DIY-এসো নিজে করি:৷ রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি মৌমাছি তৈরি। /১০% প্রিয় 💞 @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি মৌমাছি তৈরি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG_20220926_212315.jpg

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnKUyaGevyKytijM2kNK9sWZGoqNrRj4v89mQqnJ8uXtmaNEUs1eXPC2rQJx6m9v5Trdr8CYL5vRaTzf79aKrCDbLi3qn9su6bgdMdX1nZdaAvHTiAxeh2sgcSmNGZQUizp8uJYWwnn8YdoXdvRtAVpWDzN.png

কাগজের মৌমাছি

প্রয়োজনীয় উপকরণ সমূহ:-

IMG_20220926_202404.jpg

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvSr7MKpyvjtSv7FKCGeaKcD79bYTSC4DDxDseh38BvA3nBwMkNuEu4GRXnAQ4AVPF9V4yJcfGu644v3x.jpeg

১ - রঙ্গিন কাগজ ( কালো ও নীল )
২ - গাম
৩ - কাঁচি
৪ - পেন্সিল কম্পাস ইত্যাদি।

আমি যেভাবে তৈরি করেছি তার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • মৌমাছি তৈরি করার জন্য প্রথমে আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

1664214444673.jpg

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

  • প্রথমে আমি আকাশি রঙের একটি রঙিন কাগজ নিয়ে নিলাম। রঙিন কাগজের মাঝে পেন্সিল কম্পাস দিয়ে বৃত্ত এঁকে নিলাম। তারপর বৃত্ত অনুযায়ী কাঁচি দিয়ে গোল করে কাগজ কেটে নিচ্ছি।

↘️ধাপ :- ২↙️

IMG_20220926_203441.jpg

  • একইভাবে আমি গোল করে তিনটি কাগজ কেটে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

1664214763524.jpg

  • এই পর্যায়ে আমি টিয়া রঙের গোল করে দুটি কাগজ কেটে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG_20220926_204207.jpg

  • এখন আমি টিয়া রঙ্গের আরেকটি কাগজ ত্রিভুজ আকারের কেটে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20220927_000112.jpg

  • এই ধাপে আমি মৌমাছি চোখ দেওয়ার জন্য দুটি কাগজ গোল করে কেটে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

1664216719152.jpg

এখন আমি মৌমাছির ডানা দেওয়ার জন্য দুটি কাগজ কেটে ভাঁজ করে নিলাম।

↘️ধাপ :- ৭↙️

1664215383180.jpg

  • এখন আমি গোল করে কেটে নেওয়ার কাগজ গুলো গাম দিয়ে পর্যায়ক্রমে সাজিয়ে নিচ্ছি।

↘️ধাপ :- ৮↙️

IMG_20220926_211539.jpg

  • এই পর্যায়ে আমি ত্রিভূজ আকৃতির কেটে নেওয়া কাগজটি গাম দিয়ে পেছনের অংশে জোড়া লাগিয়ে নিলাম ।

↘️ধাপ :- ৯↙️

IMG_20220926_211903.jpg

  • এখন আমি চোখ দুটি আঠা দিয়ে জোড়া লাগিয়ে নিলাম । তারপর মার্কার কলম দিয়ে মুখ এঁকে নিলাম।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

IMG_20220926_212243.jpg

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WGBHdJvSPqofr2EQVWMiGDyPnxdkg3P2Zc5mcjfZ547nxq8W8kXxq1Rbkqmd8XbF5PMjx4jijcV1F5aTP3Zp.png

এখন আমি দুই পাশে কাগজ দিয়ে মৌমাছি ডানা তৈরি করে নিলাম।

আশা করি আমার কাঙ্খিত রঙ্গিন কাগজ দিয়ে মৌমাছি তৈরি সম্পূর্ণ হয়েছে। আরো কোন কাজ বাকি নেই। এইভাবে আমি মৌমাছি টি তৈরি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
আমি মৌমাছির কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG_20220926_212247.jpg

IMG_20220926_212315.jpg

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjnztxNkWZNBCTxqF3xwXUTQenK21xtRxARWS4hidigrrHE6jjq1gq94KEHMLQ2riCuWNkFCb8gNA1HabmLA.png

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn5Ee1vjtXvRasnuk.png

2gAV5LDUkkjfmb3LFUyzdx2MoHhosBFqbkpdbFdaFSMjmz5ZvYwogU1Gs7mhvUJGr4xndQjz3wmeiFwcaVggnSYT56hZZJADA3oVQg91HqBRWTNDactUKhmsRr5mXk68Lugo5zdhhcHsFrRCEKkD5BvstHhnoW3Q8nES.png

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীডাই
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের কাগজ দিয়ে তৈরি ডাই পোস্ট আর উপস্থাপন করবো।, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ কেটে খুব সুন্দর একটি মৌমাছি বানিয়েছেন। আমার কাছে আপনার এই ডাই অনেক ইউনিক লেগেছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধন্যবাদ এত সুন্দর একটা ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত অসাধারণ মন্তব্য করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

মৌমাছি মৌমাছি
কোথা যাও নাচানাচি
ঐ ফুল ফোটে বনে
যায় মধু আহরণে

আপনার তৈরি করা মৌমাছি টা দেখে ছোটবেলার কবিতা টা মনে পড়ে গেল। বেশ চমৎকার তৈরি করেছেন মৌমাছি টা। সুন্দর হয়েছে ভাই।।

 2 years ago 

সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ কেটে খুব সুন্দর একটি মৌমাছি তৈরি করেছেন ভাইয়া। রংবেরঙের কাগজ দিয়ে মৌমাছিটি তৈরি করার কারনে দেখতে অনেক কিউট লাগছে। আমার কাছে মৌমাছির চোখ দুটি অনেক বেশি ভালো লেগেছে। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে বেশ ভালো লেগেছে আপনার পোস্টটি।

 2 years ago 

পোস্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো আমার। অসংখ্য ধন্যবাদ অনুভূতি শেয়ার করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি মৌমাছি প্রস্তুত করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে সত্যি আপনার এমন ইউনিট চিত্র দেখে অবাক হয়ে গেলাম।। বিশেষ করে চিত্রের কালার কম্বিনেশন টা খুব সুন্দর ভাবে সেট করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর ভাবে একটি মৌমাছি তৈরি করেছেন। সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

পোস্টটি সম্পর্কে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই

 2 years ago 

এই কাজগুলো আমার দারুণ লাগে। আমার এক স্টুডিও ছিলো। প্রচুর জিনিস বানাত কাগজ কেটে। আপনার পোস্ট দেখে সেগুলো মনে পড়ে গেল আবার।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68559.31
ETH 2695.07
USDT 1.00
SBD 2.73