কিছু ফুলের আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগ10 months ago

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু ফুল সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1700040450400.jpg

মোরগ ফুলের আলোকচিত্র

IMG20231109100003.jpg

IMG20231109095918.jpg
লোকেশন
Device :- realme C55

ফুল গুলো দেখে আপনারা সবাই নিশ্চয়ই চিনে গেছেন। আমাদের সবার বাসা বাড়িতে কম বেশি মোরগ ফুল রয়েছে। মোরগ ফুল আমাদের সকলের বেশ পরিচিত। অনেকে মোরগ ফুলকে মোরগ ঝুঁটি বলে থাকে। আমাদের দেশে সর্বত্র মোরগ ফুল দেখতে পাওয়া যায়। মোরগ ফুলের নান্দনিক সৌন্দর্য বেশ অসাধারণ। মোরগ ফুল দেখতে খুবই সুন্দর। মোরগ ফুল দেখতে উজ্জ্বল রঙের পালকের মতো দেখায়। মোরগ ফুল লাল, সাদা, হলুদ, গোলাপি ইত্যাদি রঙের দেখা যায়।

গাঁদা ফুলের আলোকচিত্র

IMG20231109095951.jpg

IMG20231109100232.jpg
লোকেশন
Device :- realme C55

গাঁদা ফুল আমাদের সকলের খুব পরিচিত। গাঁদা ফুল সাধারণত শীতকালে ফুটে থাকে। ফুল গুলো হলুদ, লাল, খয়রি ইত্যাদি রঙ্গের দেখা যায়। ফুলের সৌন্দর্যের জন্য ফুল গুলো সবাই নিকট ব্যাপক জনপ্রিয়। বাগানের শোভা বর্ধনের জন্য গাঁদা ফুল সবাই নিকট বেশ প্রশংসনীয়। ফুলগুলো দেখতে খুবই সুন্দর। গাঁদা ফুল টবের মধ্যে বাসার ছাদে, বেলকনিতে রাখা যায়। গৃহসজ্জায় এবং বিভিন্ন অনুষ্ঠানে গাঁদা ফুল ব্যবহার করা হয়ে থাকে।

কাঁটা মুকুট ফুলের আলোকচিত্র

IMG20231109100055.jpg

IMG20231109100115.jpg
লোকেশন
Device :- realme C55

কাঁটা মুকুট ফুলের সৌন্দর্য দেখে সবাই বেশ মুগ্ধ হয়ে থাকে। কাটা মুকুট ফুলের নান্দনিক সৌন্দর্য বেশ অসাধারণ। কাটা মুকুট ফুল আমাদের দেশে প্রায় দেখা যায়। কাঁটা মুকুট গাছের সারা গায়ে কাঁটা ভরা থাকে। কাঁটা মুকুট গাঢ় সবুজপত্রী হয়ে থাকে। কাঁটা মুকুট ফুল সারা বছর ফুটে থাকে। আমাদের দেশে কাঁটা মুকুট ব্যাপক জনপ্রিয়। কাঁটা মুকুট করে কাটিং করে বংশবিস্তার করা যায়। কাঁটা মুকুট উজ্জ্বল রোদে ভালো জম্মে থাকে।

গোলাপ ফুলের আলোকচিত্র

IMG20231109100208.jpg

IMG20231109100154.jpg
লোকেশন
Device :- realme C55

গোলাপ ফুলের নজর কাড়া সৌন্দর্য দেখে আমরা বিভোর হয়। গোলাপ ফুলের সৌরভ এবং সৌন্দর্য বেশ চমৎকার। সারা পৃথিবীতে গোলাপ ফুল রয়েছে। ফুলের মধ্যে যে কয়টি ফুল সারা পৃথিবী মানুষের কাছে ব্যাপক জনপ্রিয় এবং প্রশংসনীয় তার মধ্যে গোলাপ ফুল অন্যতম। গোলাপকে ফুলের রানী বলা হয়ে থাকে। গোলাপ ফুলের কয়েক হাজার প্রজাতির মধ্যে কয়েকশো জাত রয়েছে। গোলাপ ফুল লাল, সাদা, কালো, হলুদ, গোলাপি, বেগুনি, খয়েরী ইত্যাদি রঙ্গের দেখতে পাওয়া যায়। তবে লাল হলুদ গোলাপ রঙের গোলাপ ফুল বেশি দেখা যায়। গোলাপ ফুলের সৌরভ আমাদের হৃদয় ছুঁয়ে যায়।

আর্টিফিশিয়ালি সূর্যমুখী ফুলের আলোকচিত্র

IMG20231027172527.jpg

IMG20231027172531.jpg
লোকেশন
Device :- realme C55

এই ফুল গুলো হচ্ছে আর্টিফিশিয়ালি বা, প্লাস্টিকের ফুল। ক্রোকারিজ দোকান বা, ছোট বাচ্চাদের খেলনা দোকানে গেলে বিভিন্ন রকমের আর্টিফিশিয়ালি ফুল দেখতে পাওয়া যায়। আর্টিফিশিয়ালি ফুলের অসাধারণ সৌন্দর্য দেখে সবাই বেশ ভালো লাগে। অফিসে আদালত বা, ঘরের রুমের সৌন্দর্য বৃদ্ধির জন্য ফুল গুলো ব্যবহার করা হয়ে থাকে। রুমের দেয়ালের এক কোনায় বা, সোফেজ মধ্যে ফুলগুলো সাজিয়ে দেখতে খুবই সুন্দর দেখায়। আর্টিফিশিয়ালি সূর্যমুখী ফুল ফুল গুলো দেখতে খুবই সুন্দর। দূর থেকে দেখতে বাস্তবের সূর্যমুখী ফুলের মতোন মনে হচ্ছে।

জিনিয়া ফুলের আলোকচিত্র

IMG20231027162743.jpg

IMG20231027162753.jpg
লোকেশন
Device :- realme C55

জিনিয়া ফুলের অসাধারণ সৌন্দর্য সবার হৃদয় ছুঁয়ে যায়। ফুল গুলো দেখতে খুবই চমৎকার।
অফিস আদালতের সামনে বিভিন্ন ফুল বাগিচায় ফুল গুলো দেখতে পাওয়া যায়। ফুলের নান্দনিক গঠন বৈশিষ্ট্য বেশ দুর্দান্ত। ফুলগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে। বিভিন্ন রঙের ফুল গুলো দেখতে খুবই সুন্দর।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করবো, ইনশাআল্লাহ। অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন । এই আশাবাদ ব্যক্ত করি আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

আপনারা সবাই ভালো থাকবেন। আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইল।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 10 months ago 

ফুল বরাবরই সৌন্দর্যের প্রতীক। ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লাগে। ফুল দেখলে মন এমনিতেই ভালো হয়ে যায়। চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। তবে হলুদ মোরগ ফুল এর আগে আমি কখনো দেখিনি আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেয়ে আমার কাছে খুব ভালো লেগেছে, এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

নিশ্চয় আপু ফুলের সৌন্দর্য এবং সৌরভ সবাইকে বেশ মুগ্ধ করে। এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 10 months ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুব অসাধারণ হয়েছে। এমনিতে আপনি বেশ চমৎকার ফটোগ্রাফি করেন। সত্যি বলতে আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এবং ফটোগ্রাফির দুটি করে দেওয়ার কারণে দেখতে বেশ আরো বেশি ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো বর্ণনা দিয়ে উপস্থাপনা করার জন্য।

 10 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফটোগ্রাফি সাথে সাথে বর্ণনা বেশ সুন্দরভাবে দিয়েছেন। আপনার ধারণা করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে ।তবে সবথেকে বেশি ভালো লেগেছে জিনিয়া ফুলের ফটোগ্রাফিটি।

 10 months ago 

জিনিয়া ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করলেন ভাইয়া ভীষন ভালো লাগলো। আপনি এর মধ্যে একটি আর্টিফিশিয়াল ফুলের ও ফটোগ্রাফি শেয়ার করলেন। সবগুলো ফটোগ্রাফি ই চমৎকার হয়েছে। আপনি চমৎকার বর্ননার মাধ্যমে তুলে ধরেছেন। মোরগ ফুল দুটো খুবই দারুন লেগেছে।এরপর গাঁদা ও জিনিয়া ফুল ও খুব সুন্দর লাগছে।সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো দেখে এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 10 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর হয়েছে। আসলে ফুল দেখতেও যেমন সুন্দর আপনার তার থেকে ভালো ফটোগ্রাফি করে ফেলেছেন। প্রতিটি ফুলের ছবি সুন্দরভাবে ক্যাপচার করে আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনাদের।

Posted using SteemPro Mobile

 10 months ago 

এত দুর্দান্ত প্রশংসা করে পাশে থাকার জন্য ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 10 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে কিছু দারুন দারুন ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে গাঁদা ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ ভাই এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 months ago 

গাঁদা ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 10 months ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হলাম। আমার কাছে আর্টিফিশিয়াল সূর্যমুখী ফুলটির ফটোগ্রাফির দারুন লেগেছে।

 10 months ago 

আর্টিফিশিয়ালি সূর্যমুখী ফুলটির সৌন্দর্য সত্যি বেশ দারুন। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 10 months ago 

আজকে দেখছি বিভিন্ন ফুলের সমাহার নিয়ে হাজির হয়েছেন। প্রতিটা ফুলের সৌন্দর্য ভালই উপভোগ করলাম ।খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরেছেন ।এই সময়ে এই ধরনের ফুল ফুটতে দেখতে পাওয়া যায় চমৎকার ছিল ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ফুলের ফটোগ্রাফি গুলো উপভোগ করেছেন জেনে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54610.81
ETH 2293.78
USDT 1.00
SBD 2.35