সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ8 months ago

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার হাতের আঁকা সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি। আজ একটি সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করছি। আমি সময় পেলে মাঝে মাঝে ম্যান্ডেলা আর্ট করে থাকি। আমার কাছে ম্যান্ডেলা আর্ট করতে ভালো লাগে। তবে এই ধরনের আর্ট করতে বেশ সময়ের প্রয়োজন হয়ে থাকে। যা ধীরে ধীরে আর্ট করতে হয়। এই ম্যান্ডেলা আর্ট টি করতে পেরে আমার কাছে ভালো লাগলো। আমি পর্যায় ক্রমে ধাপে ধাপে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম । আশা করি আপনাদেরও ভালো লাগবে। চলুন দেখে নেওয়া যাক ফুলের ম্যান্ডেলা আর্ট টি।

আসুন শুরু করি

IMG_20231209_204959 (1).jpg

IMG_20231209_195004.jpg

সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20231025_122454.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - মার্কার কলম
৪ - পেন্সিল কম্পাস ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • আর্ট করার জন্য যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

1702128095787.jpg

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি ফুলের স্কেচ তৈরি করে নিলাম । তারপর মার্কার কলম দিয়ে ফুল টি এঁকে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20231209_192605.jpg

  • এই ধাপে আমি পেন্সিল কম্পাস দিয়ে তিন টি বৃত্ত এঁকে নিলাম । মার্কার কলম দিয়ে একটি বৃত্ত দৃশ্যমান করলাম। তারপর ফুলের পাপড়ির মাঝে ডিজাইন করে নিয়েছি।

↘️ধাপ :- ৩↙️

IMG_20231209_192951.jpg

  • এই পর্যায়ে আমি আরো একটি বৃত্ত এঁকে নিলাম। তারপর দুই বৃত্তের মাঝে ডিজাইন করে নিয়েছি।

↘️ধাপ :- ৪↙️

IMG_20231209_193435.jpg

  • এখন আমি বৃত্তের মাঝে ধীরে ধীরে বিভিন্ন ধরনের ডিজাইন করে নিচ্ছি।

↘️ধাপ :- ৫↙️

IMG_20231209_201608.jpg

  • বৃত্তের মাঝে আমি ছোট ছোট বিভিন্ন ধরনের ম্যান্ডেলা আর্ট করে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20231209_195841.jpg

  • বৃত্তের মাঝে ছোট ছোট বিভিন্ন ধরনের আর্ট করার পর এখন আমি বৃত্তের চারপাশ ফুলের পাপড়ি এঁকে নিচ্ছি।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG_20231209_195004.jpg

  • পরিশেষে আমি ফুলের পাপড়ি মাঝে ডিজাইন করে নিলাম।


আশা করি আমার কাঙ্খিত ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ হয়েছে। এই ভাবে আমি সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা💜💙এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 8 months ago 

সাদা কালো ম্যান্ডেলা আর্ট টি খুবই সুন্দর ভাবে আর্ট করছেন।আপনার ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ম্যান্ডেলা গুলো দেখতে দারুণ লাগে তবে এগুলো আর্ট করতে খুবই সময় লাগে। যাইহোক পোস্ট টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাই।

 8 months ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 8 months ago 

সাদা কালো খুবই চমৎকার একটা ফুলের ম্যান্ডেলা আর্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার অংকন করা ফুল টা আমার কাছে খুবই ভালো লাগলো। এই ধরনের চিত্র অঙ্কন করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়।

 8 months ago 

এতো দুর্দান্ত মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 8 months ago 

আসলে সময় পেলে আমিও ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি ৷ ম্যান্ডেলা আর্ট করতে এবং এগুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে ৷ এই আর্ট গুলোর মাঝে অন্যরকম এক সৌন্দর্য থাকে ৷ তাই ম্যান্ডেলা আর্ট গুলো দেখলেই ভীষণ ভালো লাগে ৷ আপনি চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট করেছেন ৷ আপনার আর্টটি অনেক সুন্দর হয়েছে ৷ ভীষণ ভালো লাগলো আমার আপনার এই আর্টটি দেখে ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি আর্ট এতো সুন্দর ভাবে গুছিয়ে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 8 months ago (edited)

ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে এত চমৎকার মন্তব্য করার জন্য।

 8 months ago 

অনেক সুন্দর সাদা কালো ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন ভাইয়া। অসাধারণ হয়েছে দেখতে। আর সহজ ভাবে প্রত্যেকটা ধাপ তুলে ধরেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 8 months ago 

আপনার সাদা কালো ম্যান্ডেলা দেখে অনেক ভালো লাগলো। আসলে এই ধরনের ম্যান্ডেলা গুলো তৈরি করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন হয়। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ম্যান্ডেলা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু, এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

 8 months ago 

সাদাকালো ফুলের অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন প্রথমে বৃত্তের চিত্র অঙ্কন করে সুন্দর একটি ফুলের চিত্র অঙ্কন করে দেওয়াটা দেখতে খুবই সুন্দর লাগছে। তারপর বৃত্তের চারপাশে সুন্দর ডিজাইন করে দেওয়াটা সত্যি অসাধারণ সুন্দর হয়েছে। অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

এত চমৎকার প্রশংসা করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 8 months ago 

আসলে মেন্ডেলের আর্ট করতে হলে নিজের ধৈর্য পরীক্ষা দিতে হয়। কারণ ক্ষুদ্র ক্ষুদ্র কাজগুলো নিখুঁতভাবে না করলে এর সৌন্দর্য ফুটে ওঠে না। আজকে কালারফুল ফুলের ম্যান্ডেলার চিত্র অঙ্কন এতটাই সুন্দর ছিল যেটা সত্যি প্রশংসা পাওয়ার যোগ্য । যেটা আপনি নিজের চেষ্টায় খুব সুন্দর ভাবে তার সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার আজকের চিত্র অঙ্কন।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ম্যান্ডেলা আর্ট দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ভাই।

 8 months ago 

খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন আপনি। খাতার মধ্যে এরকম আর্ট গুলো তৈরি করতে অনেক কষ্ট করতে হয়। আপনি খুবই সুন্দর ভাবে এটি তৈরি করে ফেলেছেন। এখানে খুবই ছোট ছোট ডিজাইনগুলো খুবই ভালোভাবে দেওয়ার চেষ্টা করেছেন, যা আপনার প্রতিভার বহিঃপ্রকাশ৷

 8 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই , এতো অসাধারণ মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য।

 8 months ago 

সাদাকালো ফুলের এই ম্যান্ডেলা অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম কারণ আপনি এটা এত চমৎকারভাবে অঙ্কন করেছেন যে, যে কেউ দেখে মুগ্ধ হবে। কিছু কিছু অংকন আছে যে অংকন গুলো দেখলে মনে হয় অবাক দৃষ্টিতে তাকিয়ে থাকি আপনার এই অংকন টা আমার কাছে ঠিক তেমনটাই লেগেছে। বোঝাই যাচ্ছে অনেকটা সময় নিয়ে আপনি এটা অংকন করেছেন শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ম্যান্ডেলা আর্ট দেখে এত চমৎকার প্রশংসা করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 58961.27
ETH 2500.29
USDT 1.00
SBD 2.45