আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

বিসমিল্লাহি রহমানির রাহিম

আসসালামু আলাইকুম
শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা, আপনারা সবাই কেমন আছেন ? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন । আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি। আপনাদের মাঝে আজও এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার মোবাইলে তোলা কিছু রেনডম ফটোগ্রাফি সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন।

1691214906953.jpg

গোলাপ ফুলের আলোকচিত্র

IMG20230802100624.jpg

IMG20230802100256.jpg
লোকেশন
Device :- realme C55

গোলাপ ফুল আমাদের সকলের বেশ পরিচিত। গোলাপ বহুবর্ষজীবী উদ্ভিদের অন্তর্গত। গোলাপ ফুলের সৌরভ এবং সৌন্দর্য দেখে মুগ্ধ হয় না এমন মানুষ পাওয়া যায় না। রংবেরঙের গোলাপের সৌন্দর্য দেখে সবাই বিভোর হয়ে থাকে। গোলাপের পাপড়ির নান্দনিক সৌন্দর্য সবাইকে মুগ্ধ করে। পৃথিবীর সর্বত্রই গোলাপ ফুল পাওয়া যায়। গোলাপের অনেক প্রজাতির মধ্যে কয়েকশো জাত রয়েছে। প্রায় সব রংয়ের গোলাপ ফুল রয়েছে‌‌। গোলাপকে বলা হয় ভালোবাসার প্রতীক। গোলাপের ভেষজ গুণাবলী অনেক এবং এর ব্যবহার সর্বাধিক। সবাই বাসা বাড়িতে কম বেশি গোলাপ ফুল গাছ রয়েছে।

জবা ফুলের আলোকচিত্র

IMG20230802100318_BURST001_COVER (1).jpg

IMG20230802100401.jpg

লোকেশন
Device :- realme C55

জবা ফুল আমাদের সকলের বেশ পরিচিত। জবা চিরসবুজ পুষ্পধারী গুল্ম‌ । আমাদের দেশে সর্বত্রই জবা ফুল দেখতে পাওয়া যায়। রাস্তার দুই ধারে, বাড়ির আঙ্গিনায়, অফিস আদালতের সামনে জবা ফুল দেখতে পাওয়া যায়। জবা ফুলের অনেক জাত রয়েছে‌। বিশেষ করে লাল রঙের জবা ফুল সর্বত্র দেখা যায়। তা ছাড়া সাদা, খয়রি, গোলাপি ও হলুদ রঙ্গের জবা ফুল দেখতে পাওয়া যায়। ‌ জবা ফুল সাধারণত গ্রীষ্মকাল ও শরৎকালে ফোটে থাকে। পাঁচ পাপড়ির বৈশিষ্ট্য জবা ফুল দেখতে খুবই সুন্দর। জবা ফুল চাষ করতে তেমন পরিযত্ন করতে হয় না। কাটিং এর মাধ্যমে জবা ফুলের বংশবিস্তার করা হয়ে থাকে।

লেবু ফুলের আলোকচিত্র

IMG20230801113041.jpg
লোকেশন
Device :- realme C55

লেবু ফল আমাদের সকলের খুবই পরিচিত যা ভিটামিন সি এর অন্যতম প্রধান উৎস। আমাদের দেশে ব্যাপক ভাবে লেবু চাষ করা হয়ে থাকে‌। সবার বাসা বাড়িতে কমবেশি লেবু গাছ রয়েছে। লেবু কাঁচা অবস্থায় সবুজ এবং পাকলে হলুদ বর্ণ ধারণ করে। লেবুর অনেক জাত রয়েছে। জাত ভেদে লেবু ছোট বড় হয়ে থাকে। লেবু ফলের ব্যবহার অনেক। লেবুর রস ভাতের সাথে খাওয়া হয় এবং শরবত তৈরিতে ব্যবহার হয়ে থাকে । তাছাড়া যেকোন কোমল পানীয় তৈরিতে লেবুর রস ব্যবহার করা হয়ে থাকে। লেবুর পাতা দিয়ে রং চা তৈরি করা হয়ে থাকে। লেবু ফুল দেখতে খুবই সুন্দর‌।

খয়রি পাতার আলোকচিত্র

IMG20230801112750.jpg

লোকেশন
Device :- realme C55

খয়রি পাতা গুলো দেখতে নিশ্চয়ই খুবই সুন্দর লাগছে। এ পাতা গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। পাতা সাধারণত সবুজ রঙ্গের হয়ে থাকে।গাছ থেকে ঝরা পাতা হলুদ বর্ণ হয়ে থাকে । তবে কিছু কিছু গাছের পাতা খয়রি রঙের দেখা যায়। আজ আমি আপনাদের মাঝে যে পাতা গুলো উপস্থাপন করছি তা হলো পেয়ারা গাছের পাতা। পেয়ারার মধ্যে এক প্রকার জাত রয়েছে যে গুলো পাতা এবং ফল দুটোই খয়রি বর্ণের। এই পেয়ারা গুলোকে পলি পেয়ারা বলে থাকে। পেয়ারার সাধারণত উপরের অংশ সবুজ এবং ভিতরের অংশ সাদা বর্ণের হয়ে থাকে। তবে পলি পেয়ারার ভিতরের এবং বাইরের অংশ খয়রি রঙের হয়ে থাকে।

কচি পেঁপে ফলের আলোকচিত্র

IMG20230801105810.jpg

লোকেশন
Device :- realme C55

পেঁপে খুবই মজাদার সুস্বাদু পুষ্টিকর ফল। পেঁপে আমাদের সকলের নিকট ফল বা, সবজি হিসেবে ব্যাপক পরিচিত। কাঁচা অবস্থায় সবজি হিসেবে রান্না করা হয়ে থাকে। পেঁপে পাকলে খুবই সুমিষ্ট ফল হিসেবে সবাই সবাই নিকট বেশ পরিচিত। পেঁপে কাঁচা অবস্থায় সবুজ এবং পাকলে হলুদ বর্ণ ধারণ করে। পেঁপে সারা বছর ফুল ফোটে এবং ফল ধরে থাকে। পেঁপের পুষ্টিগুণ অনেক। মানব দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে পেঁপে কার্যকরী ভূমিকা পালন করে থাকে। পেঁপেতে প্রচুর পরিমাণ ভিটামিন এ, ভিটামিন সি এবং ভিটামিন ই পাওয়া যায়। তাছাড়া অন্যান্য পুষ্টিগুণ রয়েছে।

রঙ্গিন মাছির আলোকচিত্র

IMG20230801110538.jpg

লোকেশন
Device :- realme C55

পড়ন্ত বিকেলে ধানক্ষেত দিয়ে হাঁটছিলাম। হঠাৎ করে রঙ্গিন মাছিটি আমার হাতের উপরে বসলো । সাধারণত রঙ্গিন মাছি দেখা যায় না । মাছিটি দেখে আমার কাছে খুব ভালো লাগলো। ধানক্ষেত গেলে প্রায় সময় রঙ্গিন এই ধরনের মাছি দেখতে পাওয়া যায়। আমরা ছোট বড় অনেক ধরনের মাছি দেখে থাকি। তবে রঙ্গিন মাছি দেখতে বেশ সুন্দর লাগে।

পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআলোকচিত্র
ক্যামেরাRedmi note 7
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই।আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের আলোকচিত্র আরো উপস্থাপন করব, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে।সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা এবং অভিনন্দন রইল।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে - আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলা এর প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানীত এডমিন মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে।বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 last year 

আপনি খুব সুন্দর রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেন।সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল। তবে জবা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ । সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

ফটোগ্রাফি গুলো দেখে এত চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে আপু অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনার ফটোগ্রাফি আজ খুব ভালো লাগলো ভাইয়া। আপনি রেনডম ফটোগ্রাফি শেয়ার করলেন। এতে বিভিন্নরকম ফটোগ্রাফি দেখতে পেলাম।সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দরভাবে তুলে ধরেছেন।তবে জবা ফুল,লেবু ফুলের ফটোগ্রাফি খুব ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ফটোগ্রাফি গুলো দেখে এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য।

 last year 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো প্রতিটি আমার আকুল করে তুলেছে এত সুন্দর ছিল। সেই সাথে সব থেকে বেশি ভালো লেগেছে আপনার গোলাপ ফুলের ফটোগ্রাফিটি। এ ধরনের ফটোগ্রাফি করতে আমারও বেশ ভালো লাগে। শুভকামনা রইল ভাইয়া এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার স্বরূপ দেওয়ার জন্য।

 last year 

ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে আমারও খুব ভালো লাগলো। এত চমৎকার মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

পড়ন্ত বিকেলে হাঁটার সময় মাছির আগমন হয়েছে দেখে অনেক ভালো লাগলো। মাছিটি দেখতে অনেক সুন্দর লাগছে। আর এই ফটোগ্রাফি করাটা অনেক কঠিন ছিল বোঝাই যাচ্ছে ভাইয়া। জবা ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাইয়া। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

সত্যিই মাছি টি দেখতে বেশ সুন্দর‌। এত চমৎকার অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last year 

আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল আমি দেখে মুগ্ধ হয়ে গেছি। অনেক সুন্দর ভাবে আপনি ফটোগ্রাফি গুলো নিলেন জবা ফুলের ফটোগ্রাফি এবং গোলাপ ফুলের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। এছাড়া অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল ধন্যবাদ আপনাকে।

 last year 

ফটোগ্রাফি গুলো দেখে এত চমৎকার প্রশংসা করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 last year 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আজ। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মত। বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি গুলো আমার অনেক বেশি ভালো লেগেছে।এত সুন্দর ভাবে বর্ণনা করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই ফটোগ্রাফি গুলো দেখে এত সুন্দর প্রশংসা করে পাশে থাকার জন্য।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন কিছু রেনডম ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। সবথেকে বেশি ভালো লেগেছে পেপে ফলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ফটোগ্রাফি পোস্ট ভিজিট করতে আমার খুবই ভালো লাগে।
আপনার এই পোষ্টের মধ্য দিয়ে অনেকগুলো সৌন্দর্য একত্রে উপভোগ করতে পারলাম।
বিশেষ করে গোলাপ এবং জবা ফুল।
জবা ফুলের উপর বিন্দু বিন্দু পানির ফোঁটা এর সৌন্দর্য আরো বাড়িয়ে দিয়েছে।

 last year 

আপনি ঠিকই বলেছেন ভাই জবা ফুলের উপর বৃষ্টি বিন্দু বিন্দু ফোঁটার কারণে দেখতে বেশ সুন্দর লাগছে। মতামত দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58447.11
ETH 2624.03
USDT 1.00
SBD 2.45