একটি মেয়ে জানালা দিয়ে বাহিরের দৃশ্য দেখার সুন্দর চিত্র অঙ্কন।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, একটি মেয়ে জানালা দিয়ে বাহিরের দৃশ্য দেখার সুন্দর চিত্র অঙ্কন সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG-20221119-WA0006.jpg


IMG-20221119-WA0004.jpg


একটি মেয়ের চিত্র অঙ্কন

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20221123_210834.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - রবার ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • চিত্র আঁকার জন্য আমি প্রয়োজনীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20221123_212209.jpg

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে আর্টিস্ট খাতার মাঝে দন্ডমান একটি রেখা আঁকি। তারপর রেখার উপরের দিকে একটি বৃত্ত এঁকে নিলাম । নিচের দিকে দুটি রেখা আঁকি।

↘️ধাপ :- ২↙️

IMG_20221123_212928.jpg

  • এভাবে আমি দুই পাশে রেখা টেনে মেয়েটির আকৃতি তৈরি করে নিচ্ছি।

↘️ধাপ :- ৩↙️

IMG_20221123_213505.jpg

  • এই ধাপে আমি মেয়েটির মাথার মধ্যে একটি ফুল এবং চুলের কিছু অংশ এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ৪↙️

IMG_20221123_213535.jpg

  • এখন আমি চুলের কিছু অংশ এবং জানালার পর্দার কিছু অংশ এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ৫↙️

IMG_20221123_213900.jpg

  • এই পর্যায়ে আমি মেয়েটির মাথার চুল এবং
    জামার অংশ এঁকে নিলাম।

↘️ সর্বশেষ ধাপ :-↙️

IMG-20221119-WA0004.jpg

  • পরিশেষে আমি জানালার পর্দার মধ্যে পেন্সিল দিয়ে ফোঁটা ফোঁটা ডিজাইন এঁকে নিলাম।

আশা করি আমার কাঙ্খিত একটি মেয়ের চিত্র অঙ্কন সম্পূর্ণ হয়েছে। আর কোন কাজ বাকি নেই। এইভাবে আমি পেন্সিল দিয়ে একটি মেয়ে জানালা দিয়ে বাহিরের দৃশ্য দেখার সুন্দর চিত্র অঙ্কন সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।

vM1pGHgNcyCXUWJECrZbvn1NMPj1oFGUo3gYfF3NNPRD9X9Qbc8mqzZ9BjCKRDeYWY8tC8UrZePeyq2MncuhdkoHSemRNdwHDRWZUb2YyJWQ4KUwDGn4vLrTKEXeZGKjyUn1FWm (1).gif

ppmw4FvW2DDmGSiwmh2jDqexvQA2qTsMf7nGoN1AUmAAQ58R244deFngFpD9vjaMrfiSimZP24FwTs6exBye8zrMbxy5TBxLSxehMg2yysco76Q5Ynvz5dieod364MZ2bmvfRJ2UjZo3mCHaSdimVYEqPMs7N5FUZa3wtXAHG6qBhgqRU3t9N2sgBreZ2yD7sGxhWBfb6PeY5P2BtDHSUnphNFxrgT9FWCbUz.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovaWuJriC1dwvP3MH6BQsuw5DmpRMdgkQT6aXuDWykkNVHvPKh4iVdtxSwphoj3XvhXfawWbRX9B2hghLYPvMPbkJ.jpeg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
Loading...
 2 years ago 

ভাইয়া আপনি খুব সহজ পদ্ধতিতে একটি দারুন আর্ট করেছেন। আর্টটি দেখতে আমার কাছে বেশ ভালই লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে আর্টের প্রসেসটা শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর কমেন্ট করে উৎসাহ প্রদান করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

একটি মেয়ে জানালা দিয়ে বাহিরের দৃশ্য দেখার আর্টটি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। আসলে পেন্সিল দিয়ে যে কোন আর্ট বেশ ভালো লাগে। মেয়েটার মাথায় বেনি করা টা সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধাপগুলো অনেক সুন্দর এবং আকর্ষণীয় ভাবে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি পেন্সিল দিয়ে, একটি মেয়ে জানালা দিয়ে বাহিরের দৃশ্য দেখার চিত্রটি খুব সুন্দরভাবে এঁকেছেন। তারপর প্রতিটি ধাপ চমৎকারভাবে, আমাদের মাঝে উপস্থাপন করেছেন। বিশেষ করে জানালার পর্দাগুলো খুব সুন্দর লাগছে দেখতে। এককথায় আপনার চিত্র অংকনটি খুবই ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

বেশ ভালো লাগছে দেখতে, তবে রং করলে মনে হয় আরেকটু সুন্দর লাগতো। আর পর্দা গুলো দেখতে খুব পারফেক্ট হয়েছে।

 2 years ago 

কমেন্ট করে পাশে থেকে উৎসাহ প্রদান করার জন্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66