স্নেহের টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে আমার লেখা কবিতা /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের স্নেহের টিনটিন বাবুর জন্মদিন উপলক্ষে আমার লেখা কবিতা সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আপনারা সকলে জানেন যে গত ২৬শে সেপ্টেম্বর আমাদের সকলের স্নেহের টিনটিন বাবুর জন্মদিন পালিত হয়েছে। ঐ দিনটি ছিলো আমাদের সকলের জন্য অত্যন্ত আনন্দের। বিশেষ হ্যাং আউট এর মাধ্যমে অত্যন্ত জমকালো ভাবে আমরা সকলেই জন্মদিনের অনুষ্ঠানটি উপভোগ করেছি। আমরা সকলে নানা ভাবে জন্মদিনের শুভেচ্ছা বাণী পাঠিয়েছি টিনটিন বাবুর নিকট। সবাই কবিতা লিখেছে আমি লিখিনি। তাই আমার কাছে কেন যেন অপূর্ণতা মনে হলো তাই একটি কবিতা লিখতে বসে গেলাম।

IMG_20220928_213541.jpg

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnKUyaGevyKytijM2kNK9sWZGoqNrRj4v89mQqnJ8uXtmaNEUs1eXPC2rQJx6m9v5Trdr8CYL5vRaTzf79aKrCDbLi3qn9su6bgdMdX1nZdaAvHTiAxeh2sgcSmNGZQUizp8uJYWwnn8YdoXdvRtAVpWDzN.png

আসুন শুরু করি

শুভ শুভ শুভ দিন
আমাদের প্রাণের চেয়ে প্রিয় টিনটিন বাবুর জন্মদিন।

২৬ তারিখ শুভক্ষণে এসেছিল তুমি
মা-বাবার কোল আলোকিত করে।

তোমার ঐ আদরের মুখখানি দেখে
হেসেছিলো সবাই
হেসেছিলো জগতের তারকা রাজি।

তুমি সকলের হৃদয়ের স্পন্দন
হৃদয়ের প্রাণ পাখি
হৃদয়ের মাঝে আছো তুমি অমূল্য রতন।

হৃদয়ের রং তুলিতে তুমি রঙিন ছোঁয়া
হৃদয় মাঝে এঁকেছি তোমায়
হৃদয়ের ক্যাম্পাসে শুধু তোমারই ছবি।

আমাদের রাজ্যে তুমি রাজপুত্র
তুমি আমাদের সবই।

তোমার মনের উদারতা হবে
ওই দূর নীল আকাশের চেয়ে বিশাল।

তোমার মানবিকতা হবে
সাগরের স্বচ্ছ পানির নিয়ে ন্যায়।

তুমি সত্যের প্রতি অবিচল থাকবে
হিমালয়ের মতো অনড়।

তুমি ধৈর্যের পরীক্ষা দিবে দীপ্ত শিখা মতোন
তুমি মিথ্যের কাছে কখনো মাথা নত করিবে না
বাঁচবে হাজার বছর।

তুমি উত্তপ্ত মরুভূমির একলা আরোহ
তুমি ফিরে আসবে বিজয় বেশে
তুমিই বিপ্লবী।

সাফল্যের মুকুট তোমারি মাথায় থাকবে
তুমি বাংলা ব্লগ কে নিয়ে যাবে
দূর থেকে বহু দূরে সাফল্যের উচ্চ চূড়ায়।

তুমি যোগ্য পিতার যোগ্য উত্তরসূরী
তুমি জগৎ মহিয়া।

তুমি ফুল হয়ে ছড়াবে সৌরভ
তোমার সৌরভের হবে সবাই মুগ্ধতা।

তোমার জন্য সাত সাগর তের নদী দেবো পারি
তুমি যদি চাও নিজের জীবন রাখতে পারি ভাজি।

তোমার রাজ্যে আমি এক নগণ্য প্রজা
তোমায় দেবার নেয় কিছু ভালোবাসা ছাড়া।

আশাতে বুক বেঁধেছি করবো আলিঙ্গন
হৃদয়ের সাথে হৃদয় মিলিবে
হবে ভালবাসার বিনিময়।

ফুলের পাপড়ি দিয়ে মালা গাঁথলে যাবে শুকিয়ে
হৃদয়ের পাপড়ি দিয়ে মালা গাথরে
যাবে না কখনো শুকিয়ে।

তোমারি নাম কাগজে লিখলে
হয়তো যাবে ছিঁড়ে
তাইতো তোমারি নাম আমি
হৃদয়ে লিখেছি
টিনটিন আমার জান।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQRwpoRTSu9q3KtkUwzntCaoZQW7wbt6GpezTZR7x4WEc6rm1eC57Wk6mxrhBjtoN3JBiztPWNJ.png

2gAV5LDUkkjfmb3LFUyzdx2MoHhosBFqbkpdbFdaFSMjmz5ZvYwogU1Gs7mhvUJGr4xndQjz3wmeiFwcaVggnSYT56hZZJADA3oVQg91HqBRWTNDactUKhmsRr5mXk68Lugo5zdhhcHsFrRCEKkD5BvstHhnoW3Q8nES.png

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WGBHdJvSPqofr2EQVWMiGDyPnxdkg3P2Zc5mcjfZ547nxq8W8kXxq1Rbkqmd8XbF5PMjx4jijcV1F5aTP3Zp.png

আসলেই কবিতা লেখার মতো যথেষ্ট জ্ঞান আমার নেই। তবুও স্নেহের টিনটিন বাবুর প্রতি ভালোবাসার অনুভূতি থেকে আপনাদের মাঝে কবিতার উপস্থাপন করার চেষ্টা করছি। যদিও কথাগুলো ছন্দ আকারে হয়নি। তবুও হৃদয়ের অনুভূতি গুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেরে ভালো লাগলো।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীকবিতা
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কবিতা আরো উপস্থাপন করব , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  

আমাদের টিনটিন সোনা কে নিয়ে বেশ ভালো কবিতা লিখেছেন আপনি। আপনাদের এই ভালোবাসা গুলোই আসলে টিনটিন কে আরো উপরে এবং ভালো মানুষ হতে সহযোগিতা করবে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59274.98
ETH 2600.78
USDT 1.00
SBD 2.44