জল রং দিয়ে আঁকা শাপলা ফুলের পেইন্টিং ।

in আমার বাংলা ব্লগlast year (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার হাতের আঁকা শাপলা ফুলের পেইন্টিং সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG20230828164414.jpg

শাপলা ফুলের পেইন্টিং

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG20230828154408.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - রং
৩ - রং করার তুলি
৪ - রংয়ের প্লেট
৫ - পেন্সিল
৬ -পানি ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • পেইন্টিং করার জন্য যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

IMG_20230828_165747.jpg

  • প্রথমে আমি পেন্সিল দিয়ে ধীরে ধীরে একটি শাপলা ফুলের স্কেচ তৈরি করে নিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20230828_170328.jpg

  • স্কেচ তৈরি করার পর এখন আমি রং করবো। তাই প্রথমে সবুজ রং দিয়ে শাপলা ফুলের পাতা রং করে নিচ্ছি।

↘️ধাপ :- ৩↙️

IMG20230828155336.jpg

  • এই ধাপে আমি শাপলা ফুলের বড় পাতাটি এঁকে নিলাম।

↘️ধাপ :- ৪↙️

IMG20230828155543.jpg

  • শাপলা ফুলের তিনটি পাতা এঁকে নেওয়া সম্পূর্ণ হয়েছে।

↘️ধাপ :- ৫↙️

IMG_20230828_181457.jpg

  • এই পর্যায়ে আমি শাপলা ফুলটি রং দিয়ে এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ৬↙️

IMG_20230828_181614.jpg

  • শাপলা ফুলটি এঁকে নেওয়া সম্পূর্ণ হয়েছে।

↘️ধাপ :- ৭↙️

IMG20230828160936.jpg

  • এই ধাপে শাপলা ফুলের কলি এঁকে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG20230828162010.jpg

  • এই ধাপে কালো রং দিয়ে ফুলের ডাটা এঁকে নিলাম।

↘️সর্বশেষ ধাপ :-↙️

IMG_20230828_181614.jpg

  • এই ধাপে আমি পাতা ও ফুলের চারপাশ জেল ফ্যান দিয়ে ডিজাইন করে নিলাম।

আশা করি আমার কাঙ্খিত শাপলা ফুলের পেইন্টিং সম্পূর্ণ হয়েছে। এই ভাবে আমি জল রং দিয়ে আঁকা শাপলা ফুলের পেইন্টিং টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান।
পেইন্টিং এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG20230828164431.jpg

IMG20230828164424.jpg

IMG20230828164441.jpg

IMG20230828164414.jpg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last year 

জল রং দিয়ে আঁকা শাপলা ফুলের পেইন্টিংটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে জল রং দিয়ে শাপলা ফুলের পেইন্টিংটি তৈরি করেছেন। খুবই সুন্দরভাবে কয়েকটি ধাপের মাধ্যমে আমাদের মাঝে পেন্টিংটি তুলে ধরেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

পেইন্টিং দেখে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

জল রং ব্যবহার করে আপনি খুব সুন্দর একটি শাপলা ফুলের পেইন্টিং করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে খুব গুছিয়ে সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

এত চমৎকার মন্তব্য করে পাশে থাকা জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last year 

জল রং দিয়ে খুব সুন্দর একটি শাপলা ফুলের পেইন্টিং করেছেন আপনি। ফুলটি দেখতে খুব সুন্দর লাগছে। কালার কম্বিনেশন খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর একটি পেইন্টিং আমাদেরকে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

আপনারকেও অসংখ্য ধন্যবাদ এত চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

শাপলা ফুলের পেইন্টিং দেখতে অসাধারন লাগতেছে। লাল আর সবুজ রং চমৎকার ফুটে উঠেছে। এধরনের পেইন্টিং দেখতে ভীষণ ভালো লাগে। আপনার পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

আমার পেইন্টিং দেখে আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

জল রং দিয়ে আঁকা শাপলা ফুলের পেইন্টিং করেছেন। দেখতে খুবই অসাধারণ লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

চমৎকার মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

জল রং দিয়ে সুন্দর একটি শাপলা ফুলের পেন্টিং করেছে।সিম্পল এর উপর জল রং দিয়ে অঙ্কন করাতে দেখতে আরো সুন্দর লাগছে।শাপলা ফুলটি অঙ্কন করার সময় প্রতিটি ধাপ আমাদের মাঝে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত দুর্দান্ত মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য।

 last year 

ভাই আপনি আজকে জল রং দিয়ে খুব সুন্দর একটি শাপলা ফুলের পেইন্টিং তৈরি করেছেন। আমরা সবাই অবগত আছি শাপলা ফুল হল বাংলাদেশের জাতীয় ফুল। এই ফুলটি পানির উপর ভেসে থাকে। আপনি দেখতে অনেক চমৎকার। আপনি বেশ সুন্দর করে এই শাপলা ফুলটি তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত দুর্দান্ত মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপনি অনেক সুন্দর ভাবে জল রং দিয়ে অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। শাপলা ফুলটি আসলে অনেক সুন্দর হয়েছে। রঙের উজ্জ্বলতা অনেক বেশি। দেখে আসলে অনেক ভালো লাগছে।

 last year 

পেইন্টিং দেখে এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ওয়াও ভাই আপনি আজকে আমাদের মাঝে দারুণভাবে জল রং দিয়ে শাপলা ফুলের পেইন্টিং তৈরি করে শেয়ার করেছেন। আসলে আমার কাছে শাপলা ফুল তৈরি দেখতে বেশ অসাধারণ লেগেছে। আসলে প্রতিটা স্টেপ আপনি বেশ সুন্দরভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59377.35
ETH 2639.75
USDT 1.00
SBD 2.45