গ্রাম বাংলার কিছু প্রাকৃতিক দৃশ্য রেনডম ফটোগ্রাফি /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের গ্রাম বাংলার কিছু প্রাকৃতিক দৃশ্য রেনডম ফটোগ্রাফি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

1651097695924.jpg

IMG_20210709_120755.jpg

IMG_20210709_121025.jpg

source
Device :- Redmi note 7

* বাংলাদেশ অপরূপ সৌন্দর্যের লীলাভূমি আসলে যেদিকে তাকায় প্রাকৃতিক সৌন্দর্য খুঁজে পাই। চারদিকে চির সবুজের সমাহার। সত্যি আসলে এসব দৃশ্য দেখে মন ভালো হয়ে যায়। এই ছবিগুলো বর্ষাকালে তোলা হয়েছে। জমিতে হাঁটু পরিমান পানি রয়েছে। কয়দিন পরে জমি চাষ দিয়ে ধান লাগানো হবে। দ্বিতীয় নাম্বার ছবিতে লক্ষ্য করলে দেখা যায় একজন রাখাল ছাগল গুলো কে ঘাস খাওয়াছে । নীলচে আকাশ নিচে সবুজের সমাহার দেখতে বেশ দারুণ দেখাচ্ছে।

IMG_20210611_100555.jpg

source
Device :- Redmi note 7

* এই আলোকচিত্রটি আমি ৮ তলা বিল্ডিং এর উপর থেকে তুলেছি। আমি যখন ৮ তলা বিল্ডিং এর বেলকুনিতে দাঁড়ায় তখন এই গাছটি আমার নজরে পড়ে । আমার কাছে গাছটি বেশ সুন্দর লাগলো তাই আমি মোবাইলে আলোকচিত্রটি ক্যামেরাবন্দি করি। উপর থেকে নিচের গাছগুলো কে দেখতে বেশ দারুন দেখাচ্ছে।

IMG_20210709_120055.jpg

source
Device :- Redmi note 7

* এটি আমাদের গ্রামে হাই স্কুলের পেছনের দিকে দৃশ্য। স্কুলে পেছনের একটি বড় দীঘি রয়েছে। একদিন গৌধূলী বিকেলে কয়েকজন বন্ধু মিলে আড্ডা দিচ্ছিলাম দিঘির পাড়ে। তখন আকাশ পরিষ্কার সাদা মেঘগুলো উড়ে যাচ্ছে । দিঘির পানি নীল বর্ণ ধারণ করেছে। দেখে আমার কাছে খুব ভালো লাগলো।

IMG_20210522_065654.jpg

source
Device :- Redmi note 7

* আমরা যারা গ্রামে বসবাস করি তারা সকলেই এই দৃশ্যের সাথে খুব পরিচিত। তালগাছে বাবুই পাখি বাসা বেঁধেছে। সকাল-বিকেল বাবুই পাখির কিচিরমিচির শব্দ খুবই ভালো লাগে । বাবু পাখিরা যখন তাল গাছের এক পাতা থেকে অন্য পাতা উড়ে যায় তখন দৃশ্যটি দেখতে বেশ অসাধারণ মনে হয়। পাখির বাসা যখন ঝুলন্ত অবস্থায় বাতাসের তালে তালে দোল খায় তখন দেখতে বেশ ভালো লাগে। সত্যি তখন খুব অন্যরকম অনুভূতির সৃষ্টি হয়।

IMG_20210519_160816.jpg

source
Device :- Redmi note 7

* এইটি একটি কদম গাছের ছবি। কোন এক বৈশাখ মাসের দুপুরের উত্তপ্ত গরমের মাঝে ছবি তোলা হয়েছে। প্রচন্ড গরম পড়তেছে আকাশ খুব পরিষ্কার নীল আকাশের মধ্যে সাদা মেঘগুলো দেখতে বেশ ভালো রাখছে।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করব, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

আপনার গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে ।আমার কাছে তো বেশ ভালো লেগেছে ।প্রতিটি ফটোগ্রাফি বেশ কালারফুল হয়েছে ।ফটোগ্রাফির নীচের বর্ণনাও ছিল খুব সুন্দর ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

পোষ্টটি সম্পর্কে এত চমৎকার অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি দেখে তো এখন আমারও ফটোগ্রাফি করতে ইচ্ছে করছে, অনেকদিন হলো ফটোগ্রাফি করা হয় না, রোজার দিন বলে আরো বেশি অলসতা লাগে। এরকম সুন্দর আকাশ অনেকদিন হলো দেখা হয় না, বেশ চমৎকার লাগলো মনটা সতেজ হয়ে গেল আপনার ছবিগুলো দেখে।

 2 years ago 

আসলে প্রাকৃতিক সৌন্দর্যের দেখে মন ভালো হয়ে যায়। পোষ্টটি সম্পর্কে এত সুন্দরভাবে আপনার অনুভূতি প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ওয়াও কী অসাধারণ ফটোগ্রাফি করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্য ফটোগ্রাফি করেছেন যা আমার খুবই ভালো লেগেছে। আপনার এই পোস্ট গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জ্ঞাপন করছি।

 2 years ago 

আপনার ছবিগুলোতে স্যাচুরেশন অনেক বেশি বাড়িয়েছেন। যার ফলে দেখতে একটু অন্যরকম লাগছে। স্যাচুরেশন আরেকটু কম করা দরকার ছিলো। তাহলে ছবিগুলি দেখতে আরো সুন্দর লাগতো। ছবিগুলো ন্যাচারাল মনে হতো। কিছু বানান ভুল আছে অনুগ্রহ পূর্বক সেগুলো সংশোধন করে নেবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসসালামুআলাইকুম ভাইয়া, আশা করি ভাল আছেন? আসলে ভাইয়া আমি আজকে কয়দিন যাবত খুব অসুস্থ তাই ঘুমের ওষুধ খেয়েছি। ঘুমচোখে নিয়ে ভয়েস টাইপিং করেছি। পরবর্তীতে লেখা শেষ করে আর চেক করেনি। এজন্য লেখায় অনেক ভুল রয়ে গেছে। ভাইয়া সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন। ভুলগুলো সংশোধন এর সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই। ভালো থাকবেন ভাইয়া।

 2 years ago 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে তো রীতিমতো আমার চোখ ধাঁধিয়ে যাচ্ছে ভাইয়া। এত সুন্দর করে ফটোগ্রাফি করেছেন দেখে মনে হচ্ছে আপনি একদম প্রফেশনাল ফটোগ্রাফার। যার হাতের ছোঁয়ায় এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমরা দেখতে পারছি। অসাধারণ সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দরভাবে আপনার মতামত প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

 2 years ago 

গ্রাম বাংলার কিছু প্রাকৃতিক দৃশ্য রেনডম ফটোগ্রাফি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

আসলে ভাই রেডমি ফোন দিয়ে খুবই সুন্দর ফটোগ্রাফি করা যায় , আপ্নি আজকে আকাশের কিছু সুন্দর সুন্দর ছবি আমাদের মাঝে শেয়ার করছেন। দেখেতে খুবই ভালো দেখাচ্ছে, ধন্যবাদ সুন্দর ফটো আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন। সত্যিই দেখার মতো ছিল সব গুলো। এরকম পরিবেশে একটু ঘুরতে গেলে খুব ভালোই লাগতো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমাদের এলাকাতে ঘুরতে আসেন। আমাদের বাসায় আপনার দাওয়াত রইলো। এই রকম আরো সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্য দেখতে পাবেন ‌ যাইতে আমার ক্ষেত্রের করলা নিয়ে যাইয়েন।

 2 years ago 

বাংলার প্রাকৃতিক দৃশ্যের ছবি গুলো এত চমৎকার হয়েছে যে ভাষায় প্রকাশ করা সম্ভব নয়। বিশেষ করে আকাশে মেঘের খেলা আপনার ফটোগ্রাফির মাধ্যমে খুবই চমৎকার ভাবে ফুটে উঠেছে। আপনার প্রতিটি ছবি দেখে মনে হচ্ছে যে পোস্টার। দেখে বোঝার উপায় নাই যে এগুলো ফটোগ্রাফি। খুব ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে।

 2 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর রেনডম ফটোগ্রাফি দেখে তো আমি মুগ্ধ। খুবই ভালো লেগেছে আপনার এত সুন্দর ফটোগ্রাফি দেখে। আপনি গ্রাম বাংলার ঐতিহ্যকে তুলে ধরেছেন। আপনার ফটোগ্রাফির মধ্য দিয়ে গ্রামের অনেক সুন্দর সুন্দর দৃশ্যগুলো ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60684.92
ETH 2911.45
USDT 1.00
SBD 2.30