দুইজন ছেলে মেয়ের রোমান্টিক দৃশ্য চিত্র অঙ্কন।

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, আমার হাতের আঁকা দুইজন ছেলে মেয়ের রোমান্টিক দৃশ্য চিত্র অঙ্কন সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের চিত্র অঙ্কনটি ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20221117_231025.jpg

ছেলে মেয়ের রোমান্টিক দৃশ্য চিত্র অঙ্কন

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20221117_230855.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - রবার
৪ - পেন্সিল কম্পাস ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • চিত্র অঙ্কন করা জন্য যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20221117_231800.jpg

IMG_20221117_231634.jpg

  • প্রথমে আমি ছেলেটির কাঁধের নিচের পিঠের অংশ এবং একটি হাতের অর্ধেক অংশ এঁকে নিলাম। তারপর মেয়েটির মাথার পেছনের দিক এবং চুলের কিছু অংশ এঁকে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20221117_231939.jpg

  • এখন আমি মেয়েটির ডান হাত এঁকে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20221117_232615.jpg

  • ঔএই পর্যায়ে আমি মেয়েটির জামা এঁকে নিলাম‌। তারপর ছেলেটির মাথার পেছনের অংশ এঁকে নিয়েছি।

↘️ধাপ :- ৪↙️

IMG_20221117_232903.jpg

  • এখন আমি ছেলে এবং মেয়েটির হাত, কাঁধ এবং জামা ও শার্টের কিছু কিছু অংশ পেন্সিল ✏️ দিয়ে হালকা গারো করে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20221117_233336.jpg

  • এই ধাপে আমি ছেলে এবং মেয়েটির মাথার চুল এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ৬↙️

IMG_20221117_233822.jpg

  • আমি পেন্সিল দিয়ে ধীরে ধীরে মাথার চুল এঁকা সম্পূর্ণ করেছি।

↘️সর্বশেষ ধাপ :- ↙️

IMG-20221111-WA0011.jpg

  • পরিশেষে আমি পেন্সিল দিয়ে ছোট গোল গোল করে মেয়েটির জামার ডিজাইন তৈরি করে নিলাম।

IMG_20221117_231025.jpg

আশা করি আমার কাঙ্খিত রোমান্টিক দৃশ্য চিত্র অঙ্কন সম্পূর্ণ হয়েছে। আরো কোন কাজ বাকি নেই। এইভাবে আমি দুইজন ছেলে মেয়ের রোমান্টিক দৃশ্য চিত্র অঙ্কন সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরণের চিত্র অঙ্কন আরো উপস্থাপন করবো।, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 
ওয়াও খুবই অসাধারন দুইজন ছেলে মেয়ের রোমান্টিক দৃশ্য চিত্রাঙ্কন করেছেন।যা দেখে খুব ভালো লাগলো। আসলে দিন দিন আমার বাংলা ব্লগে খুব সুন্দর সুন্দর চিত্রাঙ্কন দেখতে পাচ্ছি।আজ আপনারটি দেখতে পেলাম।চিত্রাঙ্কটিও খুব সুন্দর ভাবে ধাপে ধাপে অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।
 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

রোমান্টিক ছবি আসলেই দেখতে খুব ভালো লাগে। মন খুব ভালো হয়ে যায় এমন পজেটিভ ছবি দেখলে। ধন্যবাদ এমন সুন্দর একটা আঁকা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সত্যি ভাইয়া আমার বাংলা ব্লগ মানে নতুন কিছু উপহার দেওয়া।আপনি পেন্সিল দিয়ে একটি ছেলে ও একটি মেয়ের সুন্দর রোমান্টিক দৃশ্য এঁকেছেন। আসলে পেন্সিলের আর্ট অনেক সুন্দর হয়। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন।আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ।

 2 years ago 

সত্যি অনেক রোমান্টিক একটি চিত্রাংকন ছিল।আর সেটি যথাযথভাবে ধাপে ধাপে, আমাদের মাঝে তুলে ধরার জন্য, অনেক অনেক ধন্যবাদ। ভালো থেকো সব সময়।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62