চাঁদের বুকে একটি পুতুলের চিত্রাংকন

in আমার বাংলা ব্লগ2 years ago

বিসমিল্লাহি রহমানের রাহিম

আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভাল আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি ।

প্রিয় , আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম।

আজ আমি আপনাদের, চাঁদের বুকে একটি পুতুলের চিত্রাংকন সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি।

আসুন শুরু করি

IMG-20221109-WA0029.jpg

IMG_20221110_211016 (1).jpg


চাঁদের বুকে একটি পুতুলের চিত্রাংকন

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG_20221110_210714.jpg


১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - স্কেল
৪ - পেন্সিল কম্পাস ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • চিত্র আঁকার জন্য আমি যাবতীয় উপকরণ জোগাড় করে নিলাম।

1668091324207.jpg


  • পুতুল আঁকা জন্য প্রথমে আমি খাতের মাঝে গোল করে একটি বৃত্ত দিলাম। তারপর পুতুলের দুটি কান এঁকে দিলাম।

↘️ধাপ :- ২↙️

IMG_20221110_210123.jpg

  • এই ধাপে আমি পুতুলের চোখ ও নাক এঁকে নিচ্ছি।

↘️ধাপ :- ৩↙️

IMG_20221110_210245.jpg

  • পুতুলের মুখমণ্ডল আঁকা সম্পূর্ণ হয়েছে।

↘️ধাপ :- ৪↙️

IMG_20221110_212210.jpg

  • এখন আমি পেন্সিল দিয়ে পুতুলের মুখের নিচের অংশ এঁকে নিলাম।

↘️ধাপ :- ৫↙️

IMG_20221110_212341.jpg

  • এই পর্যায়ে আমি পুতুলের মাঝে একটি চাঁদ এঁকে নিলাম।

↘️সর্বশেষ ধাপ ↙️

IMG_20221110_212626.jpg

  • পরিশেষে আমি পুতুল এবং চাঁদের মধ্যে পেন্সিল দিয়ে কিছু হালকা কালো করে নিলাম।

আশা করি আমার কাঙ্খিত চাঁদের বুকে একটি পুতুলের চিত্রাংকন সম্পূর্ণ হয়েছে। এইভাবে আমি পেন্সিল দিয়ে আঁকা চিত্রাংকন টি সম্পূর্ণ করি।

যা এখন আপনাদের কাছে দৃশ্যমান
চিত্রাংকন এর কিছু আলোকচিত্র করে নিলাম।

IMG-20221109-WA0031.jpg

IMG-20221109-WA0029.jpg

IMG_20221110_211016 (1).jpg

IMG_20221110_211016.jpg

6VvuHGsoU2QBt9MXeXNdDuyd4Bmd63j7zJymDTWgdcJjnztxNkWZNBCTxqF3xwXUTQenK21xtRxARWS4hidigrrHE6jjq1gq94KEHMLQ2riCuWNkFCb8gNA1HabmLA.png

ppmw4FvW2DDmGSiwmh2jDqexvQA2qTsMf7nGoN1AUmAAQ58R244deFngFpD9vjaMrfiSimZP24FwTs6exBye8zrMbxy5TBxLSxehMg2yysco76Q5Ynvz5dieod364MZ2bmvfRJ2UjZo3mCHaSdimVYEqPMs7N5FUZa3wtXAHG6qBhgqRU3t9N2sgBreZ2yD7sGxhWBfb6PeY5P2BtDHSUnphNFxrgT9FWCbUz.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovaWuJriC1dwvP3MH6BQsuw5DmpRMdgkQT6aXuDWykkNVHvPKh4iVdtxSwphoj3XvhXfawWbRX9B2hghLYPvMPbkJ.jpeg

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

  • অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা 💜💙 এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 2 years ago 

চাঁদের বুকে পুতুলের আর্ট অসাধারণ হয়েছে। মায়ের বুকে যেভাবে পুতুল ঘুমিয়ে থাকে, ঠিক চাঁদের বুকে ঘুমিয়ে রয়েছে। প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইলো, ধন্যবাদ।

 2 years ago 

বেশ সুন্দর হয়েছে আপনার আকা ছবিটি। ধাপগুলোও বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

প্রথম প্রথম যখন ফোন ব্যবহার করতাম, তখন এমন অনেক কিউট কিউট ওয়ালপেপার পেতাম গুগল থেকে। আলাদাই ক্রেজ ছিলো ওয়াল পেপার কালেক্ট করার।এই ছবিটা দেখে সেই কথাই মনে পড়লো। খুব সুন্দর এঁকেছেন। বিশেষ করে শেডের জন্য অমায়িক হয়েছে।

 2 years ago 

পোস্টটি দেখে এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

অসাধারণ একটি আর্ট উপহার দেওয়ার চেষ্টা করেছেন। চাঁদের বুকে একটি পুতুলের চিত্রাংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। পুতুলটিকে দেখে মনে হচ্ছে চাঁদের বুকে অনেক আরাম করে ঘুমিয়ে পরেছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য‌।

 2 years ago 

প্রথমেই বলি আপনি অসাধারণ একটি চিত্রাংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। চাঁদের বুকে একটি পুতুলের চিত্রাংকন সত্যি দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে ভাই। মনে হচ্ছে তৈরি করা খুব সহজ কিন্তু আসলে তৈরি করা একটু কঠিন। আমিও আগে চিত্রাংকন তৈরি করতাম সময় স্বল্পতার কারণে এখন আর হয়ে ওঠেন। এত সুন্দর ভাবে রুল পেন্সিল দিয়ে চিত্রাংকন তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে এত চমৎকার মতামত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

পেন্সিল আর্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু এই পেন্সিল আর্ট গুলো করতে অনেক সময় লাগে। দেখলে বোঝা যায় না। কারণ এই আর্টগুলোর মধ্যে ছোট ছোট অনেক কাজ করতে হয়। আপনার চাঁদের উপরে পুতুলের আর্টটি খুব সুন্দর হয়েছে। মনে হচ্ছে পুতুলটা ঘুমিয়ে আছে।

 2 years ago 

এত দুর্দান্ত মন্তব্য উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও অসাধারণ আপনার চিত্র অংকন। আপনি অনেক সুন্দর করে চাঁদের বুকে একটি পুতুলের চিত্রাংকন করেছেন দেখতে খুব চমৎকার লাগলো। চাঁদের বুকে পুতুল অংকন করাতে সৌন্দর্য অনেক বেড়ে গেল। ধন্যবাদ খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ জানাই এত অসাধারণ কমেন্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও! আপনি চাঁদের বুকে খুব সুন্দর একটি পুতুলের চিত্র অঙ্কন করেছেন। চিত্র অঙ্কনটি দেখে খুবই ভালো লাগলো। আসলে পেন্সিল আর্টগুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। অনেক ধন্যবাদ আপনাকে প্রতিটি ধাপে ধাপে চিত্র অঙ্কনটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর অনুভূতি উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ভাই আপনি চমৎকার একটা চিত্রাঙ্কন করেছেন। চাঁদের বুকে একটি পুতুলের চিত্র। দেখে মনে হচ্ছে একটি জীবন্ত পুতুল চাঁদের বুকে ঘুমিয়ে আছে। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইলো, ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 63935.74
ETH 2749.19
USDT 1.00
SBD 2.65