বাবা দিবসে সকল বাবাদের প্রতি রইলো শ্রদ্ধা, সম্মান এবং ভালোবাসা।

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।আজ আমি আপনাদের, বাবা দিবসের অনুভূতি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

IMG_20230618_202520.jpg

source

প্রথমে বাবা দিবসে সকলকে অনেক অনেক শুভেচ্ছা জানাই।

আজ রবিবার, ১৮ জুন, ২০২৩ বাবা দিবস। বাবা দিবসে সকল বাবাদের প্রতি রইলো শ্রদ্ধা, সম্মান এবং ভালোবাসা।
বাবা মানে আস্থার শেষ ভরসা। বাবা মানে ভালোবাসার শেষ আশ্রয়স্থল। পৃথিবীর প্রত্যেক সন্তানের কাছেই বাবা তাঁর আদর্শ। বাবা মানে মরুর বুকে উত্তপ্ত তাপে বটবৃক্ষের ছায়া। বাবা হলো কঠোর শাসনের আড়ালে স্নিগ্ধ কোমল মায়ার ভালোবাসা। বাবা হলো অমাবস্যায় রাতের উজ্জ্বল পূর্ণিমা আলো। বাবা হলো প্রতিকূল পরিবেশের বিরুদ্ধে বেঁচে থাকার শেষ সম্বল। আসলে বাবা কেমন তার অনুভূতি কখনো বলে বা, লিখে সম্পূর্ণ ভাবে প্রকাশ করা সম্ভব নয়। কিছু অনুভূতি হৃদয়ের গহীনে জমা থাকে যা ব্যক্ত করা সম্ভব হয় না।

বাবা কেমন তা সম্পূর্ণরূপে বুঝা যায় যখন বাবা পৃথিবীতে বেঁচে থাকে না। যার বাবা নাই সে বুঝে বাবা কেমন। বাবার অভাব পৃথিবীতে কোন কিছু দিয়ে পূরণ করা সম্ভব নয়‌।
বাবা হচ্ছে সন্তানের হৃদয়ে ভালোবাসার অনুভূতির মহাসাগর। সন্তানের প্রতি বাবার স্নেহ-আদর কখনো পরিমাপ করা যায় না। বাবা কখনো তার নিজের কথা ভাবে না ভাবে তার সন্তানের কথা। বাবা কখনো তার নিজের পোশাক কিনে খুশি হয় না। যতটা খুশি হয় সন্তানের জন্য পোশাক কিনতে পারলে। বাবা কখনো তার ছিড়া জুতা ছিড়া পোশাকের জন্য সমাজের কাছে লজ্জাবোধ করে না। সব সময় চিন্তা করে সন্তানের একটি ভালো পোশাক থাকতে আরও একটি পোশাক কিভাবে কিনা যায়।

নিজে না খেয়ে সন্তানের জন্য অন্ন নিয়ে আসার ব্যক্তই হলো বাবা। মাথার ঘাম পায়ে ফেলে রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে সন্তানের ভালো রাখার শত প্রচেষ্টা করার নাম হলো বাবা।বাহিরে হাজার কষ্ট সহ্য করে বাসায় এসে সন্তানদের হাসিমুখ জিজ্ঞেস করে কেমন আছো? আসলে বাবা বাবার মতোনই যার মতন আর কেউ হয় না। বাবা ছোট একটি শব্দ, কিন্তু এর মাঝেই জড়িয়ে আছে সন্তানের হাজার রকম আবদার। বাবা চেষ্টা করে সন্তানের প্রতিটি আবদার পূরণ করার জন্য। স্বার্থহীন ভালবাসার আরেক নাম বাবা। একজন বাবা তার সন্তানকে নিয়ে হাজার রকম স্বপ্ন দেখে। স্বপ্ন দেখে তার সন্তান মানুষের মত মানুষ হয় জীবনকে সুন্দরভাবে উপভোগ করবে।

পিতা যেমন সন্তানকে কোলে পিঠে করে মানুষ করে তোলে। নিজে সকল সুখ বিসর্জন দিয়ে সন্তান সুখের কথা চিন্তা করে। নিজে না খেয়ে সন্তানের মুখে খাবার তুলে দেয়। ঐ পিতার প্রতি সন্তানের অনেক দায়িত্ব কর্তব্য রয়েছে। সন্তানের উচিত হৃদয়ের সকল ভালোবাসা, শ্রদ্ধা, সম্মান পিতা মাতার কদমে বিসর্জন দেওয়া। পিতার অবদান যদি আমরা ভুলে যাই তাহলে কখনো ভালো মানুষ হতে পারবো না। পিতা মাতার শেষ বয়সে তাদের দেখাশোনা করা তাদের সেবা করা একজন সন্তানের দায়িত্ব এবং কর্তব্য। পিতার প্রতি সম্মান যে দিতে পারো না পারে না সে মানুষ নয় অমানুষ। যে পিতা মাতাকে খুশি করতে পেরেছে সে সৃষ্টিকর্তাকে খুশি করতে পেরেছে।

আজকে এই বাবা দিবসে সকল বাবারা যেন ভালো থাকে এই আশাবাদ ব্যক্ত করি। সন্তান প্রতি মুহূর্তে তাদের পিতা-মাতাকে খুশি করার জন্য নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করবে। যার পিতা-মাতা আছে পৃথিবীতে তার সবই রয়েছে। পিতা মাতার হারিয়ে গেলে আর কখনো ফিরে আসবে না। তাই সময় থাকতে তাদের দেখাশোনা এবং সেবা করা আমাদের দায়িত্ব। বাবা দিবসের অঙ্গীকার হোক বাবা যখন সুখে থাকবে তখন সন্তানের মুখে হাসি ফুটবে। হৃদয়ের সকল ভালোবাসা শ্রদ্ধা সম্মান পিতা মাতার জন্যই।

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি অন্য কোন বিষয় উপস্থাপন করবো , ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last year 

বাবা দিবসে সকলকে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। বাবা দিবস উপলক্ষে আপনি চমৎকার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে আপনার লেখাগুলো পড়ে আমার খুবই ভালো লেগেছে। সত্যি বাবা সব সময় অক্লান্ত পরিশ্রম করে মাথার ঘাম পায়ে ফেলে তার সন্তানের জন্য অন্ন জোগাতে ব্যস্ত থাকেন। সত্যি বাবা হলো পৃথিবীর মধ্যে অতুলনীয় একজন মানুষ। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনাকে বাবা দিবসের অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন ভাই ‌। সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

বাবা শব্দটি খুব ছোট হলেও কিন্তু এর ব্যাপকতা অনেক বেশি। এ পৃথিবীতে প্রতিটি সন্তানের জন্য বাবা অনেক বেশি গুরুত্বপূর্ণ। সারা জীবন বট গাছের ছায়ার মত হয়ে সন্তানদেরকে চাহিদা পূরণে জন্য পরিশ্রম করে যায়। পরিবারের সকল চাহিদা পূরণে অক্লান্ত পরিশ্রম করে জীবনের শুরু থেকে শেষ অবদি পর্যন্ত। আজকে বাবা দিবসে সকল বাবার প্রতি অকৃত্তিম শ্রদ্ধা ও ভালোবাসা জানাই। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর একটি বিষয় নিয়ে লেখার জন্য।

 last year 

বাবা দিবসের অনেক অনেক শুভেচ্ছা রইলো। পোস্টটি পড়ে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

বাবা দিবসে বাবাকে নিয়ে দারুন কিছু লেখা আজ শেয়ার করেছেন। খুব ভালো লাগলো। আসলে বাবা আমাদের আশ্রয়ের একটি জায়গা।এই বাবার মূল্যায়ন আমাদের সব সময় করতে হবে।কারন প্রিয় মানুষগুলো হারিয়ে গেলে আর ফিরে পাওয়া যাবে না।

 last year 

আপনি ঠিকই বলেছেন প্রিয় মানুষ গুলো হারিয়ে গেলে আর কখনো ফিরে আসে না‌। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59367.33
ETH 3172.01
USDT 1.00
SBD 2.43