খুবই মজাদার এবং সুস্বাদু দেশি মুরগির মাংস রেসিপি।

in আমার বাংলা ব্লগ6 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের খুবই মজাদার এবং সুস্বাদু মুরগির মাংস রেসিপি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্ট টি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG20240301120816.jpg

IMG20240301120739.jpg

মুরগির মাংস রেসিপি। ।

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20240302_221712.jpg

IMG_20240302_221742.jpg

নামপরিমাণ
মুরগির মাংস১ কেজি
পেঁয়াজ কুচিতিনটি
রসুন বাটাপরিমান মত
আদা বাটাপরিমান মত
হলুদের গুঁড়াআধা চামচ
মরিচের গুঁড়াপরিমান মত
জিরা বাটাপরিমান মত
রাঁধুনী মসলাপরিমান মতো
তেজপাতা, দারুচিনিপরিমান মত
এলাচি, লং,পরিমান মত
সরিষার তেল১০০ গ্রাম ইত্যাদি ‌।

↘️ প্রস্তুত প্রণালীঃ ↙️

↘️ধাপ :- ১↙️

  • আমি প্রয়োজনীয় উপকরণ যোগাড় করি। রান্নার প্রক্রিয়ার আরম্ভ করছি।

IMG_20240302_221843.jpg

  • প্রথমে আমি মুরগির মাংস ধুয়ে পরিষ্কার করে নিলাম।

↘️ধাপ :- ২↙️

1000028150.jpg

IMG_20240302_222457.jpg

  • এই পর্যায়ে আমি একটি পাতিল চুলার উপরে বসায়। পাতিলের মধ্যে পরিণাম মতো তেল ঢেলে দিলাম । তারপর আমি পেঁয়াজ ভাজি করে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

1000028152.jpg

  • পেঁয়াজ ভাজি করে নেওয়ার পর এই পর্যায়ে পাতিলের মধ্যে মাংস দিলাম । তারপর পরিমান মতোন মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ, এলাচি, লং, দারুচিনি, তেজপাতা, রসুন বাটা, আদা বাটা, জিরার বাটা, রাঁধুনী মসলা ইত্যাদি দিলাম।

↘️ধাপ :- ৪↙️

1000028154.jpg

  • মসলা জাতীয় সকল উপাদান মাংসের মধ্যে দেওয়ার পরে সব কিছু মাংসের সাথে ভালো করে মিক্স করে নিলাম। এখন আমি মাংস গুলোর মধ্যে সামান্য পানি দিয়ে ভালো করে কষিয়ে নিচ্ছি।

↘️ধাপ :- ৫↙️

IMG20240301112230.jpg

  • এই পর্যায়ে মাংস কষিয়ে নেওয়া হয়েছে।

↘️ধাপ :- ৬↙️

1000028156.jpg

  • মাংস কষিয়ে নেওয়া হলে এখন আমি পরিমাণ মতো পানি দিলাম। তারপর ঢাকনা দিয়ে ঢেকে দিলাম।

↘️ধাপ :- ৭↙️

1000028158.jpg

  • কিছুক্ষণ পরপর ঢাকনা উঠিয়ে আমি মাংস নাড়িয়ে দিচ্ছি। ধীরে ধীরে মাংস রান্না হচ্ছে।

↘️সর্বশেষ ধাপ :-↙️

IMG20240301120136.jpg

  • কিছুক্ষণ অপেক্ষা করার পর মাংস রান্না হয়ে গেছে। মাংস ঝোল নিয়ম অনুযায়ী কমিয়ে রেখেছি।

IMG20240301120758.jpg

আমার কাঙ্খিত মুরগির মাংস রেসিপি তৈরি করা শেষ হয়েছে। এই ভাবে আমি এই রেসিপিটি টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান। আমি রেসিপি কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG20240301120828.jpg

IMG20240301120823.jpg

IMG20240301120758.jpg

IMG20240301120816.jpg

IMG20240301120739.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীরেসিপি
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি আরো বিভিন্ন ধরনের রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 6 months ago 

আজকে আপনি খুবই মজাদার এবং সুস্বাদু দেশি মুরগির মাংস রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি করা রেসিপি টি আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। আসলে বর্তমান মুরগির মাংস আমাদের মতো মধ্যবৃত্ত মানুষের বন্ধু হিসেবে স্বীকৃতি পেয়েছে। আপনি আজকে মুরগির মাংসের রেসিপি তৈরির প্রতিটি ধাপ সাজিয়ে গুছিয়ে তুলে ধরার চেষ্টা করেছেন।

 5 months ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

দেশি মুরগীর মাংসের তুলনা হয় না। আপনার রেসিপি দেখে লোভ সামলানো মুশকিল। কালারটা দারুণ এসেছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। খেতে নিশ্চয়ই অনেক মজার ছিল। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি আপু মাংস খেতে অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 6 months ago 

দেশি মুরগির মাংস খেতে ভীষণ মজার হয়। আপনি দেশি মুরগির মাংস খুব লোভনীয় করে রান্না করেছেন। খেতে ভীষণ মজার হয়েছিল আশাকরি। বেশকিছু উপকরন দিয়ে আপনি দেশি মুরগির মাংসের রান্নার রেসিপিটি শেয়ার করেছেন। চমৎকার এই রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে আপু অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

দেশি মুরগি হলেও মুরগিটা মনে হচ্ছে বেশ বড়সড় মুরগি মাংসের পিজ গুলো দেখে বোঝা যাচ্ছে। দেশি মুরগি খেতে খুবই সুস্বাদু হয় রেসিপি দেখে বোঝা খেতে কতটা সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। এত লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 5 months ago 

জি আপু, মুরগি অনেক বড় ছিলো এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

দেশি মুরগির মাংস কম বেশি সবার প্রিয় খাবার। তার মধ্যে আমিও একজন। দেশি মুরগির মাংস খেতে যেমন মজা লাগে ঠিক তেমনি মাংসের হাড় গুলো চিবিয়ে খেতে ভীষণ মজা লাগে। অনেক সুন্দর করে রেসিপি ধাপে ধাপে দেখিয়েছেন অনেক ধন্যবাদ আপনাকে ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 6 months ago 

দেশি মুরগির মাংস রেসিপি আমার কাছে খুবই মজা লাগে বলতে গেলে মাংস রেসিপির মধ্যে সবচেয়ে ফেভারিট দেশি মুরগির মাংস। লোভনীয় এই দেশি মুরগির মাংসের রেসিপি কিভাবে তৈরি করেছেন সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি ভাই, দেশি মুরগির মাংস সবার কাছে বেশ পছন্দের। এত সুন্দর মন্তব্যে করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

ওয়াও আপনি খুব লোভনীয় ভাবে মুরগির মাংসের রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখেই জিভে পানি চলে আসলো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। মুরগির মাংস ভুনা করলে খেতে অনেক বেশি ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

জি ভাই মুরগির মাংস ভুনা খেতে বেশ দারুন। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ভাইয়া দেশে মুরগির নাম শুনলে আমার মনে হয় যেন প্লেটের অর্ধেক ভাত আমি এমনিতেই খেয়ে ফেলেছি। কারণ দেশি মুরগির মাংস খেতে আমি খুবই ভালোবাসি। বিশেষ করে দেশি মুরগি মাংস রান্না করলে এর ঝোলটা কিন্তু অনেক স্বাদ হয়ে থাকে যা দিয়ে রুটি খেলেও বেশ ভালোই লাগে আমার। আপনার এই রেসিপি দেখে কি আর বলবো ভাই একদম জিভে জল চলে আসছে। কালারটি দেখেই মনে হচ্ছে আসলেই খেতে খুবই দারুণ মজার হয়েছে ধন্যবাদ আপনাকে এই লোভনীয় রেসিপিটি আমাদের মাঝে খুব সুন্দরভাবে পরিমেশনা করে শেয়ার করার জন্য।।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার মন্তব্য পড়ে খুব ভালো লাগলো ভাই ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

দেশি মুরগির মাংস সুস্বাদু রেসিপি দেখে অনেক খেতে ইচ্ছা করছে। আসলে দেশি মুরগি আমার খুবই প্রিয়। আর এই রেসিপির পরিবেশন দেখে অনেক মজাদার মনে হচ্ছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রেসিপি পোস্ট দেখে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60728.44
ETH 2653.23
USDT 1.00
SBD 2.59