ কুচিপরিমান মত
হলুদ গুঁড়াপরিমান মত
তেজপাতাতিনটি
লবণপরিমান মতো
সোয়াবিন তেল৮০ গ্ৰাম ইত্যাদি ‌।

↘️ প্রস্তুত প্রণালীঃ ↙️

↘️ধাপ :- ১↙️

  • আমি প্রয়োজনীয় উপকরণ যোগাড় করি। রান্নার প্রক্রিয়ার কাজ আরম্ভ করছি।

IMG_20221104_230047.jpg

  • প্রথমে আমি একটি পাতিল গ্যাসের চুলের উপরে বসায়। পাতিলের মধ্যে পরিমাণ মতো পানি দিলাম।

↘️ধাপ :- ২↙️

1667581331727.jpg

  • নুডুলস সিদ্ধ করার জন্য পাতিলের মধ্যে পানিতে নুডুলস ছেড়ে দিলাম।

IMG_20221104_212014.jpg

  • নুডুলস সিদ্ধ হচ্ছে।

↘️ধাপ :- ৩↙️

IMG_20221104_231054.jpg

  • নুডুলস সিদ্ধ হওয়ার পর প্লাস্টিকের জারিতে ঢেলে পানি দিয়ে পরিষ্কার করে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20221104_212609_1.jpg

  • এখন আমি একটি তেলের কড়াই চুলার উপরে বসায় তারপর পাতিলের মধ্যে পরিমাণ অনুযায়ী তেল দিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20221104_231921.jpg

  • এই পর্যায়ে আমি পাতিলের মধ্যে পরিমাণ মতো পেঁয়াজ কুচি এবং কাঁচামরিচ কুচি দিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20221104_232831.jpg

  • পেঁয়াজ একটু লাল বর্ণ হয়ে গেলে পাতিলের মধ্যে লবণ ও ডিম ভেঙ্গে দিলাম।

IMG_20221104_213103.jpg

  • ড়িম ভাজি হয়ে গেছে।

↘️ধাপ :- ৭↙️

1667583419113.jpg

  • এই ধাপে আমি ড়িম ভাজির মধ্যে রসুন বাটা, হলুদের গুঁড়া এবং মুরগির মাংস ঢেলে দিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20221104_213610.jpg

  • এখন আমি মুরগির মাংস চামচ দিয়ে নাড়িয়ে দিলাম ।কিছুক্ষণ অপেক্ষা করার পর মাংস কষিয়ে নেওয়া হয়েছে।

↘️ সর্বশেষ ধাপ ↙️

1667583768764.jpg

  • এখন আমি মাংসের মধ্যে নুডুলস ঢেলে দিলাম। তারপর চামচ দিয়ে নাড়িয়ে দেওয়ার পর নুডুলসের মসলা দিলাম।

IMG_20221104_234413.jpg

IMG_20221104_213931.jpg

এখন আমার কাঙ্খিত সুস্বাদু এবং মজাদার মুরগির মাংস আর ডিম দিয়ে নুডুলস রান্না করা শেষ হয়েছে। এইভাবে আমি এই রেসিপিটি টি সম্পূর্ণ করি।
যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।

  • রান্না শেষ করার পর এখন আমি খাবার পরিবেশনের জন্য । একটি সুন্দর নাস্তা পেল্টের মধ্যে নুডুলস নিলাম।

আমি রেসিপি কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20221104_214836.jpg

IMG_20221104_214830.jpg

IMG_20221104_214816.jpg

IMG_20221104_214719_1.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীরেসিপি
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি আরো বিভিন্ন ধরনের রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করবো , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

মুরগির মাংস এবং ডিম দিয়ে আপনি সুস্বাদু একটি রেসিপি করেছেন অনেক সুন্দর হয়েছে আপনার রেসিপিটা এবং প্রতিটা ধাপ গুছিয়ে উপস্থপনা করেছেন শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো, ধন্যবাদ।

 2 years ago 

নুডুলস এর মধ্যে মুরগির মাংস দিলে এমনিতে মজা হয়ে যায়।তাছাড়া আপনি নুডুলসের মধ্যে ডিমও এড করেছেন।ডিম আর মুরগির মাংসের সমন্বয়ে আপনি সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন।খেতে আশা করি অনেক মজাদার হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার নুডুলস দেখেতো জিভে জল ধরে রাখা যাচ্ছে না। আমার অনেক পছন্দ নুডুলস। এমনকি আমার ছোট্ট ছেলেটাকে নুডুলস খেতে অনেক পছন্দ করে। এভাবে নুডুলস খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি খুব সুন্দর ভাবে নুডুলস তৈরির ধাপগুলো বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই

 2 years ago 

নুডলস এমনিতে অনেক মজা আর সাথে যদি মুরগির মাংস দেওয়া যায় তাহলে তো আরে অনেক স্বাদ বেড়ে যায়। সকাল সকাল এমন নুডলস রান্না দেখে জিভে জল ঠেকানো মুশকিল। আপনার রেসিপিটি মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। পাশাপাশি উপস্থাপনা অনেক ভালো ছিল। আপনাকে অনেক ধন্যবাদ সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

পোস্টটি দেখে সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার ডিম ও মাংস দিয়ে নুডুলস রান্নার রেসিপিটি বেশ ভালো হয়েছে। দীর্ঘদিন হয় এই কোকোলা নুডুলস খাওয়া হয় না ।আপনার রেসিপিটি দেখে বেশ ভালো লাগলো। ছোটবেলায় কোকোলা নুডুলস গুলো অনেক খেয়েছি ।কিন্তু এখন আর খাওয়া হয়ে ওঠে না ।আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু হয়েছে ।তবে হলুদ একটু কম হলে মনে হয় ভালো হতো ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

খুব সুস্বাদু যে হয়েছে সেটা বুঝতেই পারছি।সকাল সকাল ক্ষুধা লেগে গেল।তবে যেহেতু মুরগীর মাংস রান্না করাই ছিল,তাই মনে হয় না হলুদ আবার দেওয়া লাগত। তবে যাই হোক হয়েছে অসাধারণ ও সুস্বাদু।অনেক ধন্যবাদ ভাই নুডলসের নতুন ধরনের রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

পাশে থেকে উৎসহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

মুরগির মাংস আর ডিম দিয়ে নুডুলস রান্না করলে খেতে খুবই ভালো লাগে। তবে আপনার নুডুলসটি দেখে আমি মনে করেছি আলু ভাজি। নুডুলস এর ভিতরে আমি কখনো হলুদ দিয়ে নুডুলস রান্না করিনি। আপনি আবার রান্না করা মাংস দিয়ে নুডুলস রান্না করেছেন জানিনা কেমন লাগে খেতে। একেবারে খিচুড়ির মত লাগছে দেখতে।

 2 years ago 

আসলে রান্না করার যে কোন জিনিস সাদা দেখলে আমার কাছে কেমন যেন মনে হয়। তাই হলুদ ব্যবহার করেছি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ অনেক সুন্দর করে আপনি মুরগির মাংস ও ডিম দিয়ে নুডুলস বানিয়েছেন। নুডুলস খেতে আমার খুব ভালো লাগে। মুরগির মাংস এবং ডিম দেওয়াতে নুডুলস এর স্বাদ দ্বিগুণ বেড়ে গেল। মন চাইতেছে নুডুলস গুলো আমি খেয়ে ফেলতে। ধন্যবাদ এত সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পোস্টটি দেখে সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রথমে দেখে আমি খিচুড়ি ভেবেছিলাম। পরে ভালোভাবে আপনার পোস্টটি দেখার পর বুঝতে পারলাম যে আপনি নুডুলস এর মধ্যে হলুদ দিয়েছেন জন্যই এমন লাগছে।লুডুলসে আমি কখনো হলুদ দেই না তো তাই। মুরগির মাংস দিয়ে নুডুলস রান্না করলে খেতে খুবই মজা হয়। আপনি খুবই সুস্বাদু করে মুরগির মাংস দিয়ে নুডুলস রান্না করেছেন। খেতে নিশ্চয়ই অনেক মজাদার হয়েছিল।

 2 years ago 

আসলে আমি নুডুলস ভেঙ্গে একবারে ছোট ছোট করে ফেলেছি। তাই রান্না করার পর দেখতে খিচুড়ির মতো মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মুরগির মাংস দিয়ে এইভাবে নুডুলস রান্না করলে আমার কাছে ভীষণ ভালো লাগে খেতে। আপনি হলুদ গুঁড়ো ব্যবহার করেছেন যার কারণে আপনার নুডুলস এর কালারটি এইরকম হয়েছে। আসলে আমি কখনো নুডুলস এর মধ্যে হলুদ গুঁড়ো ব্যবহার করি না। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

কমেন্ট করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65