আমার লেখা কবিতা "রঙ্গমঞ্চ " /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, আমার লেখা কবিতা রঙ্গমঞ্চ সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20230101_165817.jpg

রঙ্গমঞ্চ


গোধূলি বিকেলে দিগন্ত প্রাণে তাকিয়ে
দুটি আঁখি বুঝে এলোমেলো হৃদয়।

গভীর রজনীতে ঘন কালো অন্ধকার
নিস্তব্ধতা চেয়ে গেছে প্রকৃতির পরিবেশ
মনের বিষন্নতায় আঁখি আবৃত হয় না।

সকাল পেরিয়ে দ্বিপ্রহর
সময় কাটছে দীর্ঘ নিঃশ্বাসে।

হৃদয়ের ভাবনা একদিন আমি চলে যাবো
পৃথিবীর সব মায়া ছিন্ন করে।

প্রাণ পাখি উড়ে যাবে নিথর দেহ পড়ে রবে
কোন এক অচেনা জায়গায়।

নিমিষে ছিন্ন হবে সকল ভালোবাসার সম্পর্ক
মনের ভাবনাতে চোখের অশ্রু গড়িয়ে পড়ে
হৃদয় শিউরিত হচ্ছে বারবার।

পৃথিবীতে মায়াডোরের সম্পর্কে
এঁকেছি মনের দেয়ালের কত ছবি কল্পনাতে।

সকল ছবি যাবে বুঝে অচিন পাখি উড়ার দিলে
স্বপ্নগুলো সময়ের ব্যবধানে যাবে হেরে
রঙিন দুনিয়া হবে সাদা কালো।

প্রাণহীন দেহ বুঝবে তখন
পৃথিবী ছিল নিষ্ঠুর কারাগার।

পলকের অন্তরালে বন্ধ হবে
চাওয়া পাওয়ার ব্যবধান।

জীবনের এ হাসি বন্ধ হলে বুঝবে এই মন
সবই ছিল অভিনয়ের বড্ড রঙ্গমঞ্চ।

এই প্রাণ যখন দিবে অচিন দেশে পাড়ি
তখন বুঝবে হৃদয়
প্রিয় মানুষগুলো ছিলো অভিনয়ের মঞ্চে সেরা।


আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও মনের অনুভূতি কবিতার মাধ্যমে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করছি। মৃত্যু নিয়ে হৃদয়ের কল্পনাগুলো ব্যক্ত করার চেষ্টা করছি কবিতার ছন্দের মাধ্যমে। যদিও কথা গুলো ছন্দ আকারে হয় নি। তবুও হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেলে হৃদয়ের ব্যথা কিছুটা হালকা হলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

এই দুনিয়াতে যেদিকে যাবেন না কেন সব দিকে রঙ্গমঞ্চ দেখতে পাওয়া যায়।বাস্তবতা কিংবা সত্যিকারের কিছু নেই সব রঙ্গমঞ্চ নিয়ে মেতে উঠেছে দুনিয়া।রঙ্গমঞ্চ নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন পড়ে অনেক ভালো লেগেছে।আমি যতটুকু জানি সততার কিংবা সত্য কথার কিংবা বাস্তবতার কোনো মূল্য নেই।অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন রঙ্গমঞ্চ নামে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কবিতাটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

দুনিয়াটা একটা রঙমঞ্চ। এই রঙমঞ্চ ছেড়ে একদিন চলে যেতে হবে এটা বাস্তব সত্য। কোন সম্পর্কের কারনেই জীবন থেমে থাকবে না। জীবন জীবনের মতো ই চলবে।অনেক সুন্দর কবিতা লিখে শেয়ার করেছেন পড়ে ভাল লাগলো। অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পৃথিবীর প্রকৃতির প্রান্তে দাঁড়িয়ে নিজের জগত ছাড়ার এক নির্ধারণ অনুভূতি প্রকাশিত হয়েছে আপনার এই কবিতার মধ্যে। যেখানে ফুটে উঠেছে নিজের গভির অনুভূতির চিন্তাধারা। সুন্দরের মায়ার ভুবন ছেড়ে একদিন সবাইকে চলে যেতে হবে তবে সেই কথা স্মরণ রাখে কয়জন। আমি আপনি উপস্থাপন করেছেন কবিতার মাধ্যমে।

 2 years ago 

কবিতাটি পড়ে আপনার মনে অনুভূতি সুন্দরভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40