আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)

বিসমিল্লাহি রহমানের রাহিম
আসসালামু আলাইকুম

শ্রদ্ধেয় প্রিয় ভাই ও বোনেরা,
আপনারা সবাই কেমন আছেন? সৃষ্টিকর্তার কৃপায় আশা করি ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার রহমতে ভালো আছি।

প্রিয়, আমার বাংলা ব্লগ কমিটির সদস্যরা
আপনাদের মাঝে আবার এসে হাজির হলাম। আজ আমি আপনাদের আমার হাতের আঁকা আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট সম্পর্কে বলতে চাই। আশা করি আপনাদের ভালো লাগবে। আপনারা আপনাদের মূল্যবান সময় নষ্ট করে পুরো পোস্টটি দেখবেন আশা করি। আজ একটি সাদা কালো আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করছি। আমি সময় পেলে মাঝে মাঝে ম্যান্ডেলা আর্ট করে থাকি। আমার কাছে ম্যান্ডেলা আর্ট করতে ভালো লাগে। তবে এই ধরনের আর্ট করতে বেশ সময়ের প্রয়োজন হয়ে থাকে। যা ধীরে ধীরে আর্ট করতে হয়। এই ম্যান্ডেলা আর্ট টি করতে পেরে আমার কাছে ভালো লাগলো। আমি পর্যায় ক্রমে ধাপে ধাপে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম । আশা করি আপনাদেরও ভালো লাগবে। চলুন দেখে নেওয়া যাক আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট টি।

আসুন শুরু করি

IMG_20240128_225744.jpg

1000023528.jpg

1000023529.jpg

আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট

প্রয়োজনীয় উপকরণ সমূহ :-

IMG-20230126-WA0029.jpg

১ - একটি আর্টিস্ট খাতা
২ - পেন্সিল
৩ - মার্কার কলম
৪ - স্কেল
৫ - পেন্সিল কম্পাস ইত্যাদি।

চিত্র আঁকার বিবরণ :-

↘️ধাপ :- ১↙️

  • আর্ট করার জন্য প্রয়োজনীয় উপকরণ জোগাড় করে নিলাম।

1000023535.jpg

  • প্রথমে আমি আইসক্রিমের স্কেচ এঁকে নিচ্ছি। তাই আইসক্রিমের নিচের অংশ স্কেলের সাহায্যে এঁকে নিলাম।

↘️ধাপ :- ২↙️

1000023537.jpg

  • ধীরে ধীরে আইসক্রিমের উপরের অংশ এঁকে নিলাম।

↘️ধাপ :- ৩↙️

1000023539.jpg

  • এখন ম্যান্ডেলা আর্ট করা আরম্ভ করছি। তাই প্রথমে আইসক্রিমের উপর অংশে ম্যান্ডেলা আর্ট করে নিচ্ছি।

↘️ধাপ :- ৪↙️

IMG_20240128_223543.jpg

  • আমি পযায়ক্রমে আইসক্রিমের প্রতিটি স্তরে আর্ট করে নিচ্ছি।

↘️ধাপ :- ৫↙️

1000023541.jpg

  • আমি ধীরে ধীরে আইসক্রিমের প্রতিটি স্তরে ছোট ছোট বিভিন্ন ধরনের ডিজাইন করে নিলাম।

↘️ধাপ :- ৬↙️

IMG_20240128_224004.jpg

  • এই পর্যায়ে ছোট ছোট বিভিন্ন ধরনের ডিজাইন করে নিচ্ছি।

↘️ধাপ :- ৭↙️

1000023548.jpg

  • আইসক্রিমের উপরের অংশের ম্যান্ডেলা আর্ট করে নিলাম।

↘️ধাপ :- ৮↙️

IMG_20240128_224548.jpg

  • এই ধাপে আইসক্রিমের মধ্যের অংশে বিভিন্ন ধরনের ডিজাইন করে নিলাম।

↘️ধাপ :- ৯↙️

IMG_20240128_224832.jpg

  • ছোট ছোট বিভিন্ন ধরনের ডিজাইন করে ম্যান্ডেলা আর্ট সাজিয়ে নিচ্ছি।

↘️ধাপ :- ১০↙️

IMG_20240128_224931.jpg

  • আইসক্রিমের নিচের অংশে স্কেলের সাহায্যে বক্স তৈরি করে নিলাম।

↘️ সর্বশেষ ধাপ :- ↙️

1000023588.jpg

  • পরিশেষ আইসক্রিমের নিচে অংশে ডিজাইন করা সম্পূর্ণ হয়েছে।

আশা করি আমার কাঙ্খিত আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ হয়েছে। এই ভাবে আমি ম্যান্ডেলা আর্ট টি সম্পূর্ণ করি। যা এখন আপনাদের কাছে দৃশ্যমান। আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট এর কিছু আলোকচিত্র করে নিলাম।

1000023529.jpg

1000023528.jpg

IMG_20240128_225744.jpg


পোস্টটির কোথায় ভুল ত্রুটি হলে সুন্দর ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

পোস্ট বিবরণ :-

শ্রেণীআর্ট
ক্যামেরাrealme C55
পোস্ট তৈরি@ah-agim
লোকেশনফেনী, বাংলাদেশ

এতক্ষণ আপনাদের মূল্যবান সময় দিয়ে আমার পোস্টটি শেষ পর্যন্ত দেখার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। আপনাদের উৎসাহ এবং অনুপ্রেরণা পেলে আমি এই ধরনের চিত্রকর্ম আরো আঁকবো, ইনশাআল্লাহ।

অন্য সময়ে আবার অন্য কোন বিষয় নিয়ে কথা হবে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন। সুস্থ থাকবেন, নিজের স্বাস্থ্যের প্রতি যত্ন নিবেন ।এই আশাবাদ ব্যক্ত করে আপনাদের কাছ থেকে বিদায় নিচ্ছি।

সবাইকে শুভ রাত্রি
আপনারা সবাই ভালো থাকবেন।
আপনাদের সকলকে আমার পক্ষ থেকে ভালোবাসা💜💙এবং অভিনন্দন রইলো ।

আমার পরিচিতি

G0mIPwfurEJVlbirXIKFAUZVIuK.jpg

আমি আওলাদ হোসেন আজিম ।আর আমার ইউজার নাম @ah-agim আমি একজন বাংলাদেশী। মাতৃভাষা বাংলায় বলে পেরে আমি খুব গর্বিত। আমার মনে ভাষা বাংলায় প্রকাশ করতে খুব ভালো লাগে। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিকে ভালোবাসি। আমার বাংলা ব্লগ কমিউনিটির সন্মানিত ফাউন্ডার, এডমিন, মডারেটর সহ সকল সদস্যদের প্রতি আমার অফুরন্ত ভালোবাসা বিরাজমান। আমি বিভিন্ন জায়গায় ভ্রমণ করতে ভালোবাসি। সৃষ্টিকর্তার দেওয়া প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। তাছাড়া আমি বিভিন্ন ধরনের কাগজের ( কারুকাজ ) এবং বিভিন্ন রকমের রান্না ( রেসিপি ) করতে পছন্দ করে থাকি। আমি ফটোগ্রাফি করে থাকি। ফটোগ্রাফি করতে আমার কাছে অনেক অনেক বেশি ভালো লাগে। বিশেষ করে সৃষ্টিকর্তার দেওয়ায় প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য সমূহ ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে।


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

♥️ আমার ব্লগটি ভিজিট করার জন্য আপনার প্রতি কৃতজ্ঞ 🖤

Sort:  
 5 months ago 

খুবই দক্ষতার সাথে আইসক্রিমের মেন্ডেলা চিত্র অঙ্কন করেছেন। এই ম্যান্ডেলা চিত্র অংকনটি দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনার চিত্র অংকন দক্ষতা সত্যি অসাধারণ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই, এত সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 5 months ago 

বেশ চমৎকার আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। সুন্দর প্রতিভা ফুটে উঠেছে এরই মধ্য দিয়ে। আমার খুবই ভালো লাগে এই সমস্ত সুন্দর সুন্দর আর্ট গুলো দেখতে।

 5 months ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

আসলেই ভাই এ ধরনের ম্যান্ডেলা আর্টগুলো করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনি আজকে আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দরভাবে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার অংকন প্রক্রিয়া বেশ ভালো লেগেছে আমার কাছে। অসংখ্য ধন্যবাদ ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

এত সুন্দর একটি আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট দেখে মন্তব্য করার ভাষা হারিয়ে ফেলেছি। একটা ডিজাইন আরেকটার থেকে বেশি সুন্দর। আলাদা আলাদা ডিজাইনের এই ম্যান্ডেলা আর্ট টি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। ধন্যবাদ সুন্দর একটি আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 5 months ago 

ওয়াও ভাই! আপনি তো দারুণ একটি ম্যান্ডেলা আর্ট পোষ্ট শেয়ার করেছেন। আইস্ক্রিমের অংশ গুলো বেশ ছোট ছোট ডিজাইন এ এঁকেছেন, তাই দেখতে বেশ দারুণ হয়েছে। আর এমন ছোট ছোট ডিজাইন করতে সময়ও বেশ লেগেছিল, বোঝাই যাচ্ছে। আপনাকে ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত চমৎকার অনুভূতি শেয়ার করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে বারবারই আমার কাছে ভীষণ ভালো লাগে ৷ এই আর্ট গুলোর মাঝে অন্যরকম একটা সৌন্দর্য থাকে , দেখলেই ভালো লাগে এই আর্ট গুলো ৷ আপনি আজ অনেক সুন্দর একটি আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট করেছেন ৷ আপনার আর্ট এক কথায় অসম্ভব সুন্দর হয়েছে ৷ ভীষণ ভালো লাগলো আর্টটি দেখে

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 5 months ago 

আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট দেখতে অসম্ভব সুন্দর লাগছে।আপনি খুব সুন্দর ভাবে এটি তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক সুন্দর করে একটা আইসক্রিমের ম্যান্ডেলা আর্ট অংকন করেছেন, যেটা অনেক বেশি নিখুঁতভাবে করেছেন। ম্যান্ডেলা আর্টগুলো নিখুঁতভাবে অঙ্কন করলে দেখতেও অনেক সুন্দর লাগে। নিশ্চয়ই আপনার এই ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়েছে। সময় নিয়ে এরকম আর্টগুলো অংকন করলে অনেক সুন্দর লাগে দেখতে। এই নিখুঁত কাজটা সুন্দর করে অঙ্কন করে সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

 5 months ago 

এত সুন্দর গঠনমূলক অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

আপনার তৈরি করা ম্যান্ডেলা আর্ট গুলো সত্যি প্রশংসনীয়। আপনি প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর ইউনিক ম্যান্ডেলা আর্ট গুলো করেন। আমার কাছে দেখতে খুবই চমৎকার লাগে। কারণ আপনার আর্ট গুলো একটু কঠিন হলেও তৈরি করার পরে খুব সুন্দর দেখায়। তাছাড়া এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে প্রচুর পরিমাণ সময়ের দরকার হবে। অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনার মূল্যবান সময় ব্যয় করে এত দুর্দান্ত অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57809.89
ETH 3118.43
USDT 1.00
SBD 2.37