কিছু ফুলের আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগ4 days ago

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু ফুল সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1000040537.jpg

জবা ফুলের আলোকচিত্র

IMG20231118121920.jpg

IMG20230914170839.jpg
লোকেশন
Device :- realme C55

জবা ফুল আমাদের সকলের বেশ পরিচিত ফুল। ‌ এই ফুল গুলো আমাদের দেশে সর্বত্র দেখতে পাওয়া যায়। জবা ফুল অনেক জাতের রয়েছে। জাত ভেদে এই ফুল গুলো আকার এবং আকৃতির পার্থক্য হয়ে থাকে। জবা ফুল সাধারণত লাল, সাদা, হলুদ, গোলাপি এবং খয়রি রংয়ের হয়ে থাকে। জবা ফুলের ভেষজ গুণাবলী অনেক। জবা হলো চিরসবুজ পুষ্পধারী গুল্ম জাতীয় উদ্ভিদ। জবা ফুল গ্রীষ্মকাল ও শরৎকালে ফোটে থাকে। পাঁচ পাপড়ির বৈশিষ্ট্য ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগে।

গোলাপ ফুলের আলোকচিত্র

IMG20231118122154.jpg

IMG20230802100219.jpg
লোকেশন
Device :- realme C55

গোলাপ ফুলের সৌরভ এবং সৌন্দর্য দেখে মুগ্ধ হয় না এমন মানুষ পৃথিবীতে খুঁজে পাওয়া যায় না। সারা পৃথিবীতে যে কয়েকটি ফুল সবার নিকট ব্যাপক জনপ্রিয় এবং গ্রহণযোগ্য তার মধ্যে গোলাপ অন্যতম। গোলাপকে ফুলের রানী বলা হয়ে থাকে‌ । গোলাপের কয়েকশো প্রজাতির মধ্যে অনেকে জাত রয়েছে। গোলাপের ডালে তীক্ষ্ন কাঁটা সজ্জিত থাকে। গোলাপ ফুলের সৌন্দর্য বেশ দারুণ ‌। গোলাপের ব্যবহার অনেক বিভিন্ন প্রসাধুনিক তৈরি এবং পারফিউম বা, আতর তৈরিতে গোলাপ ব্যবহার করা হয়ে থাকে। আমাদের দেশে বাণিজ্যিকভাবে গোলাপ চাষাবাদ করা হয়।

কসমস ফুলের আলোকচিত্র

IMG20230802102305.jpg

IMG20230802102251.jpg
লোকেশন
Device :- realme C55

কসমস ফুলে সৌন্দর্য সত্যি বেশ দারুণ। এই ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। কসমস ফুল অনেক রঙের হয়ে থাকে। এই ফুলগুলো সৌন্দর্য সবার নজর কাড়ে। এই ফুল গুলো শীতকালে বেশি ফুটে থাকে। হলুদ রঙ্গের ফুলগুলো সৌন্দর্য দেখে সবাই বেশ মুগ্ধ হয়। কসমস ফুল অনেক রঙের হয়ে থাকে। বাগানের সৌন্দর্য বৃদ্ধির জন্য ফুল গুলো সবার নিকট ব্যাপক জনপ্রিয়।

টাইম ফুল বা, নয়টার ফুলের আলোকচিত্র

IMG20230811093838.jpg

IMG20230811093906.jpg

লোকেশন
Device :- realme C55

এই ফুল গুলো নাম হচ্ছে পর্তুলিকা। অনেকেই এই ফুলগুলোকে টাইম ফুল বা, নয়টার ফুল বলে থাকে। এই ফুল গুলো আরো অনেক নাম রয়েছে। এই ফুল গুলোকে অনেকে ঘাসফুল নামে চিনে থাকে। ‌ পর্তুলিকা ফুল গুলো দেখতে খুবই সুন্দর। পর্তুলিকা ফুল গুলো সাধারণত সাদা, হলুদ, এবং গোলাপি রঙের হয়ে থাকে। এই ফুল প্রতিদিন বিশেষ একটি সময়ে ফোটে থাকে। আবার নির্দিষ্ট সময়ের মধ্যে ঝিমিয়ে যায়।পর্তুলিকা ফুলের লতা মাটিতে পুঁতে বংশবিস্তার করা যায়।

অতসী বা, ঝুনঝুনি ফুলের আলোকচিত্র

IMG20230801110337.jpg

এই ফুল গুলো নাম হচ্ছে অতসী বা, ঝুনঝুনি ফুল। অনেকে এই ফুলগুলোকে বুনো ফুল বলে থাকে। গ্রাম অঞ্চলে এই ফুলগুলো প্রায় দেখতে পাওয়া যায়। অতসী বা, ঝুনঝুনি বর্ষজীবী গুল্ম জাতীয় উদ্ভিদ। বিশেষ করে গ্রীষ্মকাল এবং বর্ষাকালে এই ফুলগুলো ফুটে থাকে। হলুদ রঙের ফুল গুলো দেখতে খুবই সুন্দর। প্রাকৃতিকভাবে গ্রাম অঞ্চলে সর্বত্র এই ফুল গুলো বেড়ে উঠে। ফুল গুলো সৌন্দর্য বেশ দারুন হলেও গবাদি পশুর জন্য এই ফুলের পাতা খাওয়া বেশ বিষাক্ত। অতসী ফুলের ফল শিম বা, বরবটির মতোন লাগে দেখতে।

লোকেশন
Device :- realme C55

পেঁপে ফুলের আলোকচিত্র

IMG20231007102908.jpg

লোকেশন
Device :- realme C55

পেঁপে আমাদের সকলের বেশ পরিচিত সুমিষ্ট ফল। পেঁপে কাঁচা এবং পাকা উভয় অবস্থা খাওয়া যায়। কাঁচা পেঁপে দিয়ে বেশ দারুন সবজি রেসিপি তৈরি করা যায়। পাকা পেঁপে খেতে পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যায় না। পেঁপে বেশ পুষ্টিকর ফল। মানবদেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে পেঁপে কার্যকরী ভূমিকা পালন করে। পেঁপে ফুল দেখতে খুবই সুন্দর। ফুলের পাপড়ি গঠন নান্দনিকতা বেশ দারুন। সাদা পাপড়ির ফুল দেখতে অনেক ভালো লাগে।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্ট টি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইলো।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 4 days ago 

গোলাপ ফুলের আলোকচিত্র গুলো দেখে আমার খুব ভালো লাগলো কারণ গোলাপ ফুল আমার অনেক প্রিয় একটি ফুল । আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি অনেক সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছেন যেটা দেখে খুবই আনন্দিত আমি।

 4 days ago 

বরাবরই আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেন।
আপনার আজকের ফটোগ্রাফি হল আমার কাছে খুবই ভালো লেগেছে।
সবগুলো ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে যেন ফুলের বাগানে হেঁটে চলছে।
বিশেষ করে জবা ফুল এবং গোলাপ ফুল সব থেকে বেশি ভালো লেগেছে।

 4 days ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই, গঠন মূলক মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য।

 4 days ago 

বর্তমান সময়ে বেশ কিছু ফুলের ফুল ফুটেছে। বর্তমান সময়ে যে কোন ফুলের নার্সারির মধ্যে গেলেই চেনা অচেনা সকল ফুলের দেখা মিলে। আপনি দেখছি আজকে খুবই সুন্দর সুন্দর কয়েকটি ফুলের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফুলের ফটোগ্রাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি প্রতিটি ফুলের ফটোগ্রাফী ধারাবাহিক ভাবে বর্ণণা করেছেন।

 4 days ago 

ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে যেন বেশ খুশি হলাম ধন্যবাদ আপনাকে ‌

 4 days ago 

দারুন কিছু ফুলের আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। ফুলের ফটোগ্রাফি গুলো দেখলে এমনিতেই মন ভালো হয়ে যায়। আর আপনি এত সুন্দরভাবে ফটোগুলো কালেক্ট করেছেন এবং বর্ণনাগুলো উপস্থাপন করেছেন দেখে সত্যিই মুগ্ধ হলাম। ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

আসলে ফুলের সৌন্দর্য এবং সৌরভ দেখে সবাই মুগ্ধ হয়ে থাকে‌ । ধন্যবাদ আপনাকে চমৎকার মন্তব্য করার জন্য।

 4 days ago 

ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে।প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে।এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 4 days ago 

আপনাকে আপু অনেক অনেক ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 4 days ago 

আজ আপনি আমাদের মাঝে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি ছিল খুব সুন্দর। আমার কাছে ঝুনঝুনি ফুলের ফটোগ্রাফি টা বেশ ভালো লেগেছে। কসমস ফুলের ফটোগ্রাফি টাও বেশ চমৎকার হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 days ago 

ঝুনঝুনি ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ খুশি হলাম। ধন্যবাদ আপনাকে আপু।

 4 days ago 

আপনার চমৎকার ফটোগ্রাফি পোস্ট দেখে মুগ্ধ হলাম ভাই। প্রতিটি ফটোগ্রাফি পরিষ্কার এবং স্বচ্ছ ছিল। বিশেষ করে গোলাপ ফুল ও জবা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। তাছাড়া আপনি কসমস ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। আমাদের মাঝে সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 days ago 

ফুলের ফটোগ্রাফি দেখে এতো সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 days ago 

আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি দেখে খুবই ভালো লেগেছে। বিশেষ করে গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হলো। আর জবা ফুলের ফটোগ্রাফি দারুন লেগেছে। ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন অনেক ধন্যবাদ।

 4 days ago 

আসলে গোলাপ ফুলের সৌরভ এবং সৌন্দর্য বেশ দারুন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 4 days ago 

বাহ আপনি তো দেখতেছি খুব চমৎকার ফুলের ফটোগ্রাফি করেছেন। আসলে ফুলের সৌন্দর্য মানুষকে বেশি আকৃষ্ট করে। তবে জবা ফুলের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশি ভালো লাগলো। এবং কসমস ফুলের ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যি বলতে অসাধারণভাবে ফুলের ফটোগ্রাফি করে সুন্দর বর্ণনা দিয়ে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন।

 4 days ago 

ফটোগ্রাফি গুলো দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36