আমার লেখা কবিতা "হাসি " /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের আমার লেখা কবিতা হাসি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20211024_080315.jpg

হাসি

ppmw4FvW2DDmGSiwmh2jDqexvQA2qTsMf7nGoN1AUmAAQ58R244deFngFpD9vjaMrfiSimZP24FwTs6exBye8zrMbxy5TBxLSxehMg2yysco76Q5Ynvz5dieod364MZ2bmvfRJ2UjZo3mCHaSdimVYEqPMs7N5FUZa3wtXAHG6qBhgqRU3t9N2sgBreZ2yD7sGxhWBfb6PeY5P2BtDHSUnphNFxrgT9FWCbUz.png
3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovaWuJriC1dwvP3MH6BQsuw5DmpRMdgkQT6aXuDWykkNVHvPKh4iVdtxSwphoj3XvhXfawWbRX9B2hghLYPvMPbkJ.jpeg

হাসি অন্ধকার রাতের জোসনার আলো
দাঁতগুলো তার আঁধার রাতের তারকা রাজি।

হাসি সেই তো হৃদয়ের আবেগ
চোখের দৃষ্টির ভালো মন্দের সংকেত।

উজ্জল মুখের হাসির শব্দ মুচকি বা অট্টো
সেই তো মস্তিষ্কের ভালোলাগা উপলব্ধি।

হাসি সৃষ্টিকর্তার এক উদ্ভূত রহস্য
দুই ঠোঁটে কিনারায় উজ্জ্বল আলো।

হাসি সেই তো আনন্দের প্রতিধ্বনি
হৃদয়ের উচ্ছ্বাস।

হাসি সেই তো হৃদয়ের চাওয়া পাওয়া
আত্মার সৌন্দর্য।

হাসি সেই তো বারবার জীবনকে উপভোগ
করার নতুন দিগন্ত সাদা মেঘের ভেলা।

অন্যের চোখের ভাষা উপলব্ধি করা
হাসি সেই তো মনের উল্লাস।

হাসি সেই তো জীবনের খেলা
কেউ হেসে হয় জয়ী কেউবা হয় পরাজয় ।

কিছু হাসি এমনই হয় কালো মেঘের
আঁধারে ঢাকা পড়ে অভিমানের চাদরে।

হাসি অনেক বিস্ময়কর যার রহস্য
বোকা মনের বের করা বড় দায়।

মুখগহ্বর সকল হাসি আনন্দের নয়
হাসির এপাশে আলো দেখা গেলেও
ঐ পাশে অন্ধকার রয়।

কিছু হাসির আড়ালে চোখে অশ্রুসিক্ত হয়
হৃদয় পুড়ে ছাই হয় ভালোবাসার অভাবে।

কিছু হাসি হৃদয়ের ক্যাম্পাসে আঁকা হয়
যায় না তো কখনো ভুলা।

কিছু হাসি নেওয়া হয় হৃদয়ের খামে তে
ঐ হাসি দেখা হয় চোখের প্রতিটি পলকে।

কিছু হাসি হাওয়াতে উড়িয়ে দেয়া হয়
ভালো লাগল প্রয়াসে ।

জীবনের ডায়েরির প্রতিটি পাতা
হাসির আবরণে লেখা।

হাসি যদি সৌন্দর্য ছড়ায়
তবে আমি একটু দেখিতো হেসে।

ঐ হাসি আমি হাসতে চাই
যে হাসি সৌরভিত ছড়াবে সকলের হৃদয়ে।

আমি সেই হাসি হাসতে চাই না
যে হাসিতে অন্যের হৃদয়ে পড়বে মরিচিকা।

আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও মনের অনুভূতি কবিতার মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। হাসি মানুষের জীবনে অবিচ্ছিন্ন অংশ। মানুষ নানা কারণে হেসে থাকে। সাধারণত আনন্দ পেলে মুখ দিয়ে হাসি বের হয় । তবে অনেক হাসির অন্তরারে দুঃখ লুকিয়ে থাকে। আসলে কিছু কিছু সময় নিজের দুঃখ কষ্ট অভিমান থাকার পরেও হাসি দিয়ে ভালো থাকার অভিনয় করতে হয়। হাসি খুবই অদ্ভুত অন্যের মুখের হাসি কেন ফুটেছে তা জানাই অনেক মুশকিল। কিছু হাসির পেছনে অন্যের মঙ্গল লুকিয়ে থাকে। কিছু হাসির হাসির পেছনে মিথ্যার অগ্নি লাভা থাকে।
যদিও কথাগুলো ছন্দ আকারে হয়নি। তবুও হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেরে ভালো লাগলো।


পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

আপনি হাসি নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন ভাইয়া। মানুষ বিভিন্ন কারণে হাসে। মানুষ দুঃখ পেয়েও হাসে আবার আনন্দ পেয়েও হাসে।এই হাসির মাধ্যমে মানুষ ভালো-মন্দ, দুঃখ-বেদনা অনেক কিছু বোঝাতে সক্ষম হয়।

হাসি অন্ধকার রাতের জোসনার আলো
দাঁতগুলো তার আঁধার রাতের তারকা রাজি।
হাসি সেই তো হৃদয়ের আবেগ
চোখের দৃষ্টির ভালো মন্দের সংকেত

লাইন গুলো খুব ভাল লাগছে আমার।

 2 years ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 
আপনার স্বরচিত হাসি কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো ভাইয়া।আসলে হাসির মধ্যে সুখ দুঃখ অনেক কিছুই নিহিত থাকে।অনেক সময় তা বোঝা মুসকিল হয়ে যায়। কারন অনেক সময় অভিনয়ের জন্য কষ্ট ভারাক্রান্ত মন নিয়ে ও হাসতে হয়।কোন হাসিটা যে দুঃখের বা কোনটা যে সুখের অনেক সময় তা বোধগম্য হয় না।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ও অর্থবহ কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।
 2 years ago 

আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো, ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার হাসি নিয়ে লেখা কবিতাটি অসাধারণ ছিল। সত্যি বলেছেন ভাইয়া হাসির মধ্যে সুখ ও দুঃখ দুটিই লুকিয়ে থাকে, অনেক সময় বুঝা মুশকিল হয়ে পড়ে। একদম সত্যি বলেছেন হাসি সেই তো হৃদয়ের চাওয়া পাওয়া, আত্মার সৌন্দর্য।আপনাকে অনেক ধন্যবাদ হাসি নিয়ে সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

এত সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই

 2 years ago 

ভাইয়া আপনার কবিতা লেখা দেখে মনে হয়না আপনার কবিতা লেখা সম্পর্কে জ্ঞান কম আছে। আপনার মনের অনুভূতি দিয়ে খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। সত্যি বলেছেন ভাইয়া হাসি মানুষের জীবনে অবিচ্ছিন্ন একটি অংশ। আমরা সাধারণত আনন্দ পেলেই হাসি। কিন্তু অনেক সময় দেখা যায় সেই হাসির পেছনে দুঃখ লুকিয়ে থাকে। আপনার হাসি নিয়ে কবিতা খুব সুন্দর হয়েছে পড়ে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য পরিকল্পনা এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কবিতা টি পড়ে সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63