বৈচিত্র্যময় ডালিয়া ফুলের সৌন্দর্য।

in আমার বাংলা ব্লগ2 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের, বৈচিত্রময় ডালিয়া ফুল সম্পর্কে সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

1000031736.jpg

লোকেশন
Device :- realme C55

IMG20240217170206.jpg

IMG20240217170215.jpg

ফুল ভালোবাসে না এমন মানুষ পৃথিবীতে খুঁজে পাওয়া যায় না। ফুলের সৌন্দর্য সবাইকে বেশ মুগ্ধ করে। কিছু কিছু ফুলের সৌরভ এবং সৌন্দর্য সত্যি বেশ দুর্দান্ত হয়ে থাকে । তার মধ্যে ডালিয়া ফুল অন্যতম। ডালিয়া ফুল আমাদের সকলের বেশ সুপরিচিত ফুল। সাধারণত শীতকালে ফুটে থাকে । শীতকালীন ফুলের মধ্যে ডালিয়া ফুল অন্যতম। ডালিয়া ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। ডালিয়া ফুলের পাপড়ির গঠন নান্দনিকতা বেশ দারুন। ডালিয়া ফুল গুল্ম জাতীয় বহুবর্ষজীবী উদ্ভিদ‌। ফুলের সৌন্দর্যতার জন্য ডালিয়া ফুল সকলের নিকট ব্যাপক জনপ্রিয়। ফুলের বৈচিত্র্যময় আকর্ষণীয় রং সবাইকে বেশ মুগ্ধ করে।

IMG20240218132308.jpg

IMG20240211110606.jpg

ডালিয়া ফুলের অনেক প্রজাতি রয়েছে। জাত ভেদে ডালিয়া ফুলের আকার এবং আকৃতির পার্থক্য হয়ে থাকে। বাগানের সৌন্দর্য বৃদ্ধির জন্য ডালিয়া ফুল গুলো আমাদের দেশে ব্যাপক সুপরিচিত। পাপড়ির দৃষ্টিনন্দন বিন্যাস ও বর্ণ বৈচিত্র্যের জন্য সবার কাছে বেশ জনপ্রিয় ফুল। সাধারণত ডালিয়া ফুল লাল, সাদা, হলুদ, খয়রি, কমলা, গোলাপি, এবং মিক্স রঙের দেখতে পাওয়া যায়। বৈচিত্র্যময় ডালিয়া ফুল দেখতে খুবই সুন্দর লাগে। ফুল গুলো বাগানের সৌন্দর্য বেশ বৃদ্ধি করে। ফুলের বাগান ছাড়াও ডালিয়া ফুল টবের মধ্যে বাসার ছাদে এবং বারান্দায় লাগানো যেতে পারে।

IMG_20240406_160815.jpg

IMG_20240406_160648.jpg

আমাদের দেশে ডালিয়া ফুল ব্যাপক চাষ করা হয়। আসলে ডালিয়া হলো লতাজাতীয় উদ্ভিদ। ডালিয়া ফুলের চারা বর্ষাকালের শেষের দিকে রোপন করতে হয়। দো-আঁশ মাটিতে ডালিয়া ফুল বেশ ভালো জম্মে। ডালিয়া ফুলের কন্দ রোপন করে বংশ বিস্তার করা যায়। শীত আসলে ডালিয়া ফুল ফুটে থাকে। কিছু জাতের ডালিয়া ফুল বেশ বড় হয়ে থাকে। ডালিয়া ফুলের কুঁড়ি দেখতে খুবই সুন্দর লাগে । আমার কাছে হলুদ, সাদা এবং মিক্স রঙ্গের ডালিয়া ফুল দেখতে খুবই দারুণ লাগে। অনেকেই ফুলের টবে ডালিয়া ফুল চাষ করে থাকে। বিশেষ করে বাসার ছাদে এবং বারান্দায় ফুলের টবে ডালিয়া ফুল দেখতে অনেক ভালো লাগে।

IMG20240218130709.jpg

IMG20240218131910.jpg

ফুল বাগানে তখন একসাথে বৈচিত্র্যময় ডালিয়া ফুল ফুটে তখন দেখতে খুবই দৃষ্টিনন্দন লাগে। বৈচিত্র্যময় ডালিয়া ফুলের সৌন্দর্য হৃদয় ছুঁয়ে দেয়। এই ফুল গুলো সৌন্দর্য সত্যি বেশ দারুন হয়ে থাকে। এই ফুল গুলো আমার খুব পছন্দের। আসলে বৈচিত্র্যময় ডালিয়া ফুলের সৌন্দর্যতা হৃদয়ের মাঝে অন্যরকম অনুভূতি সৃষ্টি করে।

IMG20240218132227.jpg

IMG20240218132317.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট টি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 months ago (edited)

বৈচিত্র্যময় ডালিয়া ফুলের সৌন্দর্য দেখে আমিতো মুগ্ধ হয়ে গেলাম ভাই। ভিন্ন ভিন্ন রঙের ডালিয়া ফুল দেখতে খুবই ভালো লাগছে। খুব সুন্দর করে ভিন্ন ভিন্ন রঙের ডালিয়া ফুলের ফটোগ্রাফি ক্যাপচার করেছেন, যার কারনে ফুলগুলোকে দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। অনেক অনেক ধন্যবাদ ভাই, ফটোগ্রাফির মাধ্যমে ডালিয়া ফুলের সৌন্দর্যকে তুলে ধরার জন্য।

 2 months ago 

ডালিয়া ফুল নিয়ে সুন্দর একটি পোস্ট দিয়েছেন ভাইয়া। বিস্তারিত তুলে ধরেছেন ডালিয়া ফুল সম্পর্কে। অনেক কিছু জানা গেল ফুলটি সম্পর্কে, আপনার পোস্ট থেকে। ফুলটি ঔষধি গুণ আছে কিনা জানতে পারলে আরো ভালো হত! খুব সুন্দর হয়েছে আপনার পোস্টটি। আসলেই ডালিয়া ফুল বৈচিত্রময়। আমার যে কয়েকটি পছন্দের ফুল আছে, তার মধ্যে ডালিয়ে ফুল একটি। বৈচিত্রময় ডালিয়া ফুল নিয়ে পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

বাহ্ দারুণ দারুণ আপনি ডালিয়া ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা সব গুলো ফটোগ্রাফি চমৎকার হয়েছে ভাই। যত দেখতেছি ততই দেখতে ইচ্ছে করতেছে। ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

ভাইয়া আপনি আজকে বিভিন্ন কালারের ডালিয়া ফুল এর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফুল দেখতে বেশ চমৎকার লাগছে। এমনিতেই যেকোনো ধরনের ফুল আমার কাছে খুবই ভালো লাগে। আপনার পোষ্টের মাধ্যমে এই ফুলগুলো দেখতে পেরে খুবই ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। বিভিন্ন প্রকার ডালিয়া ফুল হয়ে থাকে আর এর পাপড়িগুলো অনেক বড় আর আঁকাবাঁকা হয় দেখতে বেশ ভালো লাগে। আমি মনে করি শীতের সময়ের মূল আকর্ষণ ডালিয়া ফুল। দেশ চমৎকার ভাবে ডালিয়া ফুলের ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ফুলের ফটোগ্রাফি সব সময় আমার কাছে ভালো লাগে। আপনি আজকে ডালিয়া ফুলের ফটোগ্রাফি করেছেন। ডালিয়া ফুলগুলো দেখতে ভীষণ ভালো লাগে। আর এই বিভিন্ন প্রকার ডালিয়া ফুলের ফটোগ্রাফি গুলো আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার ফটোগ্রাফি গুলো খুব ভালো লেগেছে এত চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ডালিয়া ফুলগুলো আমার খুবই ভালো লাগে। আপনি বিভিন্ন জাতের ডালিয়া ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন মপ্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ডালিয়া ফুলের ফটোগ্রাফি ও বর্ণনা শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আমরা বিভিন্ন মৌসুমে বিভিন্ন ধরনের ফুল ফুটতে দেখতে পাই। সেই ফুলের সৌন্দর্য উপভোগ করতে খুবই পছন্দ করি। আর বর্তমান সময়ে নতুন নতুন ফুলের আগমন যেগুলো পরিবেশের সৌন্দর্য বৃদ্ধি করেছে। আপনি বৈচিত্র্যময় ডালিয়া ফুলের দারুন ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করেছেন ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি ভালই উপভোগ করেছি।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আপনার পোস্টের মাধ্যমে বিভিন্ন ধরনের ডালিয়া ফুলের সৌন্দর্য দেখে রিতিমতো মুগ্ধ হয়ে গিয়েছি। তাছাড়া ডালিয়া ফুল আমার কাছে ভীষণ ভালো লাগে। বিশেষ করে এই ফুলের পাপড়ি গুলো দেখতে বেশি আকর্ষণীয় লাগে। আপনি প্রতিটি ফটোগ্রাফি খুবই সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 69047.36
ETH 3739.58
USDT 1.00
SBD 3.66