DIY-এসো নিজে করি:৷ রঙ্গিন কাগজ দিয়ে একটি কার্টুন পেঙ্গুইন তৈরি /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের রঙ্গিন কাগজ দিয়ে একটি কার্টুন পেঙ্গুইন তৈরি সম্পর্কে বলতে চাই। আসলে রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করতে আমার ভালো লাগে। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220521_070208.jpg

কাগজের পেঙ্গুইন

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20220521_055921.jpg

১ - রঙিন কাগজ
২ - কাঁচ
৩ - গাম ইত্যাদি।

যেভাবে তৈরি করেছি তার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • পেঙ্গুইন তৈরি করার জন্য আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

1653144398816.jpg

  • প্রথমে আমি একটি কালো রঙ্গিন কাগজ নিলাম। তারপর উপরের ছবির মতো করে কাগজটিতে গাম লাগিয়ে গোল করে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20220521_205551.jpg

*এই ধাপে আমি একটি আকাশী রঙের কাগজ নিলাম।
তারপর কাগজটি কাঁচি দিয়ে কেটে পেঙ্গুইনের মুখ এবং বডি ডিজাইন করে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

IMG_20220521_210139.jpg

  • এই পর্যায়ে আমি আকাশী রঙের কাগজ উপর গাম লাগিয়ে।গোল করা কালো কাগজের উপর লাগিয়ে দিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220521_210758.jpg

  • এই ধাপে আমি একটি কমলা রঙের কাগজ নিলাম। তারপর কাঁচি দিয়ে কেটে ডিজাইন করে নিলাম। গাম দিয়ে
    কালো কাগজের উপরের অংশে বসিয়ে দিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220521_211452.jpg

  • এই পর্যায়ে আমি পেঙ্গুইনের পাখনা দেওয়ার জন্য। দুটি কালো রঙ্গের কাগজ কেটে নিলাম। তারপর কাগজ দুটি গাম দিয়ে পেঙ্গুইনের দুইপাশে লাগিয়ে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20220521_212252.jpg

  • কমলা রঙের কাগজ দিয়ে পেঙ্গুইনের ঠোঁট দিলাম ‌‌।

↘️ধাপ :- ৭↙️

IMG_20220521_065956.jpg

  • এখন আমি কালো কলম দিয়ে চোখ এঁকে নিলাম।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG_20220521_213411.jpg

  • এখন আমি হলুদ কাগজ দিয়ে পেঙ্গুইনের পা তৈরী করে নিলাম।

IMG_20220521_070208.jpg

*আশা করি আমার কাঙ্খিত রঙ্গিন কাগজ দিয়ে পেঙ্গুইন তৈরি সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি এই পেঙ্গুইন টি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
পেঙ্গুইন এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220521_070208 (1).jpg

IMG_20220521_070208.jpg

IMG_20220521_071103.jpg

IMG_20220521_071100.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীডাই
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি রঙ্গিন কাগজ দিয়ে আরো অন্যান্য জিনিসপত্র তৈরি করবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ভাবে কে পেনগুইন বানিয়েছেন। আপনার পেঙ্গুইন বানানোর পদ্ধতি আমার অনেক ভালো লেগেছে আপনি খুব সহজভাবে কাগজ দিয়ে পেঙ্গুইন বানিয়েছেন। এত সুন্দর একটি পেঙ্গুইন ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

এত সুন্দর প্রশংসা করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আপনার রঙ্গিন কাগজ দিয়ে একটি কার্টুন পেঙ্গুইন তৈরি আমার খুবই ভালো লেগেছে, রঙিন কাগজের প্রজেক্ট গুলো আমার খুবই ভালো লাগে, এছাড়াও আপনি অনেক সুন্দর করে একটি কার্টুন পেঙ্গুইন তৈরি করেছেন, অনেক প্রশংসা নিও একটি কাজ করেছেন ভাইয়া, আপনার উপস্থাপনাও অনেক সুন্দর ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

এত অসাধারন মন্তব্য করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে একটি কার্টুন পেঙ্গুইন তৈরি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে পেঙ্গুইন তৈরি করেছেন। আপনার হাতের কাজ আমার কাছে ভালো লেগেছে। আপনার ক্রিয়েটিভ আইডিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুব অসাধারণ একটি পেঙ্গুইন তৈরি করেছেন। দেখতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত অসাধারন মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি কার্টুন পেঙ্গুইন তৈরি করেছেন ভাইয়া। খুবই সুন্দর হয়েছে এটি। আমার কাছে খুব ভালো লেগেছে। দারুন ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পোস্টটি সম্পর্কে আপনার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি পেঙ্গুন তৈরি করেছেন।দেখতে বেশ ভালো লাগলো।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ রইল।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি পেঙ্গুইন তৈরি করেছেন। পেঙ্গুইনটি দেখতে অনেক কিউট লাগছে। তাছাড়া এটি তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। যা দেখে খুব ভালো লাগলো।

 2 years ago 

চমৎকার মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজ কি খুব ভালো ভাবে ব্যবহার করেছেন ভাই। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ ব্যবহার করে একটি পেঙ্গুইন তৈরি করেছেন। যা দেখতে অনেক কিউট লাগতেছে। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন সবকিছু। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রঙিন কাগজের কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা কার্টুন পেঙ্গুইন দেখতে অসাধারণ লাগছে। দেখতে খুবই কিউট লাগছে এবং ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত চমৎকার মন্তব্য করে উৎসাহ দান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে এত চমৎকারভাবে একটি কার্টুন পেঙ্গুইন আকা যায় আমার জানা ছিলনা । অনেক সুন্দর হয়েছে। আপনি খুবই সুন্দর করে
এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ডাই আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। অপনার জন্য শুভ কামনা রইল।

 2 years ago 

আপনার মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.026
BTC 58216.02
ETH 2614.69
USDT 1.00
SBD 2.45